নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কলাবাগান১

বিজ্ঞান নিয়ে পড়ালেখা দেশপ্রেমের ই অংশ

কলাবাগান১ › বিস্তারিত পোস্টঃ

Pandora papers: রাস্ট্রনায়কদের দূর্নীতির শ্বেতপত্র প্রকাশ

০৪ ঠা অক্টোবর, ২০২১ রাত ৩:২১


আবারো পুরা বিশ্বের রাস্ট্রনায়ক ও ব্যবসায়ী, রাজনীতিবিদ, সেনা জেনারেল দের মাঝে দূর্নীতি গস্হ (বানান হয় নাই) দের সবচেয়ে বড় শ্বেতপত্র প্রকাশ হয়েছে।
List of corruptions

এতে স্হান পেয়েছে ৩৫ জন রাস্ট্রনায়ক, ৩০০ জন আমলা, ১০০ জন এর ও বেশী বিলিনিওয়ারস সহ অনেক সাবেক রাস্ট্রপ্রধান, সেনা জেনেরাল দের স্হান.....বাংলাদেশের অনেকে আশা করেছিল এবার হয়ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম বের হবে দূর্নীতি করা দের তালিকায়...। তাদের আশায় গুড়েবালি....পৃথিবীর লুকায়িত প্রায় সমস্ত অফশোর সম্পদ এর সমস্ত দলিল প্রকাশ হবার পরও বাংলাদেশের প্রধানমন্ত্রী এর নাম খুজে পাওয়া যায় নাই। অথচ গয়েস্বর রায় গতকাল বলছে যে শেখ হাসিনা নাকি মুদ্রা পাচার করেছে, তাই বিনপি আবার ক্ষমতায় আসছে, তার জন্য উনারা জনগন এর জন্য কি করবে সেটা জানান দেওয়ার কথা বলছেন।

অনেকে এখন বলবে যে হাসিনা সরকার এর তথ্য প্রযুক্তি এই প্যান্ডোরার ইনভেস্টিগেটিভ ট্যাকনিক্যাল লোকজন যারা লুকায়িত ১২০ লক্ষ ফাইনেনসিয়াল নথি বের করে এনেছে পৃথিবীর যত অফশোর কোম্পানী আছে তাদের কম্পিউটার থেকে, তাদের চেয়েও শক্তিশালী !!!!!!!মনে হচ্ছে গয়েস্বর রায় এর ইন্টলিজেন্স যেখান থেকে আসে তা প্যান্ডোরার ইনভেস্টিগেটিভ ট্যাকনিক্যাল লোকজন এর চেয়ে শক্তিশালী।

people named in the papers include 35 world leaders, 300 other public officials and over 100 billionaires. Current and former presidents, prime ministers, judges, mayors, military generals and more are among those named.

মন্তব্য ২০ টি রেটিং +০/-০

মন্তব্য (২০) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা অক্টোবর, ২০২১ রাত ৩:৩৫

কলাবাগান১ বলেছেন: আজকের ডেইলি স্টার এর খবর
Daily Star on Pandora Papers

২| ০৪ ঠা অক্টোবর, ২০২১ ভোর ৪:১৪

কামাল১৮ বলেছেন: শেখ হাসিনা আর যাই হোক দুর্নীতিবাজ না।কালো টাকা সাদা করে নাই।অনেক দুর্নীতিবাজ তার চার পাশে আছে।

০৪ ঠা অক্টোবর, ২০২১ ভোর ৬:২৪

কলাবাগান১ বলেছেন: শেখ হাসিনা বলেছিলেন: সবাইকে টাকা দিয়ে কিনা যায় না

৩| ০৪ ঠা অক্টোবর, ২০২১ ভোর ৬:৩০

হাসান কালবৈশাখী বলেছেন:
কোভ্যাক্সের টিকা ভিক্কা নয়।
কোভ্যাক্সের বাপের টাকাও নয়। কোভ্যাক্স সদস্য দেশের চাদায় চলে। বাংলাদেশ চাদাদানকারি অন্যতম দেশ।
বরাদ্দকৃত টিকা বাংলাদেশের প্রাপ্য। ভিক্কা নহে।

