নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সত্য কথা বলা এবং সুন্দর করে লেখা অভ্যাসের উপর নির্ভর করে

অদৃশ্য যোদ্ধা

সত্য কথা বলা এবং সুন্দর করে লেখা অভ্যাসের উপর নির্ভর করে

অদৃশ্য যোদ্ধা › বিস্তারিত পোস্টঃ

সবচেয়ে কুখ্যাত রাজাকার সাকা ও আমাদের দাবী

২৪ শে জুলাই, ২০১৫ দুপুর ২:৪৩

"আমি রাজাকার... এখন কে কোন বাল ফালাবে..."
"বল বল কীভাবে কি করছি… বল… তোর বোনকে কি করছি বল…."
অসভ্য নোংরা পশু সাকা চৌধুরীর অসংখ্য অশ্রাব্য উক্তির মধ্যে উপরের দুটো অন্যতম। কারণ এই উক্তিগুলো প্রকাশ্যে আদালতে বিচারকের সামনে বিচারককে উদ্দেশ্য করে বলা হয়েছিলো। আগামী ২৯ তারিখে এই বন্য শূয়রের আপিলের রায়।

মানুষ আর পশুর এই যুদ্ধে দেখা যাক কে জয়ী হয়। সভ্যতা আর বর্বরতার যুদ্ধে আমাদের সর্বোচ্চ আদালত টানা তিরিশ বছর সংসদ সদস্য থাকা সাবেক এই মন্ত্রীর জন্য কি উপহার রেখেছে সেটা জানার জন্য আগ্রহ নিয়ে বসে আছি। প্রধানমন্ত্রীকে বলেছিলেন "ওয়াজেদ মিয়ার কি সোনা নাই... আমার সোনা নিয়া টানাটানি কেন...", "ওনার বাসরের শাড়ি তো আমার দেয়া..."। বি এন পি নেত্রীকে কুকুর সম্বোধন করে বলেছিলেন "আগে কুকুর লেজ নাড়ত... আজকাল লেজ কুকুর নাড়ে", "আমাদের ম্যাডামের আবার অযোগ্য সন্তানদের জন্য অনেক ভালোবাসা..."। এরকম অজস্র উক্তি করেও এই পশুটি কিন্তু দেশের সবগুলো রাজনৈতিক দলের উঁচু উঁচু পদে কোন না কোন ভাবে জড়িত ছিলো। সাকার ছেলে মেয়েদের বিয়েতে পাকিস্তানী এম্পি মন্ত্রিরা এসেছিলো। সাকা মন্ত্রী হলে পাকিস্তানের প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি তাকে ফুল পাঠিয়ে শুভেচ্ছা জানিয়েছিলো। এটা স্বাধীনতার পরে প্রথম এমন কোন ঘটনা।

শত শত কোটি টাকার সম্পদের মালিক এই লোকটা নির্বিচারে মানুষ মেরেছে, অজস্র ধর্ষণ করেছে একাত্তরের আগে ও পরে। আমি অনেককেই বলতে শুনেছি পাকিস্তান আমলের একজন স্পিকারের সন্তানের কাছ থেকে এরকম বর্বরোচিত কর্মকান্ড কেউ সহজে বিশ্বাস করতে চায় না। তারা ভুলে যান যে সাকা চৌধুরীর পিতা ফকা নিজেও খুন ধর্ষণের সাথে সরাসরি জড়িত ছিলো। কিছু মানুষ রক্ত পছন্দ করে, নির্মমতা পছন্দ করে। যারা বারবার ফকার রাজনৈতিক পরিচয়কে মহৎ করে তুলতে চান তারা ভুলে যান যে সেই ফকা চৌধুরী ১৭ লক্ষ টাকা সহ শুধু জাঙ্গিয়া পরা অবস্থায় মুক্তিবাহিনীর হাতে ধরা পড়েছিলো এবং পাবলিকের উত্তম-মধ্যমে অর্ধমৃত অবস্থায় থানায় সোপর্দ হয়েছিলো।

