নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পাঠক।

জুনায়েদ বি রাহমান

মৌসুমি রোদ্দুর মেঘ হলে, আমি বৃষ্টির জলে খুঁজবো তোমাকে; নীল খামে কাব্য করে বর্ষার ঠিকানায় লিখবো প্রেমপত্র।

জুনায়েদ বি রাহমান › বিস্তারিত পোস্টঃ

বাচ্চারা ঘরে ফিরে যাও। ক্ষমতাধর বেহায়া আওয়ামীলীগারদের কাছে তোমাদের জীবন মূল্যহীন!

০৪ ঠা আগস্ট, ২০১৮ রাত ১১:০০

"রাজধানী ঢাকার জিগাতলায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) গেটের সামনে শিক্ষার্থীদের ওপর লাঠি হাতে হামলা চালিয়েছে একদল যুবক। তারা কয়েক রাউন্ড ফাঁকা গুলিও ছুড়েছ। এই যুবকদের মাথায় হেলমেট ছিল।


এ সময় দুই পক্ষকেই ইটপাটকেল ছুড়তে দেখা যায়। আজ শনিবার বেলা দুইটার দিকে এ ঘটনা ঘটে।

সকাল থেকে ওই এলাকায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা জড়ো হতে শুরু করে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শিক্ষার্থীর সংখ্যা বাড়তে থাকে। হাজার হাজার শিক্ষার্থী সেখানে অবস্থান নেয়। বেলা দুইটার দিকে বিজিবি গেটের সামনে শত শত শিক্ষার্থীর একটি অংশের ওপর হঠাৎ করে হেলমেট পরা, লাঠি হাতে ২৫ থেকে ৩০ জনের একদল যুবক হামলা চালায়। ওই সময় বিজিবির সদস্যরা গেট থেকে সামনে এসে যুবকদের থামানোর চেষ্টা করেন। একপর্যায়ে শিক্ষার্থী ও হামলাকারীরা একে অপরের দিকে ইটপাটকেল ছোড়া শুরু করে।

শিক্ষার্থীদের ওপর হামলার সময় সেখানে উপস্থিত পুলিশ সদস্যদের কোনো ভূমিকা নিতে দেখা যায়নি।"- উপরের অংশটুকো আজকের প্রথম আলোর অনলাইন নিউজ পোর্টাল থেকে কোড করেছি।

পয়েন্ট টু বি নোটেড: শিক্ষার্থীদের ওপর হামলার সময় সেখানে উপস্থিত পুলিশ সদস্যদের কোনো ভূমিকা নিতে দেখা যায়নি।
প্রশ্ন, পুলিশের কাজ কি? উনারা সেখানে কি করছিলেন? রাষ্ট্র তিনাদের কেনো বেতন-ভাতা দিচ্ছে? তিনাদের চ্যাটের বাল বলবে না তো কি বলবে? (ইচ্ছাকৃত অশ্লীল শব্দ প্রয়োগের জন্য দুঃখিত!)


হামলা পরবর্তী প্রতিক্রিয়ায় আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওয়াবেদুল কাদের ওরফে ফাটাকেষ্ট বরাবরের মতোই বললেন, ছাত্রদের পোশাক পরে কিছু রাজনৈতিক নেতা-কর্মী হামলা চালিয়েছে অর্থাৎ ইহা বিরোধীদল তথা বিম্পি-জামাতের ষড়যন্ত্র। ব্লগ, ফেইসবুক সহ বিভিন্ন মাধ্যমে আওয়ামীলীগারদের বিম্পি-জামাতের দিকে আঙ্গুল ওঠাতে দেখা যাচ্ছে। তিনাদের সস্তা যুক্তি, পুলিশ অনেকসময় তৎক্ষণাৎ ব্যবস্থা নিতে পারেনা। উদাহরণ হিসেবে জাফর ইকবাল স্যারের উপর হামলার ঘটনা সাজিয়ে গুছিয়ে সামনে নিয়ে আসেন। কিন্তু আমার প্রশ্ন হলো, পুলিশ কেনো তৎক্ষণাৎ ব্যবস্থা নিতে পারেনা? এই দায় কার? কথায় কথায় ভাঙ্গা টেপরেকর্ডারের মতো বিম্পি-জামাতের দিকে আঙ্গুল তুললেই পাব্লিক খাবে না। এসব সস্তা কথা খেতে খেতে পাব্লিকের বমিতে বিরক্তি আসার উপক্রম! প্লিজ এসব সস্তা কথার ফিরিস্তি বাদ দিয়ে সাধারণ মানুষ নিয়ে ভাবেন। নিজ নিজ অবস্থান থেকে প্রধানমন্ত্রীকে সাহস দিন, যাতে তিনি মাফিয়া-টাফিয়াদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে বাচ্চাদের ঘরে ফেরাতে পারেন।

মন্তব্য ১৮ টি রেটিং +০/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা আগস্ট, ২০১৮ রাত ১১:০৯

সাইন বোর্ড বলেছেন: বিকেলে ফেসবুকে দেখেছি, কী বর্বর সেই হামলা !

