নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বকবক আমার স্বভাব।\n

কবঠ

মোস্তাক খসরু

শয়তানের সংখ্যা তিন ছয় বাইবেলে আছে।

মোস্তাক খসরু › বিস্তারিত পোস্টঃ

পশুমানুষের দেশ বাংলাদেশ।।

০৯ ই আগস্ট, ২০১৫ দুপুর ২:২৯

সেদিন খবরের কাগজে দেখলাম সুন্দরবনে বাঘের সংখ্যা কমে নাকি ১০৬টায় এসে দাড়িয়েছে। শিশুমন্ত্রী এটা ঠিক স্বীকার করে নেননি তিনি জানিয়েছেন ভিন্ন কথা সুন্দরবনের ভারতীয় অংশে স্বজনদের বাড়ীতে বেড়াতে যাওয়ায় সংখ্যাটা কম দেখাচ্ছে ফিরে আসলেই নাকি সব ঠিক হয়ে যাবে। আমরাও সেই আশাতেই বেচে আছি। শিশু, পাগল ও মন্ত্রীরা সমমর্যাদার হয়ে থাকে। তারা কি বলতে কি বলে ফেলেন সেটা ধরে বসে থাকল চলবে না। নিজে বাচলে বাবার নাম।

ইলিশের ভরা মওশুমে ইলিশমাছ নেই। মৎসশিশুমন্ত্রীটি এই পর্যন্ত টুশব্দটি পর্যন্ত করেননি। বাজারে ইলিশ নেই কেন? আর থাকলেও তা ক্রয় সীমানার বাইরে। মোদি আর দিদি মিলে সব মাছ নিয়ে গেল নাকি। নাকি ইলিশমাছও ভারতীয় স্বজনদের বাসায় বেড়াতে গেল। দেশের ইনটেলিজেন্টস এজেন্সি গুলি কি বসে বসে ঘাস কাটছে। ভরা মৌসুমে ইলিশ চাই, নইলে হাসিনা তোমার রক্ষা নাই। বছরে অন্তত কি একটি মাস ইলিশ পাচার রোধ করা যায় না।

বাংলাদেশ ক্রিকেট কন্ট্রোল বোর্ড আবার এক ডজন বাঘ নাকি ভাড়ায় নিয়েছে এটা বলতে মন্ত্রীমহোদয় ভুলে গিয়েছিলেন। হাজার হলেও শিশু তো। তাই বাঘ নিয়ে অযথাই হায় হায় না করাই ভাল। বিড়াল আর বাঘের মধ্যে আকার গত পার্খক্য ছাড়া মিল বেশী অমিল খুব কম। তাই বিড়াল গুলিকেও গননার মধ্যে আনা গেলে আমরা সত্য নত্যই ব্যাঘ্র জাতীতে রুপান্তরিত হয়ে উঠবো।

জঙ্গি, ব্যাঘ্র ও বিড়ালের সমন্নয়ে আমরা পৃথিবীর এক নম্বর শংকর জাতের পশুমানুষে পরিনত হয়ে পৃথিবীকে অবাক করে দেব। হুমায়ুন আজাদ থেকে নিলয় নীল/নীল আকাশে হচ্ছে লীন। ৩৩৩কিরগিজি।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০৯ ই আগস্ট, ২০১৫ দুপুর ২:৩৬

হামিদ আহসান বলেছেন: অবাক করে দেব পশুমানুষেরা বিশ্বকে কিংবা ইতোমধ্য করে ফেলেছি

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.