নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অবিনশ্বর ছায়া, রহস্য ঘেরা, অতি সাধারণ সামান্য মানুষ !জন্ম-জন্মান্তর পৃথিবীতেই পরে আছি !!

জে আর সিকদার

আমার অচেনা আমি

জে আর সিকদার › বিস্তারিত পোস্টঃ

আগের চেয়ে ভালো আছি

১৪ ই জুলাই, ২০১৭ বিকাল ৪:৪১



দূর দেশে সুস্থ্য ভাবে বেঁচে আছি এটাই অনেক । ১৬ বছর পড়াশোনা করে শিক্ষা জীবন আপাতত সমাপ্ত করেছি , সুযোগ পেলে আবার শুরু করবো। বিশ্ব জোড়া পাঠশালা মোর সবার আমি ছাত্র , এই নীতিতে শিখছি প্রতিনিয়ত। বেশ কিছুদিন বেকার তকমা লাগানো ছিল আমার ক্যারিয়ারে ।আমি পরিবারের সকলের বিরক্তের কারন হয়ে দাড়িয়েছিলাম , আত্নীয় স্বজন ও আপদ মনে করত।

নিজের ভবঘুরে চিন্তা কাজে লাগিয়ে ব্যাস্ত হয়ে গেলাম। ঘুরতে ঘুরতে চলে এলাম ২২০০০ (প্রায়) মাইল দূরের দেশে। চারদিকে সাগরে ঘেরা হাজার দ্বীপের দেশ, জাতি, ধর্ম, বর্ণ , বিভেধ নেই । যার যা খুশি করতে পারে, যে যেমন খুশি চলতে পারে, আহ জীবন ।দূর দেশে সুস্থ্য ভাবে বেঁচে আছি এটাই অনেক । ১৬ বছর পড়াশোনা করে শিক্ষা জীবন আপাতত সমাপ্ত করেছি , সুযোগ পেলে আবার শুরু করবো। বিশ্ব জোড়া পাঠশালা মোর সবার আমি ছাত্র , এই নীতিতে শিখছি প্রতিনিয়ত। বেশ কিছুদিন বেকার তকমা লাগানো ছিল আমার ক্যারিয়ারে ।আমি পরিবারের সকলের বিরক্তের কারন হয়ে দাড়িয়েছিলাম , আত্নীয় স্বজন ও আপদ মনে করত। নিজের ভবঘুরে চিন্তা কাজে লাগিয়ে ব্যাস্ত হয়ে গেলাম। ঘুরতে ঘুরতে চলে এলাম ২২০০০ (প্রায়) মাইল দূরের দেশে। চারদিকে সাগরে ঘেরা হাজার দ্বীপের দেশ, জাতি, ধর্ম, বর্ণ , বিভেধ নেই । যার যা খুশি করতে পারে, যে যেমন খুশি চলতে পারে, আহ জীবন ।
আমার বর্তমান কাজ, একটা ব্যাবসার একাংশ দেখাশোনা করা, দিনের বেশীর ভাগ সময়ই নেটে বসে সময় কাটাই। শরীরের জড়তা কাটাতে নিয়মিত জিম করা, রান্নাকরে খাওয়া, সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত অফিস করা। অফিস আমার , কাজ বলতে শুধু বসে থাকা।
একটা ল্যাপটপ ছিল না বলে ব্লগে আসলে অসহায় লাগত, এখন থেকে আর অসহায় লাগবে না। কতোশত সপ্ন মনে, ধীরে ধীরে পূরণ হচ্ছে। আমার ভবঘুরে জীবনে কতো কি হারালাম, যা পেলাম তাও কম নয়।
২০০৫ সালে কম্পিউটার নামক যন্ত্রের সাথে পরিচিত হয়েছিল, মনের গভীরে সপ্ন বুনেছিলাম আমার একটা কম্পিউটার থাকবে। ইচ্ছে মতো ভার্চুয়াল জগতে ঘুড়ে বেড়াবো । এতোদিনে সেই সপ্ন পুরন হলো, একটা ক্যামেরা, একটা ভালো মানের মোবাইল, আর নিজের চলার খরচ , থাকা খাওয়া ফ্রি । এভাবে কতো দিন যাবে কে জানে, আমায় নিজের মতো সময় কাটছে । এটাই আমার অর্জন ।
সাধারন মানের জীবন যাপন , দুনিয়া ঘুরে বেড়ানো এটাই আমার সপ্ন এখন।

মানুষ রূপের মানুষ নয় , আসল মানুষ হতে চাই।
সাক্ষী হয়ে থাকতে চাই , নানান অঘটনের।
জীবনের তরে যেন, তৃপ্তি পাই শেষ সময়ে।
যে দীর্ঘশ্বাস শূন্য করে তোলে সারাটা জীবন।
তা থেকে পরিত্রান পেলেই সার্থক আমি।

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১৫ ই জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:০০

চাঁদগাজী বলেছেন:


অনেক সফলতা, নিজকে নিজের মতো করে গুছিয়ে নেয়া মানেই বিরাট সফলতা; আরো সুদিণ কামনা করছি।

১৬ ই জুলাই, ২০১৭ সকাল ৮:৫৯

জে আর সিকদার বলেছেন: অনেক অনেক শুভ কামনা আপনার জন্য, কৃতজ্ঞতা।

২| ১৮ ই জুলাই, ২০১৭ বিকাল ৫:২২

রাতু০১ বলেছেন: শুভ কামনায়।

২০ শে জুলাই, ২০১৭ দুপুর ১২:২০

জে আর সিকদার বলেছেন: অনেক ধন্যবাদ। আপনার জন্যও শুভকামনা ।

২০ শে জুলাই, ২০১৭ দুপুর ১২:২০

জে আর সিকদার বলেছেন: অনেক ধন্যবাদ। আপনার জন্যও শুভকামনা ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.