নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিরব জ্ঞানী

হুমমম......

নিরব জ্ঞানী › বিস্তারিত পোস্টঃ

অনুগল্পঃ বিশ্বাস

১৮ ই সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৪:৩৪

সুমনের হাত পিছনে বাঁধা। কপাল বেয়ে এই শীতেও ঘাম পড়ছে। পরনের কালো শার্টটাও ঘামে ভেজা কিন্তু এই মাঝরাতে তা বোঝার উপায় নেই। আশুলিয়ার এই জায়গাটা এমনিতেই নিরব। এখন এই মাঝরাতে ঝিঁ ঝিঁ পোকার ডাক ছাড়া আর কোন শব্দও নেই। বহু দূরের কোন একবাড়ি থেকে কেবল একটা ছোট শিশুর কান্নার শব্দ আসছে। এখানে বিশাল জায়গা জুড়ে বালি ফেলা হয়েছে। প্লট করে বিক্রি করবে কোন ব্যবসায়িক প্রতিষ্ঠান।

সুমনের মনে পড়ল ‘আসগর ভাই’ এর কথা। সুমন আসগর ভাই-এর হয়ে কাজ করে। সুমন, মিলন, কালাম আর আসগর ভাই একসাথে থাকলে ওদের বাপের নাম ভুলিয়ে দিত। সাথে কিছু অস্ত্র নিলে ওরা চারজন চল্লিশ জনের সমান।

‘এই শালা হারামজাদা। দাঁড়ায়ে আছোস কেন? দৌড় দে!’

সুমন বাস্তবে ফিরে আসে। সে জানে এখন কিছুতেই দৌড়ানো যাবে না। হাঁটাও যাবে না। কারন সে কিছুদূর এগুলেই তারা গুলি করবে। তাকে যেভাবেই হোক দাঁড়িয়ে থাকতে হবে। দাঁড়িয়ে সময় নষ্ট করতে হবে। আসগর ভাই নিশ্চয়ই এতক্ষনে তার খোঁজ বের করে ফেলেছে। তাকে ছাড়া আসগর ভাই অচল। রাত ৯টার দিকে সুমনকে তারা তুলে এনেছে। এখন কয়টা বাজে সুমন জানেনা কিন্তু ১২টার বেশি তো অবশ্যই বাজে। আসগর ভাইএর পক্ষে তাকে খুঁজে পাওয়া সময়ের ব্যাপার মাত্র।

তাদের একজনের মোবাইল ফোনটা বেজে উঠে। ‘হ্যাঁ ভাই। না এখনো শেষ হয়নি। এসব কাজে তাড়াহুড়ো করা যায়না। হ্যাঁ আপনাকে জানাবো’।

সুমনের হঠ্যাৎ মৃত্যুভয় পেয়ে বসে। তাহলে কি সব শেষ? এক্ষনি সে মারা যাবে? তার ঘাড়ে ঠান্ডা একটা স্রোত বয়ে যায়। পা ভারি হয়ে আসে। পেছনে গাড়ির ইঞ্জিন স্টার্ট হওয়ার শব্দ হল। লোক গুলোর মাঝে ব্যস্ততা বেড়ে যায়। সুমন বুঝতে পারে সে দাঁড়িয়ে আছে দেখে লোক গুলোই পিছিয়ে যাচ্ছে। কারন নুন্যতম একটা দূরত্ব থাকতে হবে তার আর পিস্তলের মাঝখানে। তা নাহলে এটাকে ক্রস্ ফায়ার বলা যাবেনা। গুলির শব্দের সাথে সাথে সুমনের কোন কিছু চিন্তা করার ক্ষমতা চিরদিনের মত থেমে গেল।



সেই লোকটার মোবাইল আবার বেজে উঠল। ‘হ্যাঁ আসগর ভাই। কাজ শেষ। আরে নাহ, আমি আপনার কাজ করব আর আপনে আমার। এইটা কোন ব্যাপার নাকি?

মন্তব্য ৬ টি রেটিং +২/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৪:৩৮

লাইলী আরজুমান খানম লায়লা বলেছেন: সুন্দর আর সাবলীল --- লেখায় ভাললাগা রেখে গেলাম

১৮ ই সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৪:৪৭

নিরব জ্ঞানী বলেছেন: আপনার মন্তব্য পেয়ে ভাল লাগলো।

ধন্যবাদ আপু।

২| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৪:৫২

জাহাঙ্গীর.আলম বলেছেন:
এক ঝলক .... ভাল লাগা ৷ ভাল লিখেছেন ৷

১৯ শে সেপ্টেম্বর, ২০১৪ ভোর ৬:২৫

নিরব জ্ঞানী বলেছেন: ধন্যবাদ ভাইয়া

৩| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:২৫

অপূর্ণ রায়হান বলেছেন: +++++++++++

শুভ সন্ধ্যা :)

১৯ শে সেপ্টেম্বর, ২০১৪ ভোর ৬:২৫

নিরব জ্ঞানী বলেছেন: ধন্যবাদ ভাইয়া

শুভ সকাল।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.