০৪ ঠা আগস্ট, ২০১৮ রাত ১১:৩৪

জুনায়েদ বি রাহমান বলেছেন: পুলিশ নীরব ছিলো, তাদের নীরবতার কারণ কী? বিম্পি-জামাত সরকারকে চাপে ফেলতে চাইবে।সুতরাং তাদের তৎপর থাকার কথা। তাদের নীরবতা প্রমাণ করে তারা অবগত ছিলো। আম্লীগ,ছাত্রলীগের গুন্ডাপান্ডারা আক্রমণ করবে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিলে সব ষড়যন্ত্র ফাস হয়ে যাবে। ধি্ক! ছিঃ

২| ০৪ ঠা আগস্ট, ২০১৮ রাত ১১:১২

চাঁদগাজী বলেছেন:


বাচ্চারা রাস্তায় ৭ দিন ছিলো; ওদেরকে প্রধানমন্ত্রী দাবি পুরণের আশ্বাস দিয়েছে; তারা পুরো জাতির মনে দাগ কেটেছে; এর বাইরে তাদের করার কিছু আছে বলে্ মনে হয় না; তারা নিশ্চয় সরকার পতনের আন্দোলন করছে না

০৪ ঠা আগস্ট, ২০১৮ রাত ১১:৩৯

জুনায়েদ বি রাহমান বলেছেন: তারা এতদিন থাকতো না। তারা দ্বিধান্বিত! তারা সেটা বলছে, অতীতে কোটা বিরুধীরাও তাদের বিভিন্নভাবে প্ররোচিত করছে! আর এটা স্বাভাবিক। তবুও শাজাহান খান পদত্যাগ করলে সরে যেতো। ভরসা পেতো। কিন্তু সরকার সেটা করতেও ব্যর্থ হচ্ছে।

৩| ০৪ ঠা আগস্ট, ২০১৮ রাত ১১:১৫

ইফতেখার ভূইয়া বলেছেন: আমার কথা একটাই, গণতন্ত্র মুক্তি পাক, পরিবারতন্ত্র নিপাত যাক

০৪ ঠা আগস্ট, ২০১৮ রাত ১১:৪২

জুনায়েদ বি রাহমান বলেছেন: এটা আমিও চাই। অনেকেই চায়। তবে আমাদের চাওয়ার খুব একটা কাজ হবে না। রাজনীতিবিদদের চাইতে হবে।

৪| ০৪ ঠা আগস্ট, ২০১৮ রাত ১১:২৬

অর্থনীতিবিদ বলেছেন: কিছু হলেই বিএনপি-জামাত-শিবিরের ষড়যন্ত্র। এই গান আওয়ামী লীগ মনে হয় কেয়ামত পর্যন্ত গাইতে থাকবে।

০৪ ঠা আগস্ট, ২০১৮ রাত ১১:৪৭

জুনায়েদ বি রাহমান বলেছেন: এই গান শুনতে শুনতে পাব্লিক ত্যাক্তবিরক্ত। তিনাদের সেটা বুজা উচিত।

বিরোধীদল সরকারের বিরোধীতা করবেই। তার উপর তিনারা ভোট কারচুপির অভিযোগে অভিযুক্ত।

৫| ০৪ ঠা আগস্ট, ২০১৮ রাত ১১:৪৫

হাসান কালবৈশাখী বলেছেন:
গতকাল থেকেই ব্যাপক গুজব শোনা যাচ্ছিল, আজ কিছু একটা ঘটবে বা ঘটানো হবে।
এই দুইদিনে নিউমার্কেট, গাউছিয়া সহ সব মার্কেটের স্কুল ইউনিফর্ম (সাদা সার্ট) সব বিক্রি হয়ে গেছে। যে কোন সাদা শার্টের দাম ৩ গুন হয়ে গেছে।

০৪ ঠা আগস্ট, ২০১৮ রাত ১১:৫৬

জুনায়েদ বি রাহমান বলেছেন: জ্বী জনাব, শুনা যাচ্ছিলো। সরকারই সেই আশংক্কা বেশি করছিলো। কিন্তু, সব ইনফো থাকা পরেও, আইনশৃঙ্খলা বাহিনী নীরব কেনো? পুলিশ, বিজিবি সন্ত্রাসদের গ্রেফতার করলো না কেনো?

