নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জুবায়ের লস্কর

আমি একজন টেক উদ্যোক্তা। স্বপ্ন দেখতে ভালোবাসি। মানুষের জন্য ডিজিটাল আইটি সার্ভিস তৈরিতে আমার নেশা।

জুবায়ের লস্কর › বিস্তারিত পোস্টঃ

সৃজনশীল কাজ দিয়ে স্টার হয়ে যান "দেশীস্টারে"!!

২৯ শে অক্টোবর, ২০১৬ রাত ২:০৫

আচ্ছা ধরুন! আপনি ভালো একজন ফটোগ্রাফার অথবা আপনি খুব চমৎকার পেইন্টিং করছেন নয়তো আপনার গানে মাতিয়ে তুলতে পারেন স্টেজ! এরই মধ্যে হয়তো বন্ধুরা মিলে খুব ভালো একটা মিউজিক ব্যান্ডও তৈরি করেছেন।

আপনার যেটি শখ সেটিই প্রফেশানে পরিণত করে ফেলতে পারেন খুব সহযে। চমৎকার একটি উদ্যোগ “দেশিস্টার” এর মাধ্যমে। গত ২৭ জুন, ২০১৬ থেকে দেশীস্টার তাদের কার্যক্রম শুরু করেছে।

ফটোগ্রাফার, মিউজিক ব্যান্ড, পেইন্টিং আর্টিস্ট, অভিনেতা/ অভিনেত্রী এবং মডেল দেশীস্টার এর মাধ্যমে কাজ খুঁজে পেতে পারেন।



দেশীস্টারে আপনার প্রোফাইল তৈরি করুন এখান থেকে


সৃজনশীল ফ্রিল্যান্সারদের জন্য মনের মত কাজ খুঁজে পাওয়া বেশ কষ্টসাধ্য। এই কষ্টসাধ্য ব্যাপারটি সহজ করার লক্ষ্যে কাজ করছে এই স্টার্টআপ। দেশীস্টার এমন একটি মধ্যম যেখানে একজন সৃজনশীল পেশাদার সুযোগ পাবেন তাঁদের কাজের নমুনা দেখিয়ে, নিজেদের মেধা এবং যোগ্যতা দিয়ে নতুন কাজ খুঁজে পাবার।


বলা যায় ২০১৬ সালের আগ পর্যন্ত সৃজনশীল কাজ পাবার জন্য আমাদেরকে ব্যাক্তিগত প্রচার-পদ্ধতি এবং যোগাযোগ মাধ্যমগুলোর উপরই নির্ভর থাকতে হতো। এবং সেখানে টাকা লেনদেন কিংবা মূল্যনির্ধারণ বিষয়গুলো অত্যান্ত ঝামেলাদায়ক । পরবর্তীতে অনেকেই সৃজনশীল কর্মবাজারের ধরণা নিয়ে আসেন। যেখানে কর্মবাজার (মার্কেটপ্লেস) আপনাকে নতুন কাজ পেতে সাহায্য করে, একইসাথে মূল্যনির্ধারণ এবং টাকা লেনদেন নিশ্চিত করে।

দেশীস্টার সম্পর্কে এই স্টার্টআপের অন্যতম প্রতিষ্ঠিতা দানিয়ুব মুস্তফা বলেন,
“আমরা একজন শিল্পী এবং তাঁর কাজকে প্রদর্শন করি। তুলে ধরি কাজের ব্যাপারে তাঁদের দৃষ্টিভঙ্গিকে। পরিশেষে, আমরা গর্ব করি সেইসব শিল্পিদের নিয়ে যাদের আমরা প্রতিনিধিত্ব করছি। আমরা শিল্পীদের নতুন কাজ পেতে সাহায্য করে থাকি, একইসাথে মূল্যনির্ধারণ এবং টাকা লেনদেন নিশ্চিত করি”।

দেশীস্টার এর প্রতিষ্ঠিতা শাহনূর চৌধুরী ইশান এবং দানিয়ুব মুস্তাফা জানান তাদের এই উদ্যোগটি বাংলাদেশ ছাড়াও আরো তিনটি দেশে সফলভাবে কার্যক্রম শুরু করেছে।




লিখেছেন জুবায়ের হোসেন

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.