নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বকবক আমার স্বভাব।\n

কবঠ

মোস্তাক খসরু

শয়তানের সংখ্যা তিন ছয় বাইবেলে আছে।

মোস্তাক খসরু › বিস্তারিত পোস্টঃ

কেয়ামত রমজান মাসেই হবে।।

১৮ ই জুন, ২০১৫ দুপুর ১:৩৪

সবাই রমজান মাসের আগে পবিত্র লেখে কেন? আমার মাথায় সেটা ঢোকে না। আর বাকি মাস গুলি কি তাহলে অপবিত্র। এদের ভাষায় এমনটাই মনে হয়। পবিত্রতার সঙ্গা কি? প্রান, মন, তনু, সচ্ছ ও সুন্দর একটি আবহর মধ্যে দিয়ে প্রবাহিত হয় বলেই সম্ভবত তাকে পবিত্রতা বলে। ইসলামে এর কি ব্যাখ্যা আমি ঠিক জানি না। তবে মুসলমানদের আচরন ধেখে যা বুঝি তাতে প্রতিয়মান হয়। রমজান মাসে সব হালাল মিথ্যাকথা বলা থেকে মানুষ হত্যা পর্যন্ত। অন্যান্য মাসের তুলসায় এই মাসে খরচের বহর বেড়ে দাড়ায় দ্বীগুন। এই উদ্রিত টাকাটা কোথা থেকে আসবে এই সংযমের মাসে। সামলাও ঠেলা আবার সংযম সংযম তো এই মাসে বাবার বাড়ীতে নাইওর যায়। সে থাকে কি করে। অতএব আমরা এই সুত্রে সন্তুষ্ট থাকতে পারি যে, পবিত্র রমজান মাস অসংযমের মাস। এই একটি মাত্র মাসে কোন কিছুতে কেউ সংযম করে না। অধিক খাদ্য গ্রহন করা থেকে মিথ্যাকথা বলা ঘুষ খাওয়া যোদচুরি বদমায়েশি সবই এই মাসেই সর্বাধিক মাত্রায় সাধিত হয়। বাঙ্গালী মাত্রই কারো বুকে এতো জোর নেই যে এই গুলি অশ্বীকার করবে। সরকারী অফিস আদালত গুলিতে চলতে থাকে অবাধে লুটতরাজ। দেখার কেউ নেই। সবাই তো যার যার ধান্দায় ব্যাস্ত। এই মব দেখে আল্লাও সম্ভবত সহ্য করতে না পেরে সপ্তম আকাশে গিয়ে ঠাই নেন। ফেরেশতা ও জীনরা পালিয়ে যায় পৃথিবী চৌহুদ্দি থেকে। ঈদের নামাজের পর আবার সব পুর্বের অবস্থায় ফিরে আসে। আমার মনে হয় কেয়ামত যদি হয়ই তবে তা রমজান মাসেই হবে। এই মাসটাই কেয়ামতের জন্য উপযুক্ত মাস।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১৮ ই জুন, ২০১৫ দুপুর ২:১০

ইমতিয়াজ ১৩ বলেছেন: বিয়ের খরচ আর রমজান মাসের খরচ মিটাতে গেলে দুই চার বার ফ্রি স্ট্রোক করা যায়। ইফতার থেকে শুরু করে সন্ধ্যা রাতের খাবার, ভোর রাতের খাবার, ঈদের কেনা কাটা, ঈদের বকশিস, ঈদের পরে ঘুরতে যাওয়া , জলন্ত মৃত অবস্থায় থাকতে হয়। আয় ২০ টাকা আর খরচের ফিরিস্তী ৫০ টাকার ।

আল্লাহ আমাতের সহায় হোন।

২| ১৮ ই জুন, ২০১৫ দুপুর ২:১৯

নীল আকাশ ২০১৪ বলেছেন: এই মব দেখে আল্লাও সম্ভবত সহ্য করতে না পেরে সপ্তম আকাশে গিয়ে ঠাই নেন। ফেরেশতা ও জীনরা পালিয়ে যায় পৃথিবী চৌহুদ্দি থেকে

ছাগু নাস্তিকেরা আমার দেশ আর হেফাজতের হুঙ্কারে অনেক আগেই ব্লগ ছাড়া হয়েছে। কিছু ছুপা নাস্তিক এখনও আছে - সুযোগ পেলেই নিজেদের লেঞ্জা বের করে ফেলে। মডুদেরকে বলছি - এদের ব্যাপারে সাবধান। এরকম দু'এক্টা মানুষরূপী জানোয়ারই কিন্তু যথেষ্ট আপনাদের সযত্নে লালিত ব্লগ প্ল্যাটফর্মকে বিপদের মুখোমুখি করতে


৩| ১৯ শে জুন, ২০১৫ রাত ৩:০০

মোস্তাক খসরু বলেছেন: তাই নাকি নীল আকাশ ২০১৪ তোর জন্ম ২০১৪তে এতো লাফস না পা ভেঙ্গে যাবে। ছাগু পোন্দায়া এই্ পর্য়ন্ত তো আইলাম কোথায় আইতে হইব ক তোরা চাপাতি লইয়া রেডি থাকিস আমি খালি হাতে আমু। মোযুরা তোর জেঠু না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.