নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জুবায়ের লস্কর

আমি একজন টেক উদ্যোক্তা। স্বপ্ন দেখতে ভালোবাসি। মানুষের জন্য ডিজিটাল আইটি সার্ভিস তৈরিতে আমার নেশা।

জুবায়ের লস্কর › বিস্তারিত পোস্টঃ

১ মিলিয়নের মাইলফলক ছুঁয়ে দিলো বাংলাদেশী অ্যাপ টপ টিউব

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১১:৩৩

বিশ্ব কাঁপিয়েছে বাংলাদেশী মোবাইল অ্যাপ টপ টিউব। মাত্র কয়েকমাসের মদ্ধেই ছাড়িয়েছে ১ মিলিয়ন ব্যবহারকারী যা রীতিমতো অবাক করেছে বিশ্বকে।






টপ টিউব তার Artificial Intelligence দিয়ে খুঁজে বের করে প্রতিদিনের ভাইরাল মিউজিক ভিডিও, খবর, লাইভ স্ট্রিমিং। যেকোন ভাষার জন্য এই কৃত্রিম বুদ্ধিমত্তা আলাদাভাবে টপ ভিডিও র‍্যাংকিং করতে পারে।

আমরা অনেকেই গান শুনতে পছন্দ করি। বিশ্বের কয়জন সেরা গায়ক বা গায়িকার নাম জানি?
আবার এই মুহূর্তে কোন গানটি সবথেকে বেশি চলছে, সেটি তো পরখ করে দেখাও দরকার। দৈনন্দিন কাজের ফাঁকে এতো সময় বা কই হাজার হাজার গান থেকে খুঁজে বের করবো সেরা গানটি!


এসব সমস্যার সমাধান দিবে এই মোবাইল অ্যাপ্লিকেশান। দিনে দুইবার অ্যাপ্লিকেশনটি তার ভার্চুয়াল ব্রেইন দিয়ে আপনার জন্য সেরা ১০ গান, খবর, লাইভ ভিডিও নির্বাচন করে রাখবে। একটা টাচ করতেই পর পর দশটি গান শুনিয়ে দিবে এই অ্যাপ।

কি ভাবছেন? কোন বিদেশী বড় কোম্পানি বানিয়েছে অ্যাপটি? এমন তো হতেই পারে?

টপ টিউব অ্যাপটি তৈরি করেছি আমরা বাংলাদেশের তরুনরা। এবার আর ভালো লাগবে না হয়তো। স্বদেশী তরুনদের কাজ শুনে নাক শিটকানোর কিছু নেই। অ্যাপটি দেখুন গুগল প্লে হতে @ ডাউনলোড লিংক



অ্যাপটি দেখার পরে হিসাব নিকাশ করুন কোন দিক থেকে পিছিয়ে আমরা। নিজেদের কাজ যদি নিজেরাই বিবেচনায় না নিতে পারি, আরো বেশি সামনে এগিয়ে নিতে না পারি তাহলে বিশ্বের কাছে বাংলাদেশকে তুলে ধরবো ক্যামন করে!


Artificial Neural Network (ANN) আর লিনিয়ার অ্যালগরিদমের মাধ্যমে এই কঠিন কাজটি করছে এক রোবোটিক ব্রেইন। মানুষের ব্রেইন যেমন সময়ের সাথে সাথে আরো বুদ্ধিমান হয়ে ওঠে তেমনি এই অ্যালগরিদম সময়ের সাথে সাথে আরো বুদ্ধিদীপ্ত ফলাফল দিবে।


টপ টিউবকে সারা বিশ্বের কাছে তুলে ধরতে চাই আমরা। হবেন না আমাদের স্বপ্নের অংশীদার?

অ্যাপটি ডাউনলোড করুন এখান থেকে

রিভিও দিন গুগল প্লেতে। কমেন্টে জানান আপনার মতামত।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.