নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পাঠক।

জুনায়েদ বি রাহমান

মৌসুমি রোদ্দুর মেঘ হলে, আমি বৃষ্টির জলে খুঁজবো তোমাকে; নীল খামে কাব্য করে বর্ষার ঠিকানায় লিখবো প্রেমপত্র।

জুনায়েদ বি রাহমান › বিস্তারিত পোস্টঃ

গতকাল সোমবার সকাল থেকে আজ (২১ আগস্ট মঙ্গলবার) দুপুর পর্যন্ত সারাদেশে সড়ক দুর্ঘটনায় নিহত ৩২, আহত ৮০+

২১ শে আগস্ট, ২০১৮ বিকাল ৩:১৫


বিভিন্ন অনলাইন পত্রিকা ও টিভি চ্যানেলে আসা তথ্যমতে সারাদেশে গতকাল সোমবার সকাল থেকে আজ মঙ্গলবার দুপুর পর্যন্ত সড়ক দুর্ঘটনায় নিহত ৩২ & আহত ৮০+। এবং আগের দিন অর্থাৎ রবিবারের মৃত্যুর সংখ্যা ২৫+, আহত অর্ধশত। দুর্ঘটনা রোদে সরকার ও প্রশাসনকে যথাযথ উদ্যোগ বাস্তবায়নের পাশাপাশি নিহতদের পরিবারগুলোকে আর্থিকভাবে সহায়তার দাবী জানাচ্ছি। কেননা, অনেক পরিবার তাদের কর্মক্ষম বা পরিবারের গুরুত্বপূর্ণ সদস্য হারিয়ে বিপাকে পড়বে। সড়কে লাশের মিছিল আর দেখতে চাইনা।

দুর্ঘটনাগুলো সম্পর্কে অনলাইনে নিউজ পোর্টালে আসা খবরাখবরঃ

* নরসিংদী ও ভৈরব সীমান্তবর্তী এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে নিহত ১২, আহত ৭

গতকাল সোমবার রাত ৯টার দিকে নরসিংদী ও ভৈরব সীমান্তবর্তী এলাকা ঢাকা-সিলেট মহাসড়কের বেলাব উপজেলার দড়িকান্দী নামক স্থানে বাস ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে চালকসহ নিহত ১২, আহত ৭।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ভৈরব থেকে ঢাকা বস পরিবহনের একটি যাত্রীবাহী বাস মহাখালী যাচ্ছিল। অপরদিকে ঢাকা থেকে একটি লেগুনা রিজার্ভ করে সুনামগঞ্জ যাচ্ছিল। গাড়ি দুটি ঢাকা-সিলেট মহাসড়কের দড়িকান্দী বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছালে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে লেগুনাটি দুমড়ে-মুচড়ে যায়। দুর্ঘটনায় ঘটনাস্থলেই লেগুনার ৮ যাত্রী নিহত হয়। হাসপাতালে নেওয়ার পর আরো ৪ জন মারা যায়। আহত হয় অন্তত সাতজন।
ভৈরব হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তরিকুল ইসলাম জানান দুর্ঘটনার সত্যতা স্বীকার করে জানিয়েছেন, যাত্রীবাহী বাসের চালক পালিয়ে গেছে। দুর্ঘটনা কবলিত গাড়ি দুটিকে উদ্ধার করা হয়েছে। এবং এই ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।



* গাইবান্ধার পলাশবাড়ী উপজেলায় দ্রুতগামী যাত্রীবাহী বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার চালকসহ নিহত ৪, আহত ১

গতকাল সোমবার বিকেল ৫টার দিকে রংপুর-ঢাকা মহাসড়কের পলাশবাড়ী উপজেলা শহরের অদূরে মহেশপুর এলাকায় বাসের ধাক্কায় ৪ জন নিহত ও ১ জন মারাত্মকভাবে আহত হয়েছেন।
পুলিশ ও স্থানীয়রা জানায়, দিনাজপুর থেকে ঢাকাগামী জেরিন পরিবহনের বাসটি মহেশপুর এলাকায় পৌঁছলে ধাপেরহাট থেকে পলাশবাড়ীগামী একটি সিএনজিচালিত অটোরিকশাকে পেছন থেকে ধাক্কা দেয়। এ সময় অটোরিকশাটি উল্টে গিয়ে দুমড়ে-মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই অটোরিকশারচালক সুমন, যাত্রী আবদুল হান্নান ও তাঁর ছেলে মোহাম্মদ হোসেন নিহত হন। এছাড়া অটোরিকশায় থাকা আরো দুই যাত্রী আহত হন। তাদের পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর গর্ভবতী আরজিনা মারা যান।

