নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একজন সাধারণ মানুষ।

কাউছার হোসেন

আমি খুবই সাধারণ।নিজের সম্পর্কে এটুকুই।

কাউছার হোসেন › বিস্তারিত পোস্টঃ

আগের আমি R এখনকার আমি।

১৪ ই নভেম্বর, ২০১৮ রাত ১০:০৩



আমরা আস্তে আস্তে যত বেশি বড় হয় আমদের মাইন্ডসেট এবং পাসপেকটিভ তত বেশি বদলাতে থাকে। যখন চিন্তা করি আগে কিভাবে ভাবতাম আর এখন কিভাবে ভাবি অনেক গুলা গেপ দেখতে পাই। কিছু উদাহরণ দেখা যেতে পারে।

১। আগের দিনে ভাবতাম সবার সাথে আমার বন্ধুত্ব করতে হবে। এখন দেখি যে ভাই সবার সাথে আমার ফেন্ড হওয়া লাগবে না। কিছু ক্লোজ মানুষ আজীবন থাকবে, তাদের রিলেশনশীপটা বজায় রাখলেই হলো।

২। আগে ভাবতাম যে সবার validation লাগবে সবার কাছে আমার ভালো হতে হবে, ভালো মানুষ সাজতে হবে, এখন ভাবি যে সকল মানুষ আমার চেয়ে বেশি দক্ষ এবং অভিজ্ঞ তাদের মতামত আমার কাছে বেশি ‍যুক্তিক। তারা কি বলে সেটা খেয়াল করি।

৩। আগে সবাইকে বুঝানোর চেষ্টা করতাম, আরে দুইজনে ভিন্নমত কেন পেশ করবো। সব জিনিষ আমাকে একি লেভেলে বুঝতে হবে। না বুঝলে আমরা কথাবার্তা বলবো, পরলে মারামারি করবো। কিন্তু এখন এত বেশি বুঝানোর চেষ্টা করি না। কারণ একটা জিনিষ খেয়াল করেছি যে মানুষ তার নিজের লেভেল থেকে বুঝবে। আপনি তাকে সব কিছু বুঝানোর চেষ্টা করতে পারেণ। কিন্তু মানুষ তার নিজের লেভেল থেকে বুঝবে। বেশির ভাগ সময় তারা যা শুনতে চায় তাই শুনবে।

৪। আগে ভাবতাম যে Great সব কিছুতে Great না পাইলে দুনিয়া ধ্বংস। কিন্তু এখন দেখি যে Great শুধু জীবনের একটা ট্রানজ্যাকশন ফেজ এর জন্য লাগবে। এটার বাহিরে একটা দুনিয়া আছে। যদি কোন মানুষের Great বাদে বলার কিছু না থাকে তা হলে বেচারা জীবনে অনেক কিছু মিস করে যাচ্ছে।

৫। আগে যদি বিকাল ৫টার সময় ঘর থেকে বের হতে না পারতাম তাহলে অনেক কষ্ট পেতাম। যে ভাই আমি ৫ মিনিট খেলাটা মিস করে ফেল্লাম। না হলে একটুর জন্য ফুটবল খেলতে পারলাম না। আর মানুষ কি সিরিয়াস যে রাস্তার মধ্যে হেটে বেরায়, মানুষ হেটে বেরিয়ে কি পায়। কিন্তু এখন কবে ফুটবল খেলেছি মনে নেই। এখন মাঝে মাঝে কোথাও হাটতে বের হলাম কিনবা কিছু কিছু দিন পার্কে বসে সূর্যের দিকে তাকিয়ে থাকি। এটার মধ্যে একটা আনন্দ আছে। এই একি কথা যদি আমি আমার আগের আমি কে বলতাম যে পার্কে বসে সূর্য দেখার মধ্যে মজা আছে তাহলে এখন কার আমি কে বলতাম কি বুড্ডা যা তুই ভাগ এখান থেকে।

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ১৪ ই নভেম্বর, ২০১৮ রাত ১০:৩১

স্বপ্নীল ফিরোজ বলেছেন: Very good writing

২| ১৪ ই নভেম্বর, ২০১৮ রাত ১০:৫৪

ঋণাত্মক শূণ্য বলেছেন: আরও কিছুদিন যাক, দেখবেন এখন যা বুঝতেছেন তাও পরিবর্তন হবে ;)

৩| ১৪ ই নভেম্বর, ২০১৮ রাত ১০:৫৯

বিচার মানি তালগাছ আমার বলেছেন: আমিও এখন অনেক বদলে গিয়েছি। আগের আমিকে নিয়ে ভাবলে লজ্জা লাগে...

৪| ১৪ ই নভেম্বর, ২০১৮ রাত ১১:৫৮

ইয়োডা বলেছেন: আগামীর আমি কে নিয়েও লিখেন ,জানা হোক । প্রশ্নে আসলে উত্তর দেওয়া যাবে।

৫| ১৫ ই নভেম্বর, ২০১৮ সকাল ৮:১৩

রাজীব নুর বলেছেন: মানুষ সহ সব কিছু বদলে যায়।

৬| ২৮ শে নভেম্বর, ২০১৮ বিকাল ৫:৪৮

ফারিহা হোসেন প্রভা বলেছেন: ভাল লিখেছেন। শুভ কামনা রইলো।

৭| ১৬ ই ডিসেম্বর, ২০১৮ রাত ৮:৫০

ইসিয়াক বলেছেন: আপনা‌কে ধন্যবাদ ও বিজয় দিব‌সের শু‌ভেচ্ছা

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.