নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কলাবাগান১

বিজ্ঞান নিয়ে পড়ালেখা দেশপ্রেমের ই অংশ

কলাবাগান১ › বিস্তারিত পোস্টঃ

Muslims in America- What a video!!!!!!!

১২ ই সেপ্টেম্বর, ২০১৩ সকাল ৮:১৩

আমেরিকার বাইরে থাকা অনেককেই বলতে শুনেছি যে আমেরিকাতে মুসলিমরা সেকেন্ড ক্লাস সিটিজেন হিসাবে বাস করে। উঠতে বসতে নিপিড়নের স্বীকার হতে হয়...। America hates Muslims!!!!!! This is the prevalent Stereotype......



কিন্তু সম্প্রতি এবিসি টিভি একটা পাওয়ারফুল সোসাল এক্সপেরিমেন্ট করে হিডেন ক্যামেরা ইউজ করে। একটা স্টোরে দুজন অভিনেতা কে নিয়োগ দেওয়া হয়...। স্টোরের ক্যাশিয়ার সাজানো হয় মুসলিম হিসাবে আর আরেক জন সাদা আমেরিকানকে সাজানো হয় রেসিস্ট কাস্টমার (এন্টি মুসলিম) হিসাবে.... 'রেসিস্ট' কাস্টমারের মসুলমান বিরুধী কমেন্ট শুনে দোকানে আসা অন্য কাস্টমারদের প্রতিক্রিয়া (একজন ছাড়া) শুনলে....You will be touched. বিশেষ করে ইউনির্ফম পরিহিত একজন আমেরিকান সৈন্য যখন bigoted person কে বলে যে

"You have the choice to shop at other places just like his choice of his religion. That's the reason I wear uniform: so that anyone can practice any religion in this country."



ভিডিও টি দেখুন এখানে



Click This Link

মন্তব্য ১২ টি রেটিং +০/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ১২ ই সেপ্টেম্বর, ২০১৩ সকাল ৮:১৯

এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা বলেছেন:
ভিডিওটা দেখেছি।

১২ ই সেপ্টেম্বর, ২০১৩ সকাল ৮:২৬

কলাবাগান১ বলেছেন: ভিডিও টা বোধহয় নিউইয়র্কে করা

২| ১২ ই সেপ্টেম্বর, ২০১৩ সকাল ৮:৪২

খেয়া ঘাট বলেছেন: দারুন একটা ভিডিও তো।

সত্যিই ভালো লাগলো।

১২ ই সেপ্টেম্বর, ২০১৩ সকাল ৮:৪৮

কলাবাগান১ বলেছেন: আমি যে প্রফেসরের সাথে আমার গ্রাজুয়েট ডিগ্রী শেষ করি, ৪ বছরের মধ্যে একদিনের জন্যও জিজ্ঞাসা করে নাই আমি কোন দেশের বা আমার ধর্ম কি?


৩| ১২ ই সেপ্টেম্বর, ২০১৩ সকাল ৮:৪৩

মোস্তফা কামাল পলাশ বলেছেন: আপনাকে অনেক ধন্যবাদ অসাধারন এই ভিডিওটা দেখার সুযোগ করে দেবার জন্য।


১২ ই সেপ্টেম্বর, ২০১৩ সকাল ৮:৪৯

কলাবাগান১ বলেছেন: ধন্যবাদ

৪| ১২ ই সেপ্টেম্বর, ২০১৩ সকাল ৯:৩০

রামন বলেছেন:
এই তো কিছুদিন আগে নিউইয়র্কের মেয়র প্রকাশ্যে মিডিয়ায় বললো আমেরিকায় সব মসজিদ হচ্ছে সন্ত্রাসী গড়ার কারখানা। আমেরিকার মেয়র তো সাধারণ কোনো ব্যক্তি নয়। যখন সে দেশে বসবাসকারী মুসলিমদের নিয়ে প্রশাসনের একজন গুরুত্বপূর্ণ ব্যক্তি বর্ণবাদী বক্তব্য দিলেন তখন তো কেউ তার কথার প্রতিবাদ করতে এগিয়ে এলো না।

বাস্তবিকপক্ষে যুক্তরাষ্ট্রে মুসলিমদের শোচনীয় ও নাজুক পরিস্থিতি আড়াল করতেই এই ভিডিওটি শাক দিয়ে মাছ ঢাকার অপচেষ্টা মাত্র।

