নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বাংলাদেশ হতে চাই!

এখনো আক্কেল দাঁত উঠেনি, কিছুটা অপরিপক্ব...

মোর্শেদ আলম কায়ান

চিন্তা-ভাবনায় নিজেকে ফরেস্ট গাম্প মনে হয়, কিন্তু নিজেই নিজেকে এখনো বলতে পারলাম না- Run Kayan, Run https://www.facebook.com/KayanMorshed

মোর্শেদ আলম কায়ান › বিস্তারিত পোস্টঃ

রম্যঃ সাদা কেডস ও কাঁঠালের বিচি

১১ ই জানুয়ারি, ২০১৫ রাত ৯:১০

ছোটকালে সবাইকে অদ্ভুত সব শখের মধ্যে দিয়ে যেতে হয়। “কেডসের ফিতায় গিঁট দিয়ে ফুল বানানো”- তেমনই একটি শখ। শখ পূরণ করতে একটা সময় ব্যাপক অস্থির হয়ে পড়েছিলাম। সময়টা সম্ভবত বিংশ শতাব্দীর শেষ দিকে। অনেক কান্নাকাটির পর আব্বুকে একজোড়া কেডস কিনে দিতে রাজি করিয়েছিলাম । এক বিকেলে হটাত করে আব্বুর সাথে ‘বিবির বাজার’ কেডস কিনতে হাজির। “এলাকার বাজার, ভালো কেডস পাওয়া যাবে না”- অনেক চেষ্টা করেও আব্বু আমাকে বুঝাতে পারল না। শেষমেশ একজোড়া সাদা কেডস আমার পছন্দ হল। মানুষ সবসময় তার জন্য বেমানান জিনিসই বেশি পছন্দ করে। আমার কালো পা ছিল, আমি সাদা কেডসই কিনলাম। সাথে সাথেই স্যান্ডেল ফেলে দিয়ে কেডস পড়ে নিলাম।

কেডস কিনতে পেরে আমার সে কি আনন্দ! কেডসগুলো ভাইয়াকে তাড়াতাড়ি দেখাতে হবে। দিলাম উসাইন বোল্টের মত এক দৌড়। আমাদের বাড়ি থেকে বাজার প্রায় ১ কিলোমিটারের কাছাকাছি। অর্ধেক পথে এসে কোন কিছু ছিঁড়ে যাওয়ার একটা আওয়াজ পেলাম। সাথে সাথে আল্লাহ্‌র কাছে প্রার্থনা করতে লাগলাম, “আল্লাহ্‌, নিচে তাকিয়ে যেন দেখি আমার হাফ প্যান্ট ছিঁড়ে গেছে”। প্রার্থনা কবুল হল না, সাধের কেডসই ছিঁড়ল। আমি কাঁদতে লাগলাম। মন খারাপ করে বাড়ি ফিরলাম।

বাড়িতে এসে শুনলাম ভাইয়া নাকি কাঁঠালের কোয়ার সাথে বিচিও খেয়ে ফেলছে। আমার কেডস-নামচা মুহূর্তেই অফ। ভাইয়াকে জিজ্ঞেস করলাম, “তোর পেট থেকে যে কাঁঠাল গাছটা বেরোবে তার থেকে আমাকে কাঁঠাল খেতে দিবি তো? না দিলে কিন্তু চুরি করে খাবো”। কাঁঠাল না খেতে পারলেও, সেদিন চড় ঠিকই খেয়েছিলাম।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১১ ই জানুয়ারি, ২০১৫ রাত ৯:৩৫

মনিরা সুলতানা বলেছেন: আহা :-B

২| ১১ ই জানুয়ারি, ২০১৫ রাত ১১:১৯

নিলু বলেছেন: গাছে কাঁঠাল , গোঁপে তেল , ভালইত হোলও

৩| ১১ ই জানুয়ারি, ২০১৫ রাত ১১:৫৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: =p~ =p~ =p~

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.