নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অবিনশ্বর ছায়া, রহস্য ঘেরা, অতি সাধারণ সামান্য মানুষ !জন্ম-জন্মান্তর পৃথিবীতেই পরে আছি !!

জে আর সিকদার

আমার অচেনা আমি

জে আর সিকদার › বিস্তারিত পোস্টঃ

সৃতিচারন...

০২ রা এপ্রিল, ২০২২ দুপুর ১২:৫৯



ছবিটি জাপানের টোকিও , সিবুয়্যাতে কোন এক শপিংমল থেকে তুলেছিলাম।

আজ অনেক দিন পর আমি নিজেকে মিস করছি। তাই মিস ইউ পিকচার দিয়ে লিখতে বসলাম। আজকাল পুরনো সেই আমাকে, আমি খুঁজে ফিরি।

নতুন পাসপোর্টে নতুন ভিসা পেলাম। দেখতে দেখতে ৫ বছর পেরিয়ে গেল প্রবাস জীবনের। আজকাল নিজেকে ভাবতেও সময় পাই না , জীবনের অতীতগুলো বার বার মনের কোনে জানান দেয় আমি কতটা বদলে গেছি গত ক-বছরে । কোন এক সময় আমি শূন্য পকেট এ ঘুরে বেড়িয়েছি ঢাকা শহরে, দুই টাকার জন্য পায়ে হেঁটে পাড়ি দিয়েছি বহু মাইল। এখন টাকার নেশায় দিনের পর দিন কাজ আর কাজ করতে করতে নিজেকেই হারিয়ে ফেলছি ফেলেছি।
যথেষ্ট অবসর সময় না থাকায় অনলাইনেও খুব একটা আসা হয়না । অফলাইনেও খুব বেশি মানুষের সাথে উঠাবসা নেই। গত ক'বছর ধরে সব বিদেশি মানুষের সাথেই যতটুকু কাজের সূত্রে উঠা-বসা চলাফেরা, আমি ইচ্ছে করেই বাংলাদেশি মানুষজনের সাথে ওঠা বসা চলাফেরা রাখি নাই। বিদেশ জীবনের শুরুতে বিদেশের মাটিতে আমার সাথে যার পরিচয় হয়েছিল সেই পরিচিত মানুষের দ্বারা আর্থিকভাবে প্রতারিত হয়ে ছিলাম । তারপর থেকে নিজেই প্রতিজ্ঞা করেছিলাম বিদেশে সকল দেশী মানুষের সাথে দূরত্ব বজায় রাখব তারপরও কাজের সূত্রে কিছু বাংলাদেশিদের সাথে যোগাযোগ ছিল। সেখানেও খুব বাজে অভিজ্ঞতা পাই, তারপর সিদ্ধান্ত নিন এমন কোথাও থাকবো যেখানে বাংলাদেশী মানুষ খুব একটা থাকবে না থাকলেও তাদের সাথে পরিচিত হতে যাবো না নিজের দূরত্ব বজায় রাখব। কিছু ভালো মানুষও আছে যাদের সাথে পরিচিত হয়ে ভালো লেগেছে, বিদেশে বেশি মানুষের দ্বারা উপকৃতও হয়েছি।


ভালোই যাচ্ছিল দিনকাল ,সবই ঠিকঠাক। ভালো একটা চাকরি পেয়ে ছিলাম, খাই-দাই ঘুমাই কাজ করি ।এটাই একসময় স্বপ্ন ছিল।স্বপ্ন যখন ধরা দেয় তখন জীবনটা ধূসর ফ্যাকাশে হয়ে যায় । একসময় মনে হতো হারিয়ে যাই, গত কয়েক বছর তেমন কোনো মানুষের সাথে খুব একটা যোগাযোগ না থাকায় এখন মনে হয় সত্যিই হারিয়ে গেছি। আমার কেউ নেই....

(বহুদিন লেখালেখি না করার কারণে আজ লেখতে অনেক সময় লাগছে, অন্য কোন দিন আবার লিখব....)
শুভকামনা রইল সবার জন্য

মন্তব্য -১ টি রেটিং +০/-০

মন্তব্য (-১) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.