১২ ই সেপ্টেম্বর, ২০১৩ সকাল ৯:৪৭

কলাবাগান১ বলেছেন: আপনার কথা ধরে গুগুল করে নিউইয়র্কের মেয়র মসজিদ হচ্ছে সন্ত্রাসী গড়ার কারখানা বলার খবর টা খুজে পেলাম না .....।পেলাম যে উনি গ্রাউন্ড জিরোতে মসজিদ গড়ার পক্ষে...... দেখুন এখানে
হচ্ছে সন্ত্রাসী গড়ার কারখানা।

Click This Link


এটা সত্যি যে কিছু হাইপার এক্টিভ সিআইএর লোক যারা এনওয়াইপিডিতে ৯/১১ এর পর কাজ করে, তারা রেসিয়াল প্রোফাইল তৈরীতে ব্যস্ত ছিল। তার মধ্যে নিউইয়র্কের বাংলাদেশী রেস্টুরেন্ট ঝিনুক এ কারা আসে, কি আলাপ হয় তা রেকর্ড করা হয় (আজকের এনপিআর এর খবর)

কিন্তু এখন লস্যুট খেয়ে, সেই কার্যক্রম ও বন্ধ

৫| ১২ ই সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১০:০৮

সাইবার অভিযত্রী বলেছেন: আমেরিকার দাড়ি টুপি ওয়ালা মুসলমানদের মোটেও ভাল চোখে দেখেনা । পেন্ট-শার্ট ক্লীন শেভ মুসলমানদের সাথে ওরা সামনাসামনি কোন বৈরী আচরণ করে না । আর একত্রে মদ খেলে ওদের সাথে গলায় গলায় ভাব করা যাবে/ যেতে পারে ।

৬| ১২ ই সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:৪৩

পিচ্চি হুজুর বলেছেন: "আর একত্রে মদ খেলে ওদের সাথে গলায় গলায় ভাব করা যাবে/ যেতে পারে ।" আপনি এই কথা কিভাবে বললেন জানি না তবে আমার দুই জন ল্যাব মেইট দুইজনেই সাদা। রোজার মাসের ঠিক আগের দিন ইলিনয় তে একটা কনফারেন্স এটেন্ড করতে গেছিলাম, প্রথম দিন শেষে একটা পার্টি ছিল ডিনার এন্ড দেন ড্রিঙ্কস। বেশ কয়েকজন প্রফেসর আর আমার ল্যাব মেইট রা ছিল। আমি এলকোহল খাই না দেখে প্রথমে একটু টাসকি খাইলেও পরে রিলিজিয়াস কারণ বলাতে ওরা আমারে যথারীতি সম্মান করল। পরের দিন রাতের বেলা সেহেরী খাওয়ার জন্য ওরা দুইজনেই নিজ থেকে আমারে নিয়ে বের হইল যাতে আমার সেহেরী করতে কোন সমস্যা না হয়। যা বলবেন বুঝে বলবেন। অন্তত আমার এক্সপেরিয়েন্স বলে ওরা আমাদের ধর্মীয় মূল্যবোধরে যথেষ্ট সম্মান ই করে। শুধু আমরাই যখন মদ খাওয়ার হারাম আর জিনা করা হারাম হারাম কইরা চিল্লাইয়া পরে যখন ফ্রাইডে নাইটে বারে এ যাইয়া মাল খাই আর মাইয়া খুজি ওইগুলারেই ওরা ভাল চোখে দেখে না ।

৭| ১২ ই সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৪:২৫

সাইবার অভিযত্রী বলেছেন: পিচ্চি হুজুর সাব, আপনার কি দাড়ি-টুপি আছে নাকি ?

৮| ১৯ শে নভেম্বর, ২০১৩ রাত ১০:৪৪

জহুরুল০০৭ বলেছেন: ওরা ধর্ম নিয়ে একটা কথাও বলে না তবে কখনো কখনো দু একজন মাতাল আমাকে পাকি বাস্টার্ড (পাকিস্তানী জারজ) বলে গালি দিয়েছিল। আমি শুনে খুব খুশী হয়েছিলাম এই কারণে যে পাকিরা যে কত হারামী হতে পারে তা সারা পৃথিবী জানে, এমনকি মাতালরাও জানে।
আমি বিনীতভাবে তাদেরকে বলেছিলাম, এক্সকিউজ মি, আমি পাকি নই, বাংলাদেশী। তখন মাতালগুলো বারবার স্যরি বলে আমার কাছে মাফ চায় আর করমর্দন করে।
আসলে দোষটা পুরাপুরি ওদের নয়, আমাদের চেহারা এশিয়ান, যা ভারত, পাকিস্তানের সাথে খানিকটা মিলে যায়, তাই ওদের ভুলটা হয়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.