এ ঘটনায় স্থানীয়দের সহায়তায় বাসটি আটক করা হলেও চালক ও হেলপার পালিয়ে যান। এ ঘটনায় পলাশবাড়ী থানায় একটি মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।


* গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় নিহত ২, আহত ৩

গতকাল সোমবার দুপুরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কোনাবাড়ী এলাকায় কাভার্ডভ্যানের চাপায় দুই রিকশা যাত্রী নিহত ও তিনজন আহত হন। নিহতরা মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রী। প্রত্যক্ষদর্শীরা জানায়, আজ দুপুরে কাভার্ডভ্যানটি টাঙ্গাইলের দিকে যাচ্ছিল আর রিকশাভ্যানটি ওই স্কুলছাত্রীসহ কয়েকজনকে নিয়ে বিপরীত দিকে থেকে আসছিল। কোনাবাড়ী এলাকায় কাভার্ডভ্যানটি রিকশাভ্যানটিকে চাপা দিলে এই হতাহতের ঘটনা ঘটে।
মামলা ও গ্রেফতার সম্পর্কে কোনো তথ্য জানা যায়নি। সম্ভবত প্রক্রিয়া চলছে।



* পঞ্চগড় উপজেলার অমরখানা ইউনিয়নের মডেলহাট এলাকায় ট্রাক্টরের চাপায় নিহত১।


গতকাল সোমবার বিকেল ৫টার দিকে পঞ্চগড় উপজেলার মডেলহাট এলাকায় ট্রক্টরের চাপায় হেলপার লাল মিয়া নামে একজন নিহত হয়েছেন।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, পাথরবোঝাই ট্রাক্টর রেখে চালক ও হেলপার মডেলহাট বাজারে চা খেতে যান। উচুনিচু জায়গায় ট্রাক্টরটি রাখায় ট্রাক্টরটি উচু থেকে ঢালুর দিকে নেমে যাওয়ার সময় তা আপনাআপনি চালু হয়ে যায়। এ সময় ট্রাক্টরের হেলপার লাল মিয়া দৌড়ে গিয়ে ট্রাক্টরের স্টার্ট বন্ধ করতে গেলে পিছলে পড়ে ট্রাক্টরের নিচে চাপা পড়েন। স্থানীয় লোকজন দ্রুত তাঁকে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
অমরখানা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নুরুজ্জামান নুরু ট্রাক্টরের চাপায় হেলপার নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।


* ঝিনাইদহে ট্রাকের চাপায় নিহত ১, আহত ১

গতকাল সোমবার বিকেলে ঝিনাইদহের পাঁচমাইল নামক স্থানে সেফাজ শাহরিয়ার সেতু নামের এক মোটরসাইকেল আরোহী শিক্ষার্থী নিহত হয়েছেন। এবং তার একবন্ধু আহত হয়েছেন।

পুলিশ জানায়, সেফাজ শাহরিয়ার সেতু ও তাঁর কয়েকজন বন্ধু আজ ঢাকা থেকে একাধিক বন্ধু মোটরসাইকেলে চড়ে নিজ বাড়ি চুয়াডাঙ্গায় যাচ্ছিলেন। ঝিনাইদহ-মাগুরা সড়কের পাঁচমাইল নামক স্থানে পৌঁছানোর পরে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক তাদের চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই সেতুর মৃত্যু হয়। পুলিশ তাঁর লাশ উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।


* সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলায় বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়কে একটি ট্রাক আরেকটি ট্রাককে ধাক্কা দেওয়ায় নিহত ১, আহত ১।

গতকাল সোমবার সকালে কামারখন্দ উপজেলার ঝাঐল ওভারব্রিজ এলাকায় ওই দুর্ঘটনা ঘটে।
বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার উপপরিদর্শক (এসআই) রুহুল আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সকালের দিকে ঝাঐল ওভারব্রিজ এলাকায় একটি ট্রাক উত্তরাঞ্চলমুখী হয়ে দাঁড়ানো ছিল। এ সময় পেছন থেকে অপর একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে দাঁড়ানো ট্রাকটিকে সজোরে ধাক্কা দিলে চলন্ত গাড়িটির চালকসহ দুজন আহত হন। পরে আহত দুই ব্যক্তিকে উদ্ধার করে সিরাজগঞ্জ সদর হাসপাতালে নেওয়ার পর অজ্ঞাত পরিচয়যাত্রী মারা যান।