জবাবে সরকার নিশ্চয়ই বলবে না, সন্ত্রাসদের হাতে অস্ত্র থাকায় পুলিশ ভয় পেয়েছে! তাছাড়া বিম্পি জামাতের এত্ত সাহস থাকলে এতোদিন আম্লিগ ক্ষমতায়ও থাকতে পারতো না।

৬| ০৫ ই আগস্ট, ২০১৮ রাত ১২:৩৯

বিচার মানি তালগাছ আমার বলেছেন: এগুলো প্রত্যাশিতই ছিল। এসব আশংকাতে ওদের ঘরে যাওয়ার আহবান করা হয়েছে। কিন্তু ওরা ভুল বুঝছে বা ওদের ভুল বোঝানো হচ্ছে...

০৫ ই আগস্ট, ২০১৮ রাত ১:১৭

জুনায়েদ বি রাহমান বলেছেন: ভুল বুঝাটাও স্বাভাবিক। প্রধানমন্ত্রী কোটা বিরোধীদের মিথ্যে প্রতিশ্রুতি দিয়ে ফিরিয়ে দিয়েছে। সেটা তারা দেখেছে আর সরকার বিরোধীরা সেটাকে সামনে এনে তাদের উস্কে দিচ্ছে।

৭| ০৫ ই আগস্ট, ২০১৮ সকাল ১০:৪৪

রাজীব নুর বলেছেন: ‘অশুভ সংকেত’, ‘অশুভ সংকেতের পর’ এবং ‘শেষ অশুভ সংকেত’-এর কথা মনে হচ্ছে।হরর, হরর, হরর

০৫ ই আগস্ট, ২০১৮ দুপুর ১:১৩

জুনায়েদ বি রাহমান বলেছেন: ভাইজান, মাঝেমধ্যে আপনার আধ্যাত্মিক মন্তব্য আমার ছোট্ট মাথা ধরতে পারে না। যা বললেন, ক্লিয়ার করে বলবেন। সবাইকে নিজের মতো না ভাবা'টাই বুদ্ধিমানের কাজ।

৮| ০৫ ই আগস্ট, ২০১৮ দুপুর ১:৪৬

এটম২০০০ বলেছেন: Whenever any chamca requests the students to end their movement, Shahjahan laughs.
He knows : (1) Hasina needs him for election,
(2) Bus drivers need him such that they can continue killing and
(3) Bus owners need him for enhanced income.

০৫ ই আগস্ট, ২০১৮ দুপুর ১:৫১

জুনায়েদ বি রাহমান বলেছেন: সবাইকে গণহারে চামচা বলাটা অনুচিত। ছাত্রদের ক্ষতির শংকা থেকে অনেকেই ঘরে ফেরতে বলছে।

শেখ হাসিনা জনগণকে উপেক্ষা করে মাফিয়াদের উপর ভরসা করলে ভুল করবেন। আশাকরি তিনি জনগণের পক্ষে অবস্থান নেবেন।

৯| ০৫ ই আগস্ট, ২০১৮ দুপুর ২:০২

এটম২০০০ বলেছেন: THE PRIME REASON BEHIND THE MOVEMENT OF THE STUDENTS IS, FATHOMLESS FAILURES OF DICTATOR SHEIKH HASINA. SHE HAS MANY LIMITATIONS. SHE DOES NOT KEEP PROMISE.
NOW WE FIND SHE DOS NOT HAVE THE GUTS TO MAKE SHAJAHAN QUIT. IN SUCH A SITUATION, WE REQUEST HER TO OPENLY DECLARE THAT "SHE WOULD NOT COMPETE IN THE COMING ELECTION". THE PEOPLE OF BANGLADESH HAD EXTREME SUFFERINGS DUE TO HER. SO WE REQUEST - "PLEASE LEAVE THE POLITICAL ARENA OF BANGLADESH AS EARLY AS POSSIBLE. YOU DO NOT HAVE THE LEAST QUALITY TO RULE BANGLADESH".

০৫ ই আগস্ট, ২০১৮ বিকাল ৪:৪৬

জুনায়েদ বি রাহমান বলেছেন: তিনার যেমন অনেক ব্যর্থতা আছে, তেমন সফলতাও আছে। তিনার সরকার ক্ষমতায় আসার পর দেশ টেকনোলোজির দিক দিয়ে অনেক এগিয়েছে। এটা অস্বীকার করার উপায় নেই। অবশ্যই এই অগ্রগতিতে বিশ্বায়নের প্রভাবও আছে।

কোটা সংস্কার কারীদের দেওয়া প্রতিশ্রুতি রক্ষা করতে না পারাটা উনার সবচেয়ে বড় ব্যর্থতা। দ্বিতীয় ব্যর্থতা, শাহজাহান খানকে বহিষ্কার করার মতো সিদ্ধান্ত নিতে না পারা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.