নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অনলাইনে ছড়িয়ে ছিটিয়ে থাকা জোকস গুলোকে সংগ্রহ করে একত্রিত করা। মাঝে মধ্যে দু-একটা ঘসা-মাজা করে নিকিল তুলে নিজের নামেও চালিয়ে দিতে পারি।

জোকস

মানুষের হাসিমুখ দেখতে ভালো লাগে।

জোকস › বিস্তারিত পোস্টঃ

টঙ্গী!!!

১৫ ই এপ্রিল, ২০১৭ বিকাল ৫:৫৬



অফিস থেকে বাড়ী ফেরার পালা, বাসে খুব ভীড় আর সাথে দুঃসহ গরম। মাথার ঘাম জলপ্রপাতের মত পায়ে গড়িয়ে চলেছে। আর সাথে আছে উগ্র পারফিউম ও ঘামের দুর্গন্ধ। এরকম অবস্থায় কেউ যদি জানালার ধারের সিট টা ম্যানেজ করতে পারে তার চেয়ে ভাগ্যশালী আর কেউ হতেই পারেনা। কিন্তু শুধু কী ভাগ্যের আশায় বসে থাকলে হবে, চেষ্টাও তো করতে হবে, ভাগ্য + চেষ্টা = ফল।
বাস উত্তরা আসতেই একজন বয়স্ক মহিলা পাশের জন কে বলে উঠলো "বাবা, টঙ্গী আর কত দূর..?"
"আর এক স্টপেজের পরেই"
"এলে একটু বলে দিও বাবা"
এদিকে এ শোনা মাত্র যারা দাঁড়িয়ে ছিলো, যে যার পজিশন নিয়ে নিল, প্রতিযোগিতা। এ সুবর্ণ সুযোগ! একে সিট তার পর জানালার ধার, মিস করা চলেনা। একজন বডি টা আল্ত করে সিটের গায়ে সাঁটিয়ে দিল, একজন হাতের ব্যাগ টা পাকিয়ে ধরলো, এক মহিলা তার হাসব্যান্ড কে কনুই দিয়ে খুঁচিয়ে ইশারাই তৈরী থাকতে বললো। সবাই যে যার মত করে রেডি, শুধু টঙ্গী আসার অপেক্ষা। এদিকে বাস এসে আব্দুল্লাহপুর পৌছেছে। তখন আবার বয়্স্ক মহিলাটি জিজ্ঞেস করলো,
"বাবা টঙ্গী এলে বলে দিও"
"সামনেই টঙ্গী"
এবার জবাব দিল দাঁড়িয়ে থাকা ভদ্রমহিলা টি।
বাস তুরাগ ব্রিজ পার হওয়ার পর সমস্বরে সবাই বলে উঠল "খালাম্মা এইটাই টঙ্গী"
শুনে খালাম্মা উঠে দাঁড়ালেন, (এদিকে সবাই তৈরী)
সবাই কে অবাক করে দিয়ে ব্যাগ খুলে একটা ওষুধের পাতা বের করে একটা ওষুধ খায় বয়স্ক মহিলাটি। বাকীরা সবাই বয়স্ক মহিলাটির দিকে মুখ তুলে তাকিয়ে আছে।
"আপনি কোথায় যাবেন..?"
"আমি বাবা সেই শেষ স্টপেজ, গাজীপুর।"

তাহলে এতক্ষণ টঙ্গীর কথা জিজ্ঞেস করতেছিলেন কেন?

বয়স্ক মহিলাটি বলল, ডাক্তার কইছে ২ ঘন্টা পর এই ওষুধটা খাইতে। আমি তো সময় জানি না। তাই ডাক্তার কইছে বাস টঙ্গী পৌছাইলে ওষুধটা খাইতে।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.