* রাজধানীর মোহাম্মদপুর বেড়িবাঁধে ট্রাকের ধাক্কায় নিহত ১

গতকাল সোমবার সকাল সাড়ে ৯টার দিকে মোহাম্মাদপপুর বেড়িবাঁধ ভাঙ্গা মসজিদ এলাকায় একটি ট্রাক ধাক্কা দিলে পাঠাও বাইক রাইডার সোহেল(৩২) গুরুতর আহত হন। তাঁকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সকাল সাড়ে ১০টার দিকে মৃত ঘোষণা করেন।
মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জামাল উদ্দিন মীর জানান, ট্রাকের ধাক্কায় এই নিহতের ঘটনা ঘটেছে। ট্রাকটি জব্দ করা হয়েছে। তবে এর চালক পালিয়ে গেছে। ময়নাতদন্তের জন্য মরদেহ মর্গে রাখা হয়েছে। সম্ভবত মামলারও প্রস্তুতি চলছে।


* পাথরঘাটায় সড়ক দুর্ঘটনায় নিহত ।

বরগুনার পাথরঘাটায় সড়ক দুর্ঘটনায় মায়া বেগম (৪২) নামে এক নারী নিহত হয়েছেন।
মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার মাছেরখাল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। মায়া বেগমের ভাইয়ের ছেলে মো. হাসিব তালুকদার বাংলানিউজকে জানান, সকালে পাথরঘাটা পৌরশহরের ভাড়া বাসা থেকে তার ছেলে সাইফুলের সঙ্গে মোটরসাইকেলে মায়া বেগম নিজ গ্রামের বাড়িতে যাচ্ছিলেন। তারা মাছেরখাল এলাকায় পৌঁছালে একটি ট্রাককে সাইড দিতে গিয়ে মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারায়। এতে রাস্তার ওপর পড়ে গিয়ে মায়া বেগম মাথায় আঘাত পান। তাকে ‍উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য মঠবাড়িয়া নেওয়ার পথেই তিনি মারা যান।
পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা মো. খবীর আহমেদ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

* গোপালগঞ্জে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় নিহত ৫, আহত ৩৬।

গোপালগঞ্জের গোপিনাথপুরের শরীফপাড়ায় সড়ক দুর্ঘটনায় দুই ভাই নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন একই পরিবারের অপর এক নারী সদস্য।

আজ সকাল (মঙ্গলবার, ২১ আগস্ট) সাড়ে ৭টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।
ভাঙ্গা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুর রহমান বাংলানিউজকে জানান, পরিবারের সঙ্গে ঈদ করতে প্রিন্স তার স্ত্রী কেকা ও ভাই শিমুলকে নিয়ে ঢাকা থেকে একটি প্রাইভেটকারে করে গ্রামের বাড়ি বাগেরহাটে যাচ্ছিলেন। পথে শরীফপাড়া নামক স্থানে এলে ঢাকা থেকে পিরোজপুরগামী একটি বাস প্রাইভেটকারটিকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে প্রাইভেটকারটি দুমড়ে-মুচড়ে যায় এবং ঘটনাস্থলেই প্রিন্স ও শিমুলের মৃত্যু হয়। এ সময় গুরুতর আহত হন কেকা।

অন্যদিকে আজ সকালে ঢাকা-বরিশাল মহাসড়কে গোপালগঞ্জের মকসুদপুরের ছাগলচিরায় মাদারীপুরের টেকেরহাটগামী একটি যাত্রীবাহী বাস খাদে পড়ে তিনজন নিহত ও ৩৫জন আহত হয়েছে।