কুণ্ডেশ্বরী ঔষধালয়ের প্রতিষ্ঠাতা, নিপাট ভদ্রলোক, মানুষের উপকারে ব্রত- নূতন চন্দ্র সিংহ-কে একেবারে বিনা কারণে হত্যা করে সাকা। কুণ্ডেশ্বরী ঔষধালয়ে অপারেশন করতে এসে পাকিস্তানী সেনাবাহিনী নূতন চন্দ্র সিংহের ব্যাবহারে আপ্লুত হয়ে ফিরেই যাচ্ছিলো, কিন্তু এই পশুর কারণে সেদিন তারা ফিরে আসে। তিনটা গুলির পরেও সাকা সেই মৃত দেহের ওপর পুরো বন্দুক খালি করে। শুধু বেয়োনেট দিয়ে খুঁচিয়ে অসংখ্য মানুষকে হত্যা করে।

সাকার গুডহিলের যেই বাসা ছিলো চট্রগ্রামের গ্যাস চেম্বার সেটা শুধু ১৯৭১ সালেই না এর পরেও মানুষকে অত্যাচার নির্যাতন করার স্থান হিসেবে পরিচিত ছিলো। নব্বুয়ের দশকেও গুডহিলের সুনাম ছিলো মানুষ হত্যার স্থান হিসেবে।
সবশেষে একটা কথাই বলবো।

আর কিছু না হোক...অত্যাচারে কাতর মৃতপ্রায় তরুণ মুক্তিযোদ্ধারা- জীবনে শেষ বারের মত পানি খেতে চাইলে যেই সাকা তার প্রস্রাব পান করতে বাধ্য করতো...
তার মৃত্যুদণ্ডাদেশ কার্যকর হওয়ার সময় যেন-
মাথাটা শরীর থেকে আলাদা হয়ে যায়...

মন্তব্য ৯ টি রেটিং +৩/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ২৪ শে জুলাই, ২০১৫ দুপুর ২:৫৭

শতদ্রু একটি নদী... বলেছেন: এই ব্যাপারে সরকারের হ্যাডম দেখতে চাই। সাইদীর ব্যাপারে বিচারের নরম সিদ্ধান্তে হতাশ হইছি। আমি বিশ্বাস করি বিচারের শাস্তির সিদ্ধান্তে সরকারের প্রয়াব আছে। অন্তত এর ব্যাপারে সরকার সর্বোচ্চ শাস্তি দিতে প্রভাব খাটাক।

২| ২৪ শে জুলাই, ২০১৫ বিকাল ৩:০৪

অদৃশ্য যোদ্ধা বলেছেন: সাকার সর্বাচ্চ শাস্তি না হলে সেটা হবে একটি বড় পরাজয়ের মত। আশা করি ২৯ তারিখেই সর্বোচ্চ রায় পাওয়া যাবে।

৩| ২৪ শে জুলাই, ২০১৫ বিকাল ৩:৩৬

সাদা মনের মানুষ বলেছেন: এই কুখ্যাত রাজাকারের ফাঁসির কোন বিকল্প হলে জনতা আবার রাস্তায় নামবে।

৪| ২৪ শে জুলাই, ২০১৫ বিকাল ৩:৫৬

অদৃশ্য যোদ্ধা বলেছেন: এই আত্নস্বীকৃত রাজাকারের ফাঁসি না হলে পুরো বিচারব্যবস্থাই কলংকিত হবে।

৫| ২৫ শে জুলাই, ২০১৫ সকাল ১১:০৩

যোগী বলেছেন:
সাকা শুধু ৭১ এই রাজাকার ছিলনা তারপরেও সে বাংলাদেশে স্বঘোসিত রাজাকার।

৬| ২৫ শে জুলাই, ২০১৫ দুপুর ১২:২৮

অদৃশ্য যোদ্ধা বলেছেন: এটাও ছাগুরা মানতে চায় না।

৭| ২৫ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:০৪

বঙ্গভূমির রঙ্গমেলায় বলেছেন:

যোগী বলেছেন:
সাকা শুধু ৭১ এই রাজাকার ছিলনা তারপরেও সে বাংলাদেশে স্বঘোসিত রাজাকার।

সুতরাং সাকার ফাসি চাই।

৮| ২৫ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:১১

যোগী বলেছেন:
মুজাহিদের ফাঁসির কোন খবর পাইনা কেন। রাজাকারটা আছে কেমন?

৯| ২৫ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:১৫

মায়াবী রূপকথা বলেছেন: আদালত একে সবচেয়ে বেশি সাজা দিক আর কারাগারে কোন ডিভিশন পেলে সেটাও তুলে নিক

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.