নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বকবক আমার স্বভাব।\n

কবঠ

মোস্তাক খসরু

শয়তানের সংখ্যা তিন ছয় বাইবেলে আছে।

মোস্তাক খসরু › বিস্তারিত পোস্টঃ

ফের গাফ্ফার বির্তক।।

১১ ই জুলাই, ২০১৫ রাত ১০:৩৮

ফের আল্লাহকে নিয়ে বিতর্কিত বক্তব্য।। এই শিরোনামে যা বেঙ্গলিটাইমস অনলাইনে যা প্রকাশিত হলো তা শুধু পুরোনো কাসুন্দি নতুন করে ঘাটার একটা নামান্তর। প্রতিটি শব্দ যাচাই করে পড়েছি কিন্তু নতুন কোন উপাত্বই খুজে পাইনি।
কই এখানে নতুন কোন বিষয় তো চোখে পড়লো না। যা চোখে পড়ল তা হলো জামাতবিএনপির প্রধান শত্রু আব্দুল গাফ্ফার চৌ:কে ঘায়েল করার একটা অপচেষ্টা। বাংলা বাঙ্গালীদের ভাষা এটা যারা হিন্দুদের ভাষা বলতে ভালবাসেন তাদের বিনয়ের সাথে বলতে চাই আপনারা বাংলা ছাড়ুন। পনারোশত বছর আগে আরবীও কাফেরদের ভাষা ছিল। যা আজকে মুসলমানদের ভাষা বলে চালানো হচ্ছে। জামাতাবিএনপি প্রেমীরা কোন ভাবেই কেন যেন বুঝতে চান না যে আল্লাহ যদি সমস্ত কিছুর মালিক হয়ে থাকেন তাহলে সমস্ত কিছুই আল্লাহ তায়ালার সৃষ্ট্রি। মুসলমান, হিন্দু, মুশরেক, কাফের, সবাইকে আল্লাই বানিয়েছেন। আর সমস্ত ভাষাও আল্লার দান। আল্লাহ সমস্ত ভাষাই বোঝেন। এমন কি আপনার না বলা কথাও তিনি জানেন। আপনাদের আসল উদ্দেশ্য গাফ্ফার চৌ:কে প্যাচে ফেলে শেখ হাসিনাকে জব্দ করা। কিন্তু বড়ই পরিতাপের সাথে বলতে বাধ্য হচ্ছি আল্লাহ যখন কাউকে নামায় পৃথিবীর কোন শক্তি নেই তাকে রক্ষা করে আর আল্লাহ যখন কাউকে উঠায় তখন নামানোর ব্যার্থ চেষ্টা করেও লাভ নেই। বরং সবুর করুন এবং শেখ হাসিনার ভুলগুলি চিহ্নিত করতে চেষ্টা করুন। আর নির্বাচন মুখি হোন। ধর্ম বিক্রির সময় বুঝি শেষ হতে চলেছে। আজ আর কেউ এগুলি খাচ্ছে না।
আজকের বাস্তবতায় ধর্ম নিয়ে বাড়াবাড়ির কিছুই নেই। ধর্ম ব্যাবহার করাই র্ধামিকদের প্রধান ধর্ম। মানুষের ধর্ম হওয়া উচিত সে কতটুকি মানবিক জীবন যাপন করতে পারে তার উপর। মানবতাই মানুষের ধর্ম। সেটাই গাফ্পার চৌ: আমাদের মতো বেকুবদের বোঝানোর চেষ্টা করে যাচ্ছেন। এতে তো তিনি লাভবান হচ্ছেন না। বরং ক্ষতিগ্রস্ত হচ্ছেন। সাদ্দাম আর গাদ্দাফিকে মরতে হয়েছিল সৌদি আরব ও ইসরাইলকে বিপদমুক্ত রাখার জন্যেই এটাও কিন্তু তিনিই বলেছিলেন। আই এস যা যা করে বেড়াচ্ছে সেটা কোন ধর্ম। কাল কায়দা কোন ধর্ম করত। আমাদের দেশে আমরা যখন সংখ্যালঘুদের ঘড়বারি জ্বালিয়ে দেই শুধু সম্পত্তি প্রাপ্তির লোভে তখন সেটা কোন ধম হয়। ধর্ম শুধু বিভেদের প্রচীরই র্নিমাণ করতে পারে কোন ভালো কাজ করতে পারে না।
খানে দাজ্জাল সর্ম্পকে বিস্তারিত পড়লাম নেটের সৌজন্যে। সেখান থেকে আমার যা ধারনা তৈরী হলো সেটাকে গাজাখোরি গপ্প বলা ছাড়া আর কিছুই বলতে পারলাম না। খানে দাজ্জাল, ঈমাম মেহেদী বা হযরত ঈসা আ: পৃখিবীতে আর আসবেন না। ঈসা আ: গত হয়েছেন। আর বাকিরা ভৌতিক কল্পনার অংশমাত্র।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১১ ই জুলাই, ২০১৫ রাত ১০:৫৪

নতুন বলেছেন: খানে দাজ্জাল সর্ম্পকে বিস্তারিত পড়লাম নেটের সৌজন্যে। সেখান থেকে আমার যা ধারনা তৈরী হলো সেটাকে গাজাখোরি গপ্প বলা ছাড়া আর কিছুই বলতে পারলাম না। খানে দাজ্জাল, ঈমাম মেহেদী বা হযরত ঈসা আ: পৃখিবীতে আর আসবেন না। ঈসা আ: গত হয়েছেন। আর বাকিরা ভৌতিক কল্পনার অংশমাত্র।

এগুলি নিয়া কথা বললে আপনাকে অবিশ্বাসী বলে ফতোয়া দেবে :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.