* কিশোরগঞ্জ সড়ক দুর্ঘটনায় ওসিসহ আহত ৪

সোমবার (২০ আগস্ট) দুপুরে কিশোরগঞ্জ উপজেলার ভিন্নজগত সড়কের দর্জিপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, কিশোরগঞ্জ থানার ওসি হারুন-অর-রশীদ সাদা পোশাকে হেলমেন্ট ছাড়াই তার ব্যক্তিগত সহকারী মোটরসাইকেল চালক রিয়নকে নিয়ে মোটরসাইকেলে করে ভিন্নজগত যাচ্ছিলেন। এসময় বিপরীত দিক থেকে অপর দু’জন আরোহী মোটরসাইকেল যোগে কিশোরগঞ্জ উপজেলা শহরের দিকে আসছিলেন। পথে ভিন্নজগত সড়কের দর্জিপাড়া এলাকায় পৌঁছলে দুই মোটরসাইকেলের মুখিমুখি সংঘর্ষ হয়। এতে উভয় মোটরসাইকেলের চার আরোহী গুরুতর আহত হন।

কিশোরগঞ্জ থানার ওসি (তদন্ত) মফিজুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে জানান, আহতদের প্রথমে কিশোরীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে সেখানে অবস্থার অবনতি হলে তাদের রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসাপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

* ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে নিহত ১


গতকাল রাত ৮ টায় বাড়ি যাওয়ার পথে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে সড়ক দুর্ঘটনায় মো. তুহিন (৩৩) নামে এক পুলিশ কনস্টেবল নিহত হয়েছেন।
জানা গেছে, ঈদের ছুটিতে ঢাকা থেকে মোটরসাইকেলযোগে বাড়ি ফিরছিলেন তিনি। পথে মহাসড়কের ধল্যা নামক স্থানে মোটরসাইকেলটি পাথরের কুচিতে পিচলে পড়ে যায়। এ সময় পেছন দিক থেকে আসা দ্রুতগতির একটি বাস চাপা দিলে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে কুমুদিনী হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পুলিশ ঘাতক বাসটি আটক করতে পারেনি।

মির্জাপুর থানার পরিদর্শক (তদন্ত) শ্যামল কুমার দত্ত জানান, আইনি প্রক্রিয়া শেষে নিহতের মরদেহ পরিবারের কাছে পৌঁছে দেয়ার প্রক্রিয়া চলছে।

খাগড়াছড়ি জেলা সদরের আলুটিলার বড় ব্রিজ নামক এলাকায় যাত্রীবাহী বাস উল্টে নিহত ১, আহত ১৪

আজ (মঙ্গলবার, ২১ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে খাগড়াছড়ি জেলা সদরে আলুটিলার বড় ব্রিজ নামক এলাকায় যাত্রীবাহী বাস উল্টে একজন মারা যান এবং ১৪ জন আহত হন।

জানা যায়, মঙ্গলবার চট্টগ্রাম থেকে যাত্রীবাহী বাসটি খাগড়াছড়ি আসছিলো। সকাল সাড়ে ১০টার দিকে খাগড়াছড়ির প্রবেশ মুখের আলুটিলার বড় বিজ্র নামক এলাকায় পাহাড় থেকে নামার সময় নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের উপর উল্টে গেলে এই হতাহতের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন হতাহতদের উদ্ধার করে খাগড়াছড়ি সদর হাসপাতালে নিয়ে আসে।

যাত্রীরা বলেন, দুর্ঘটনার সময় চালক মুঠোফোনে কথা বলে গাড়ি চালাচ্ছিলেন। খাগড়াছড়ি সদর থানার ওসি সাহাদাৎ হোসেন টিটো বিষয়টি নিশ্চিত করেছেন।


* চট্রগামের মুরাদপুরে ট্রাকচাপায়ায় নিহত ১

চট্টগ্রাম নগরীর মুরাদপুর এলাকায় আখতারুজ্জামান ফ্লাইওভারে ট্রাকচাপায় গতকাল বিকেলে হেলাল উউদ্দিন (২৩) নামে এক সাইকেল আরোহী নিহত হয়েছেন।
চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির নায়েক আমির জানান, মোটরসাইকেল নিয়ে ফ্লাইওভার থেকে নামতে গিয়ে ট্রাকের নিচে চাপা পড়েন তিনি। এতে তার মাথা সম্পূর্ণ থেঁতলে হেলাল ঘটনাস্থলেই মারা যান।

* চট্টগ্রাম মহাসড়কে মারশা ও শাহ আমানত নামক বাসের সংঘর্ষে চালকসহ আহত ১৫।

রাজশাহীতে দুই মোটরসাইকেললের মুখামুখি সংঘর্ষে নিহত ১, আহত ৩



[তথ্যসূত্রঃ প্রথম আলো, জাগো নিউজ, বাংলা নিউজ ২৪, এনটিভি.... ]

মন্তব্য ২১ টি রেটিং +২/-০

মন্তব্য (২১) মন্তব্য লিখুন

১| ২১ শে আগস্ট, ২০১৮ বিকাল ৩:৫১

ভ্রমরের ডানা বলেছেন:






ছাত্র আন্দোলন ফাত্র আন্দোলন দিয়ে এসব বন্ধ হবে না। ওরা শো অফ করতে গিয়েছিল, ফেমাস হতে গিয়েছিল এখন বসে বসে সিফুদাকে নিয়ে আরামসে প্রত্যয় হিরনের মদ খা সং শুনছে...



