নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বকবক আমার স্বভাব।\n

কবঠ

মোস্তাক খসরু

শয়তানের সংখ্যা তিন ছয় বাইবেলে আছে।

মোস্তাক খসরু › বিস্তারিত পোস্টঃ

ভারতের জলে এখন থেকে ওজু হবে।।

২৮ শে মে, ২০১৫ দুপুর ২:৫০

আপ আয়া উট পাহাড় কা নীচে।। ‘বিএনপি ভারতবিরোধী রাজনীতি করেনি, করবেও না’ বিএনপির নীতির্নিধারকরা এমন কথাই বলছেন ইদানিং। বিএনপির উপর মহলের এই ধরনের বোধ উদয় হটাৎ করে কেন হল। তার যথেষ্ট কারন রয়েছে। বিএনপির রাজনীতিতে প্যাচেরে পর প্যাচ, প্যাচেরে পর প্যাচ লাগতে লাগতে বর্তমানে তাদের কোন রাজনৈতিক আর্দশই ছিল না। শেখ হাসিনার কাছে কৌশলের রাজনীতিতে মার খেতে খেতে ওরা আজ দিশাহারা। বিএনপি মুলত কোন রাজনৈতিক দল নয়। বিএনপি এন্টি আওয়ামী একটি র্ফোস। বিএনপির প্রতিষ্ঠাতা শহিদ জিয়াউর রহমান আওয়ামী বিদ্বেষী চীনপন্থি, মুসলিম লীগার, ভাসানী ন্যাপ আর বর্ণচোরা রকমারী চোরের সমষ্টি দিয়ে দলটি গড়ে তুলেছিলেন। আর্দশ আওয়ামী লীগকে যেভাবেই হোক ধ্বংশ কর। আর আওয়ামী লীগ তো আজকের দল নয় সেও সমান তালে বিএনপির সাথে যুঝে যুঝে আজকের এই পজিশনে নিজেদের এনে দাড় করিয়ে বিএনপিকেই নকআউট করে দিয়েছে। তাই বিএনপি সম্ভবত আওয়ামী লীগের কার্যকরী প্রতিপক্ষ হয়ে উঠতেই নিজেদের পাল্টাতে শুরু করেছে। ভারত বিদ্বেষী ভাব থেকে বেড়িয়ে এসে নয়া দিনের রাজনীতির সুত্রপাত ঘটাতে চাচ্ছে। বিএনপির একটি বিরাট সর্মথক গোষ্ঠি বাংলাদেশে রয়েছে। এটা অস্বীকার করলে চলবে না। যেটা বিএনপির মুল শক্তি। বিএনপি বর্তমানে তাদের সংগঠনিক দুর্বলতার কারনে সেই শক্তিকে কাজে লাগাত পারছে না। পাকিপন্থি বৃদ্ধ, গোয়ার গোবিন্দ গুলি এতদিন বিএনপির জনসমর্থন শুন্যের কোঠায় নামিয়ে এনছে তাই হয়তো দলে নতুন রক্ত সঞ্চলনের কথাটা বেশ জোড় পেয়েছে। তবে বিএনপিকে এটা মনে রেখে দল গড়তে হবে যে, সে আওয়ামী লীগের মতো একটি পরিপক্ক প্রতিপক্ষকে তার মোকাবেলা করতে হবে। তাই অতিতের ভুল গুলি ভুলে গিয়ে সত্যিকার অর্থেই রাজনীতিতে ফিরে আসতে হবে। বাংলাদেশের বাস্তবতা তাদের মেনে নিতে হবে, মনেপ্রানে কোনরুপ সন্দেহ বা চালাকী যেন সেখানে না থাকে। বিএনপি জন্মের ইতিহাস শুরু হবে বিএনপরি জন্মকাল থেকেই একে কোন ভাবেই আগানো বা পেছানো হলেই তা হবে বিএনপির জন্য আত্মহত্যার সামিল। এ্‌ই সামনের তিন বছরে যদি বিএনপি তাদের ভাবমুর্তি পুনরায় উদ্ধার করতে পারে তো আওয়ামী লীগের দলছুট ক্ষমতালোভী নেতাদেরকেও তারা তাদের সাথে পাবে। আব্বাস, লালু, ভুলু, ফালু, খোকার মতো গলির মাস্তান দিয়ে দল চালানোর ইচ্ছাটা আপাতত শিকেয় তুলে রাখতে হবে। এদের জায়গায় রিজভী, মইন, সালাম অর্থাত যারা একটু স্বচ্ছ ও সুন্দর তাদের জন্য দলের প্রথম সারিটা ছেরে দিতে হবে।

আমি জামাত বিএনপিকে মনে প্রানে ঘেন্না করি। তাই বলে আওয়ামী লীগ যা খুসি তাই করে যাবে সেটাও তো মেনে নেয়া যায় না। তাই চাই আওয়ামী লীগের জন্য একটি শক্ত প্রতিপক্ষের অস্তিত্ব দেশে থাক এবং সেটা ধারন করতে পারে একমাত্র বিএনপিই। অন্য কেউ নয়।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৮ শে মে, ২০১৫ বিকাল ৪:২৮

মুকতোআকাশ বলেছেন: আপনি যে একজন মগজ অন্ধ তা বেশ পরিস্কার ই বোঝা যাচ্ছে।আওয়ামিলীগ কি রাজনীতি করে ক্ষমতায় আছে নাকি?ক্ষমতায় থাকা ছাড়া আওয়ামিলীগের আর কোন নীতি আছে জানতাম না তো?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.