নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জুবায়ের লস্কর

আমি একজন টেক উদ্যোক্তা। স্বপ্ন দেখতে ভালোবাসি। মানুষের জন্য ডিজিটাল আইটি সার্ভিস তৈরিতে আমার নেশা।

জুবায়ের লস্কর › বিস্তারিত পোস্টঃ

বিশ্ব কাঁপাবে “টপ টিউব” অ্যাপ

৩০ শে ডিসেম্বর, ২০১৬ ভোর ৪:৩২

বিশ্ব কাঁপাবে “টপ টিউব” অ্যাপ

এবার প্রতি ১২ ঘন্টায় ইউটিউবের সবথেকে ভাইরাল মিউজিক ভিডিও খুঁজে দিবে মোবাইল অ্যাপ। এমনই এক অ্যালগরিদম রয়েছে টপ টিউব নামক অ্যাপটিতে।

আমরা অনেকেই গান শুনতে পছন্দ করি। বিশ্বের কয়জন সেরা গায়ক বা গায়িকার নাম জানি? আবার এই মুহূর্তে কোন গানটি সবথেকে বেশি চলছে, সেটি তো পরখ করে দেখাও দরকার। দৈনন্দিন কাজের ফাঁকে এতো সময় বা কই হাজার হাজার গান থেকে খুঁজে বের করবো সেরা গানটি!


এসব সমস্যার সমাধান দিবে এই মোবাইল অ্যাপ্লিকেশান। দিনে দুইবার অ্যাপ্লিকেশনটি তার ভার্চুয়াল ব্রেইন দিয়ে আপনার জন্য সেরা ১০ গান নির্বাচন করে রাখবে। একটা টাচ করতেই পর পর দশটি গান শুনিয়ে দিবে এই অ্যাপ।

কি ভাবছেন? কোন বিদেশী বড় কোম্পানি বানিয়েছে অ্যাপটি? এমন তো হতেই পারে?

টপ টিউব অ্যাপটি তৈরি করেছি আমরা বাংলাদেশের তরুনরা। এবার আর ভালো লাগবে না হয়তো। স্বদেশী তরুনদের কাজ শুনে নাক শিটকানোর কিছু নেই। অ্যাপটি দেখুন গুগল প্লে হতে @ ডাউনলোড লিংক




অ্যাপটি দেখার পরে হিসাব নিকাশ করুন কোন দিক থেকে পিছিয়ে আমরা। নিজেদের কাজ যদি নিজেরাই বিবেচনায় না নিতে পারি, আরো বেশি সামনে এগিয়ে নিতে না পারি তাহলে বিশ্বের কাছে বাংলাদেশকে তুলে ধরবো ক্যামন করে!


হাজার কোটি ভিডিও থেকে কিভাবে এই অ্যালগরিদম দিনের সেরা ভিডিও বাছাই করছে সেটা বিশ্বকে নতুন করে দেখাবে এই অ্যাপ।


Artificial Neural Network (ANN) আর লিনিয়ার অ্যালগরিদমের মাধ্যমে এই কঠিন কাজটি করছে এক রোবোটিক ব্রেইন। মানুষের ব্রেইন যেমন সময়ের সাথে সাথে আরো বুদ্ধিমান হয়ে ওঠে তেমনি এই অ্যালগরিদম সময়ের সাথে সাথে আরো বুদ্ধিদীপ্ত ফলাফল দিবে।


প্লিজ অ্যাপটি শেয়ার করুন বন্ধুদের সাথে। টপ টিউবকে সারা বিশ্বের কাছে তুলে ধরতে চাই আমরা। হবেন না আমাদের স্বপ্নের অংশীদার?

অ্যাপটি ডাউনলোড করুন এখান থেকে

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.