আপনিও শুনুন

মদ খা...

২১ শে আগস্ট, ২০১৮ বিকাল ৪:৪৬

জুনায়েদ বি রাহমান বলেছেন: আজাইরা মন্তব্য আশা করিনি। যাইহোক, ছাত্ররা শো অফ করতে যায়নি। নিরাপদ সড়কের দাদাবী নিয়ে গিয়েছিলো। তারা সরকার, সাধারণ জনগণদের চোখে আঙুল দিয়ে অনেক কিছুই দেখিয়ে দিয়েছে। বেহায়া সরকার ও তার সিস্টেমের চাকর'রা দেখেনি, শেখেনি।

মদ খা সং শুনা ছাড়া তাদের আর কি করার আছে। শাসকপ্রধান যখন কথা দিয়ে কথা রাখতে পারেন না, উল্টো পুলিশ দিয়ে পাকি কায়দায় ছাত্রদের পেটান, হয়রানি করেন....

২| ২১ শে আগস্ট, ২০১৮ বিকাল ৪:০৫

ব্লগার_প্রান্ত বলেছেন: এটা কি কোন ধরনের গুজব ভাই?

২১ শে আগস্ট, ২০১৮ বিকাল ৪:৪৯

জুনায়েদ বি রাহমান বলেছেন: ভাইয়া, গুগলে "সড়ক দুর্ঘটনা ২০ আগস্ট ২০১৮" এবং আজকের তারিখ লিখে সার্চ করে দেখেন।

৩| ২১ শে আগস্ট, ২০১৮ বিকাল ৪:০৮

ব্লগার_প্রান্ত বলেছেন: @ভ্রমরের ডানা ভাই আপনি কি কোনভাবে প্রত্যয় হিরনের ফ্যান? আপনি কমছে কম ১০০টি পোষ্টে লিংকটি দিয়েছেন? গানটা ভালো লাগছে নাকি? :P

২১ শে আগস্ট, ২০১৮ বিকাল ৪:৫০

জুনায়েদ বি রাহমান বলেছেন: সম্ভবত লাগছে। নইলে এতো প্রচার -প্রচারণা কেন করবেন।

৪| ২১ শে আগস্ট, ২০১৮ বিকাল ৪:১৫

লায়নহার্ট বলেছেন: {হতাশা}

২১ শে আগস্ট, ২০১৮ বিকাল ৪:৫১

জুনায়েদ বি রাহমান বলেছেন: জ্বী ভাই। হতাশ। এতো কিছুর পরেও তিনদিনে ৫০+, আহত শতাধিক।

৫| ২১ শে আগস্ট, ২০১৮ বিকাল ৪:১৭

রাজীব নুর বলেছেন: আল্লাহর কাছে বারবার প্রার্থনা করছি আল্লাহ একসিডেনয় দিও না।

২১ শে আগস্ট, ২০১৮ বিকাল ৪:৫৩

জুনায়েদ বি রাহমান বলেছেন: হ্যা, রাজীব ভাই আল্লাহ আমাদের সবাইকে বিপদ আপদ থেকে বাঁচাইয়া রাখুক- এটাই চাওয়া।

৬| ২১ শে আগস্ট, ২০১৮ বিকাল ৪:২৩

পদাতিক চৌধুরি বলেছেন: এক সঙ্গে এতগুলি দুর্ঘটনা । ভয়াবহ এবং নিঃসন্দেহে দুঃখজনক ঘটনা। নিহতদের বিদেহী আত্মার শান্তি কামনা করি। আর আহতদের দ্রুত আরোগ্য কামনা করি। উপরওয়ালার কাছে প্রার্থনা এসব যেন বন্ধ হয় দ্রুত।