০৪ ঠা অক্টোবর, ২০২১ ভোর ৬:৪১

কলাবাগান১ বলেছেন: ধন্যবাদ..ব্যপার টা ক্লিয়ার করার জন্য... আজকের বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় দেখলাম কিভাবে নিউইয়র্কে কিছু সাংবাদিক নামদারী ও সাবেক সেনা সদস্য রা দেশ বিরোধী প্রপাগান্ডা চালাচ্ছে ইউটিউবে আর ফেসবুকে...তাদের কথাবার্তায় মনে হয় কালই নতুন সরকার এসে যাচ্ছে। এরা বড়ই হতাশ হবে প্যান্ডোরা পেপারস এ বাংলাদেশের নাম না পেয়ে যেখানে টনি ব্লেয়ার এর নাম চলে এসেছে

৪| ০৪ ঠা অক্টোবর, ২০২১ সকাল ৮:১০

শেরজা তপন বলেছেন: শেখ হাসিনা ব্যক্তিগতভাবে দুর্ণীতিগ্রস্থ নয় সেটা আমি বিশ্বাস করি। তবে তিনি স্বজনপ্রীতিতায় বহু রাষ্ট্রনায়ককেই টপকে যাবেন- আর চাটুকারিতা ও তেলবাজি পছন্দ করেন। মুলত ওরাই তাঁর সব অবদান ধুলোয় মিশিয়ে দিচ্ছে।

০৪ ঠা অক্টোবর, ২০২১ সকাল ৮:১৬

কলাবাগান১ বলেছেন: উনার স্বজনপ্রীতি আর তেলবাজি পছন্দের কিছু উদাহরন দিন তাহলে বুঝতে সুবিধা হবে....নাহলে গয়েস্বর রায়ের মত অভিযোগই মনে হবে...কোন প্রমান ছাড়া

৫| ০৪ ঠা অক্টোবর, ২০২১ সকাল ১০:২১

ঢাবিয়ান বলেছেন: আম্রিকা, কানাডা, লন্ডন, মালয়েশিয়া, দুবাই, সিঙ্গাপুরে টাকা পাচারের খবরাখবর প্যন্ডোরা পেপারে আসতে দেরী হচ্ছে ঠিকই, তবে একটা সময় আসবেই। যত বছরই লাগুক না কেন। আপাতত হাজার কোটি টাকা আম্রিকায় ইয়েলো ক্যাব চালিয়ে ইংকাম করা হয়েছে (সম্প্রতি এক ব্লগারের ভাষ্যমতে ) মার্কা গাল্গল্প চালু থাকুক =p~

০৪ ঠা অক্টোবর, ২০২১ সকাল ১১:০৫

কলাবাগান১ বলেছেন: শচিন টেন্ডুলকার, শাকিরা, পুতিন, ইমরান খানের সংগী সহ সবার নাম চলে আসছে, আর হাসিনার টাকা খেয়ে শুধু তার পেপার গুলি গোপন করা হয়েছে....তাহলে তো বলতে হবে যারা এসব বের করেছে তারাই দূর্নীতিতে নিমজ্ঝিত

আপনারা আশায় থাকেন হাড়বিহীন তেলাপোকার এক্সরে যেমন আপনারা দেখতে পান, তেমন এক্সরে দিয়েই আপনারা হাসিনার টাকা খুজে পাবেন

৬| ০৪ ঠা অক্টোবর, ২০২১ দুপুর ১২:০০

নূর আলম হিরণ বলেছেন: বেগম জিয়া বা তার ছেলের নাম আসেনি?

০৪ ঠা অক্টোবর, ২০২১ সন্ধ্যা ৭:৩৮

কলাবাগান১ বলেছেন: এটা ২০২১ সনের

৭| ০৪ ঠা অক্টোবর, ২০২১ দুপুর ১২:১০

জ্যাকেল বলেছেন: Bangladeshis smuggled 56 crore 29 lakh francs in Swiss bank from Bangladesh, which is moe than 5,179 crore takas in Bangladeshi currency (1 Swiss Franc is 91.83 BDT). In 2019, the amount of this money was Tk 5,668 crore. In other words, the amount of money from Bangladesh held by Swiss banks has decreased this year as compared to last year. The money laundered is equal to the paid-up capital of at least 10 private banks in Bangladesh

https://www.bangladeshlivenews.com/en/finance/details/swiss-bank-deposits-from-bangladeshis-drop

https://www.thedailystar.net/frontpage/news/money-swiss-banks-bangladeshis-deposits-drop-3rd-year-row-2113065

