নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সুন্দর পৃথিবীর প্রত্যাশায়

মোঃ আরিফিন ইসলাম।

আরিফিন ইসলাম

মোঃ আরিফিন ইসলাম একটি সুন্দর পৃথিবীর প্রত্যাশা করি। কর্মস্থলঃ thereport24.com (IT support)

আরিফিন ইসলাম › বিস্তারিত পোস্টঃ

দ্য বিগ ব্যাং থিওরি যা পবিত্র কোরআনে ১৪০০ বছর আগে থেকেই রয়েছে

৩১ শে মে, ২০১৪ দুপুর ২:৩১

অর্থ- যারা কুফরী করে তারা কি ভেবে দেখে না যে আকাশমন্ডলী ও পৃথিবী মিশে ছিল ওতপ্রোতভাবে; অতঃপর আমি উভয়কে পৃথক করে দিলাম এবং প্রাণবান সমস্ত কিছু সৃষ্টি করলাম পানি হতে, তবুও কি তারা বিশ্বাস করবে না?(সূরা আম্বিয়া :৩০)



দ্য বিগ ব্যাং থিওরি কি?



মহা বিস্ফোরণ তত্ত্ব মহাবিশ্বের উৎপত্তি সম্পর্কে প্রদত্ত একটি বৈজ্ঞানিক তত্ত্ব। এই তত্ত্বের অন্যতম বৈশিষ্ট্য হলো কোন ধারাবাহিক প্রক্রিয়ার পরিবর্তে একটি বিশেষ মুহূর্তে মহাবিশ্বের উদ্ভব। এই তত্ত্ব বলে আজ থেকে প্রায় ১৩.৭ বিলিয়ন বছর পূর্বে এই মহাবিশ্ব একটি অতি ঘন এবং উত্তপ্ত অবস্থা থেকে সৃষ্টি হয়েছিল। এই তত্ত্বসমূহের সাহায্যে অতীত বিশ্লেষণ করে দেখা যায়, সমগ্র মহাবিশ্ব একটি সুপ্রাচীন বিন্দু অবস্থা থেকে উৎপত্তি লাভ করেছে। মহা বিস্ফোরণ শব্দটি স্থূল অর্থে প্রাচীনতম একটি বিন্দুর অতি শক্তিশালী বিস্ফোরণকে বোঝায় যার মাধ্যমে মহাবিশ্বের সৃষ্টি হয়েছিল, আবার অন্যদিকে এই বিস্ফোরণকে কেন্দ্র করে মহাবিশ্বের উৎপত্তি ও গঠন নিয়ে বিশ্বতত্ত্বে যে মতবাদের সৃষ্টি হয়েছে তাকেও বোঝায়।

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ৩১ শে মে, ২০১৪ বিকাল ৩:২৭

পংবাড়ী বলেছেন: কোরানের লেখক কোন এক সময়ে নোবেল প্রাইজ পাবেন হয়তো।

২| ৩১ শে মে, ২০১৪ বিকাল ৪:০৮

নক্‌শী কাঁথার মাঠ বলেছেন: কোরানেতো দেখা যায় সবই রয়েছে, সমস্যা হলো ১৪০০ বছরের মধ্যে কেউ তা পাঠোদ্ধার করতে পারেনি। যখনই বিজ্ঞানীরা নতুন কিছু বলেন, তখনই আপনারা দৌড়ায় আসেন কোরানে তা বলা রয়েছে বলে। কোরানে বলা যখন রয়েছে তখন আপনাদেরইতো বিজ্ঞানীদের আগে তা বলার কথা।

৩| ৩১ শে মে, ২০১৪ বিকাল ৪:১১

মনিরুল ইসলাম বাবু বলেছেন: ১৪০০ বছর আগে বলা থাকলে মুসলমানরা এত দিন বইসা বইসা যে ডিম পাড়ল সেইটা আপ্নের চোখে পড়ল না ? কেন অন্যরা বললে তারপর হুশ হয় যে নাহ, এইটা তো আগে থেকেই কোরানে ছিল ?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.