২১ শে আগস্ট, ২০১৮ বিকাল ৪:৫৫

জুনায়েদ বি রাহমান বলেছেন: স্রষ্টা আপনার প্রার্থনা যেনো কবুল করেন। এবং আমাদের দায়িত্বে নিয়জিত সকলকে যেনো সঠিক বোধ দান করেন।

৭| ২১ শে আগস্ট, ২০১৮ বিকাল ৪:৫১

ভ্রমরের ডানা বলেছেন:




রাস্তায় মৃত্যুর মিছিল ওবামাও বন্ধ করতে পারবে না। যে কোন সরকার এলেই তার দিকেই আঙুল তোলবে জনগণ। যে জনগণ নিজের কাজ ঘুষ দিয়ে করে বি আর টি সি এর ভুল ধরতে আসে সে জনগণ জীবনে শুধুই মদ খা সং পাবে। নিজে ঠিক হলে সব পাবে আর না হলে পদে পদে উষ্ঠা খাবে।

২১ শে আগস্ট, ২০১৮ বিকাল ৫:০০

জুনায়েদ বি রাহমান বলেছেন: ভাইজান, আমাদের আইন আছে প্রয়োগ নেই। গাড়ি আছে লাইসেন্স নেই, চালক নেই। কেনো? এসব নিয়ে কাজ করা, ভাবার দায়িত্ব কার?
সড়ক দুর্ঘটনা ঘটবে। তাই বলে এতোগুলা? প্রতিদিন ১৫-২০ টা প্রাণ যাবে?

জনগণ তখন আইন মানবে যখন আইনের যথাযথ প্রয়োগ হবে। নিজ থেকে মানবে না। তবে হ্যা, অভ্যাস হয়ে গেলে ভিন্ন কথা।

৮| ২১ শে আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৭:৫১

বিজন রয় বলেছেন: দুঃখজনক।

তবে শেষ পর্যন্ত আমার কথাই সঠিক হয়।

আমি বলি, বাংলাদেশে আগামী ৩০০ বছরেও ভাল কিছু সম্ভব না।
কারণ এদেশের মানুষ ভাল না।

কষ্ট করে পোস্ট দেওয়ার জন্য ধন্যবাদ।

২১ শে আগস্ট, ২০১৮ রাত ১১:২৫

জুনায়েদ বি রাহমান বলেছেন: এইদেশের বড় অংশই বিবেক বোধ, ভালো মন্দ চিন্তাকরার ক্ষমতা হারিয়ে ফেলেছে। পাশের মানুষ'টি ভালো থাকলে, সুখে থাকলে সে নিজেও ভালো থাকবে এই সিম্পল ব্যাপার'টাও তাদের মাথা ক্যাচ করতে পারে না। তাই কেউ কারো ভালো দেখতে পারে না, কেউ কারো ভালো চায় না।

আপনাকেও ধন্যবাদ। ভালো থাকবেন।

৯| ২১ শে আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৭:৫৯

কথার ফুলঝুরি! বলেছেন: দুঃখজনক হলেও সত্যি, এই আমাদের বাংলাদেশ :( যত আন্দোলন হোক যা কিছু হোক শুধরাবার নয় । হতাশ জাতি ।

২১ শে আগস্ট, ২০১৮ রাত ১১:৩০

জুনায়েদ বি রাহমান বলেছেন: হুম। অশিক্ষিত, বোধহীন জাতিতে পরিণত হয়েছি।

১০| ২২ শে আগস্ট, ২০১৮ রাত ৯:৫৮

বলেছেন: হায় দেশ-
সড়ক দুর্ঘটনা হবে কি শেষ?

২২ শে আগস্ট, ২০১৮ রাত ১১:৫৩

জুনায়েদ বি রাহমান বলেছেন: সরকার সিরিয়াস না হলে শেষ হওয়া সম্ভব নয়। সরকারের বোধোদয় হোক।

ঈদ মোবারক

১১| ২৪ শে আগস্ট, ২০১৮ সকাল ১১:২৫

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: 7,397 killed in road accidents in 2017: report
Staff Correspondent | Published: 00:07, Jan 14,2018 | Updated: 00:25, Jan 14,2018 (অনলাইন নিউ এইজ বাংলাদেশ)

07:29 PM, July 02, 2018 / LAST MODIFIED: 07:45 PM, July 02, 2018
Over 2,400 deaths on roads this year: Report (Star Online Report)


এই মৃত্যু উপত্যকায় বেঁচে আছি - এটাই আশ্চর্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.