নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বকবক আমার স্বভাব।\n

কবঠ

মোস্তাক খসরু

শয়তানের সংখ্যা তিন ছয় বাইবেলে আছে।

মোস্তাক খসরু › বিস্তারিত পোস্টঃ

আমরা কেন ধর্ষন করবো না।।

২২ শে জুন, ২০১৫ বিকাল ৩:২৩

Abdur Razzaque bin Yousuf এর বিদ্যা শিক্ষার উপর ওয়াজটা গতকাল রাতে ইউটিউবে দেখলাম। শেখ হাসিনার ধর্মরাষ্ট্র ও ধর্মরাজনীতির সুযোগে এরা যা যা ওয়াজ করে বেড়াচ্ছে। তাতে শুধু দেশের ক্ষতিই হচ্ছে না সাধারন মানুষ গুলি ভুল শিক্ষায় শিক্ষিত হয়ে মৌলবাদের প্রসার ঘটাচ্ছে। বিদ্যা শিক্ষার যে সঙ্গা আজ তার কাছ থেকে শিখলাম তাকে যদি সত্যি ধরে নেই তবে আমার সাতান্ন বছরের যাবতীয় শিক্ষা অর্জনই বৃথা গেল। তিনি এটা স্বীকার করেছেন যে শিক্ষা জাতীর মেরুদন্ড তবে বিদ্যার প্রকৃত রুপটি না জেনেই আমরা লর্ডক্লইভের গড়ে যাওয়া কুশিক্ষা ব্যাবস্থার মধ্যে ঢুকে পরেছি। প্রকৃত বিদ্যার সঙ্গা দিয়ে বিচার করলে আমরা আদৌও কেউ শিক্ষিত নই। বিদ্যা শিক্ষার সঙ্গা দিতে গিয়ে তিনি বলছেন প্রকৃত বিদ্যা কি তা নাকি আল্লাহ তায়ালা সারেচোদ্দশত বছর আগেই বলে দিয়েছিলেন। যারা দেখতে পান তারা শিক্ষিত আর যারা অন্ধ তারা কিভাবে শিক্ষিত হবেন। আর শিক্ষিত মাত্রই উপদেশ গ্রহন করে । পড় তোমার প্রভুর নামে যিনি তোমাকে প্রতিপালন করছেন। এর বাইরে সমস্ত বিদ্যাই অর্থহীন। দেশের প্রচলিত শিক্ষা ব্যাবস্থায় শিক্ষিত হয়ে গড়ে উঠবার কোন উপকরণ নেই। প্রচলিত শিক্ষা ব্যবস্থায় যারা শিক্ষিত বলে নিজেদের দাবী করছেন তারা আসলে সবাই মুর্খ। শিক্ষা বা বিদ্যা তখনই পুর্নতা পায় যখন তা কোরআন সমর্থিত হয়। Abdur Razzaque bin Yousuf আর তার সর্মথক ছাড়া আমরা সবাই অশিক্ষিত।

তিনি তো ঢালাও ভাবে ঘোষনা দিয়ে দিলেন এন,জি,ও ব্যাংক ও গারমেন্টসে যারা চাকুরী করে জীবন র্নিবাহ করছেন তাদের কারো এবাদত আল্লাহ তাযালার দরবারে গৃহিত হবে না। নাপিতের কাছে ঘরভাড়া দেওয়াও নাকি হারাম কারন নাপিত দাড়ি চাছে যা পাপের কাজ তাই সেই ভাড়ার পয়সায় চাউল কিনে খেলে নাকি তার এবাদত আল্লাহ কবুল করবেন না। যেই সকল স্কুলে বা করেজে শহিদ মিনার আছে তারা সবাই অশিক্ষিত বলেই এমন বেদাত কাজ তারা করতে পেরেছে। ৭১ এর মুক্তিযুদ্ধ সর্ম্পকে বলতে গিয়ে তিনি বললেন মুসলমানের অপরাধ গোপন করলে আল্লাহ কেয়ামতের দিন আল্রাহ তার অপরাধ গোপন করবেন। কিন্তু বাহাত্তরে যা হয়েছিল তা নিতান্তই লজ্জাজনক।

দেশ ও জাতীর মঙ্গল চাইলে অচিরেই এই রাজ্জাক মার্কা ধর্মিও ষাঢ়গুলিকে গুলি করে মেরে ফেলা উচিত। তিনি নবীজিকে বড় করতে গিয়ে নিজের অজান্তেই যে ছোট করে ফেললেন তা তিনি বুঝতেও পারলেন না। রসুল নাকি একদিন নামাজ পড়ছিলেন কিন্তু মনযোগ দিতে পারছিলেন না কারন সেখানে আয়সা রা: একটি কালো ডোরা কাটা চাদর পড়ে ছিল। তিনি আয়সাকে ডেকে চাদরটা নিয়ে যেতে বললেন। এটা বলে আব্দুর রাজ্জাক কি নবীজিকে কামুক হিসেবে উপস্থিত করলেন না। চাদরে কালো দাগ যাকে আলোরিত করে আমরা তো তারই উম্মত। আমরা কেন ধর্ষন করবো না।

বি:দ্র: 449 Bangla Waj Bidda by Abdur Razzaque bin Yousuf - 720p গুগুলে সার্চ দিলেই পেয়ে যাবেন।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২২ শে জুন, ২০১৫ বিকাল ৪:৪৫

জনতার রায় বলেছেন: শেখ হাসিনার ধর্মরাষ্ট্র ও ধর্মরাজনীতির সুযোগে এরা যা যা ওয়াজ করে বেড়াচ্ছে।

কি করবে, সাঈদী তো জেলে, আবুল কালাম আজাদ তো পালিয়ে বেড়াচ্ছে। মানুষকে আসল দ্বীন সম্পর্কে জানাবে কে? ফেসবুক?

২| ২২ শে জুন, ২০১৫ সন্ধ্যা ৬:১২

বিদ্রোহী ভৃগু বলেছেন: তিনি নবীজিকে বড় করতে গিয়ে নিজের অজান্তেই যে ছোট করে ফেললেন তা তিনি বুঝতেও পারলেন না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.