০৪ ঠা অক্টোবর, ২০২১ সন্ধ্যা ৭:৩৮

কলাবাগান১ বলেছেন: বাংলাদেশের নাম পাওয়া গেছে সেটা দেখে নিবেন। অনেকেরই গাত্রদাহ হচ্ছে বাংলাদেশের নাম বিশেষ করে শেখ হাসিনার বা টার কাছের লোকদের নাম না দেখে। এত মিলিয়ন মিলিয়ন ডলার ঢেলে লবিং নিয়োগ দেওয়া হচ্ছে ওয়াশিংটন ডিসিতে।

৮| ০৪ ঠা অক্টোবর, ২০২১ বিকাল ৪:২৩

চাঁদগাজী বলেছেন:




ভারত থেকে ৫০ লাখ টিকা কেনার জন্য "বেক্সিমকোর মাধ্যমে" চুক্তি করেছিলো; এই মহামারীতে "বেক্সিমকো" কোথা থেকে এলো? চীন থেকে ৪ কোটী কেন কিনেছে, দরকার তো ১৬ কোটীর কাছাকাছি। কোেক্স কিভাবে কাজ করে, আপনি জেজে নিন, ইহা বিশ্ব স্বাস্হ্যের "টিকা ম্যানেজমেন্ট"।

০৪ ঠা অক্টোবর, ২০২১ সন্ধ্যা ৭:৪০

কলাবাগান১ বলেছেন: ইংরেজীতে একটা কথা আছে:
End Justifies the Means

৯| ০৪ ঠা অক্টোবর, ২০২১ সন্ধ্যা ৬:১৫

জুন বলেছেন: শচীন টেন্ডুলকারের কর ফাকি, পুতিনের বান্ধবীর নামে সম্পদ, জর্ডানের বাদশাহর আমেরিকা ইংল্যান্ডে বিলাশবহুল প্রাসাদ। আমি খুবই অবাক হোলাম এই প্যান্ডোরার বাক্সে আমাদের দেশের একজনের নামও আসলো না দেখে। তাহলে সারাক্ষণ বিভিন্ন স্থানে পড়ি এ দুর্নীতিবাজ সে দুর্নীতিবাজ। নাকি আমাদের দেশের দুর্নীতিবাজরা প্যান্ডোরার বাক্সে ঠাই পাওয়ার মত উচ্চস্তরের না!

০৪ ঠা অক্টোবর, ২০২১ সন্ধ্যা ৭:৪০

কলাবাগান১ বলেছেন: কয়েকজনের নাম এসেছে, দেখে নিবেন

১০| ০৫ ই অক্টোবর, ২০২১ রাত ২:৪১

হাসান কালবৈশাখী বলেছেন:
তালিকা ৬ লাখের উপর। খুজতে সময় লাগবে।
এজাবৎ প্রাপ্ত নামে মুসলিম দেশের নেতাদের নামই বেশী।
বাংলাদেশী একজনের নাম পাওয়া গেছে, সে অবস্য পুরান পাপি, পানামা পেপারসেও নাম ছিল।
বাংলাদেশীদের নাম আরো আসবে। তবে কম আসবে। কারন বাংলাদেশী দুর্নিতিবাজরা দূরের সমুদ্রদ্বিপে টাকা রাখে না।
এরা টাকা রাখে কানাডা অষ্ট্রেলিয়ার মত উন্নত আইনের শাসনের দেশে। এসব দেশ এই জাতের চোরদের টাকার বস্তা সহ আশ্রয় দেয়, সুরক্ষা দেয়। জেলখাটা দাগী আসামীকেও রাজনৈতিক আশ্রয় দেয়। এমনকি দন্ডপ্রাপ্ত খুনিদেরও।
কিন্তু আমাদের মত সাধারন কেউ মাত্র ১০ হাজার পকেটে আনলেও ঘাড় চেপে ধরে।

১১| ০৫ ই অক্টোবর, ২০২১ রাত ১১:৩২

রাজীব নুর বলেছেন: ধরুন আমাদের দেশের দশ জন দূর্নীতিবাজের নাম এলো।
সরকার কি তার বিচার করবে? এবং দুদক কেন তাদের খোজ রাখলো না। এজন্য দুদকের কোনো জবাবদিহিতা করতে হবে?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.