নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বকবক আমার স্বভাব।\n

কবঠ

মোস্তাক খসরু

শয়তানের সংখ্যা তিন ছয় বাইবেলে আছে।

মোস্তাক খসরু › বিস্তারিত পোস্টঃ

পুলিশ প্রধানের অতিশয় উক্তি।।

১০ ই আগস্ট, ২০১৫ রাত ৩:২৫

এ কে এম শহীদুল হক। আই জি পি বাংলাদেশ পুলিশ। মুক্তমনা ব্লগারদের উপদেশ দিয়েছেন ধর্মিও অনুভুতিতে আঘাত লাগে এমন কিছু লেখা থেকে দুরে থাকুন। বিনয়ের সাথে আই জি পি সাহেবকে জিজ্ঞাসা করতে চাই সেই ধর্মিও অনুভুতিটা কি? এটা খায় না মাথায় দেয়। মানুষ দিনকে দিন উন্নত জীবন ব্যাবস্থার সাথে পরিচিত হচ্ছে সেটা বিজ্ঞানের কল্যানে। ধর্মের কল্যানে নয়। আমি কতটুক বলবো বা বলবো না এটা কি আপনি র্নিধারন করে দেবেন। সংসদ সংবিধান তাহলে কি করতে এখনো বহাল রয়েছে। যদি বাহুবল থাকে তো আগে ঐ ভুয়া প্রতিষ্টান গুলি মাটির সাথে মিশিয়ে দিয়ে আসুন তারপর বলুন। ভুয়া রাজনৈতিক দলবাজদের ভুয়া সংবিধান পুড়িয়ে ফেলুন। ১৯৭২সালের সংবিদানে ফেরত আসুন আর কিছুই করতে হবে না। মাদ্রাসা, মোল্লা, মৌলানা, শায়েখ, মাশায়েখ ও আল্লামা ধারী ষাঢ়গুলি এমনিতেই সোজা হয়ে যাবে। সংখ্যালঘুদের ধর্ম পালনের সময় যখন ওদের ধর্মিও মুল্যবোধকে কটাক্ষ করে মুর্তিগুলি ভেঙ্গে তছনছ করে দেয়া হয় তখন আপনারা কোথায় থাকেন। ১৯৭২ থেকে ১৯৭৫ আগষ্ট পর্যন্ত দেশেতো কোন অনিয়ম ছিল না। ছিল জাসদ আর চীনপন্থিদের স্বঘোষিত যুদ্ধ যা বঙ্গবন্ধুর সোনার বাংলাকে বাংলাস্তান বানানোর একটি নীল নকশার প্রক্রিয়া। আমাকে জঙ্গিরা ঘরে ঢুকে হত্যা করুক তাতে আপনার কি আপনার তো কোন ক্ষতি হচ্ছে না। দর্ম যার যার মানুষ সবার এই কথাটুকু কেন ভুলে যান। মানুষের নিরাপত্তা নিস্চিত করতে যা যা করা দরকার শুধু সেই টুকুই করুন। কোন রাজনৈতিক বক্তব্য দেয়ার অধিকার আপনার নেই। প্রতি আক্রমন শুরু হওয়ার আগেই ওদের রাহু থেকে দেশকে বাচান তা না হলে আমরা কেউ কিন্তু বাচবো না। ওরা একটি অনাবার্য যুদ্ধের দিকে দেশকে ঠেলে দিচ্ছে।

মন্তব্য ৭ টি রেটিং +১/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ১০ ই আগস্ট, ২০১৫ সকাল ৭:১৭

কি করি আজ ভেবে না পাই বলেছেন: বকবক আমার স্বভাব।n.......হুমমম,তাইতো দেখছি

২| ১০ ই আগস্ট, ২০১৫ সকাল ৭:৩৫

তানভীরএফওয়ান বলেছেন: ১৯৭২ থেকে ১৯৭৫ আগষ্ট পর্যন্ত দেশে কোন অনিয়ম ছিল না !!!!!!- Ha ha ha ha , nice joke :-*

৩| ১০ ই আগস্ট, ২০১৫ সকাল ৮:৩৮

ক্ষতিগ্রস্থ বলেছেন: পুলিস প্রধান আইনের কথা বলেছেন. আইন না জেনে বেকুবের মত পোস্ট দেয়াটা কোন কাজের কথা না.

পেনাল কোড ১৮৬০ এর ধারা ২৯৮ অনুসারে, কোনো ব্যক্তি বা সম্প্রদায়ের ধর্মীয় অনুভুতিতে আঘাত করলে, কোনো ধর্ম বা তার সংশ্লিষ্ট কিছু নিয়ে ইচ্ছাকৃত কটুক্তি করলে একবছরের জেল অথবা জরিমানা অথবা উভয় দণ্ডে দণ্ডিত করা হতে পারে। (CHAPTER XV; OF OFFENCES RELATING TO RELIGION)

৪| ১০ ই আগস্ট, ২০১৫ সকাল ৯:৫৭

হোৎকা বলেছেন: পুলিস প্রধান আইনের কথা বলেছে। অতিশয় দালাল হলেও এব্যাপারে তাকে ধন্যবাাদ।

৫| ১০ ই আগস্ট, ২০১৫ সকাল ১১:০৬

নীল আকাশ বলেছেন: এরে রক্ষীবাহিনি ডেকে এনে ধরিয়ে দেয়া দরকার। তাহলেই বুঝবে ১৯৭২ থেকে ১৯৭৫ আগষ্ট পর্যন্ত দেশে কিসের নিয়ম ছিল !!!!!!!

৬| ১০ ই আগস্ট, ২০১৫ সকাল ১১:১৯

জেকলেট বলেছেন: আপনার লেখা পড়ে আমার যেটা মনে হয়েছে ষাড়টা হচছেন আপনে। মাদ্রাসা, মোল্লা, মৌলানা, শায়েখ, মাশায়েখ ও আল্লামারা না।

* পুলিশের আই জি পি ১৯৭২ এর সংবিধান কেমনে ফেরত আনবে বুজলামনা!!! আমার জানামত তো একমাত্র সংসদ ই পারে সংবিধান পরিবর্তন করতে। পুলিশের আই জি পি না।
* জাসদ ও চীনপন্থিরা বাংলাস্থান বানাইতে চাইত?? আমার জানামতে ওরা কমিউনিস্ট ছিল?? ওরা আবার ইসলামি জঙ্গি হল কবে??
* এদেশে আইন অমান্য করে ধর্মকে যারা কটুক্তি করে তাদেরকে রক্ষা করা হয়। মোল্লদেরকে না। আই জি পি শুধু আইনে কথা স্বরন কিরিয়ে দিয়েছেন।
* আপনি আই জি পিকে বল্লেন "ধর্মিও অনুভুতিটা কি? এটা খায় না মাথায় দেয়"?? ভাই তার ঠিক নিচেই যে আপনি লিখলেন "সংখ্যালঘুদের ধর্ম পালনের সময় যখন ওদের ধর্মিও মুল্যবোধকে কটাক্ষ করে মুর্তিগুলি ভেঙ্গে তছনছ করে দেয়া হয় তখন আপনারা কোথায় থাকেন।" এইটা কোন অনুভুতি থেকে প্রসুত?? এরে কয় ধর্মিও অনুভুতি।

আরো অনেক কিছু লেখার ছিল বাদ দিলাম। আশাকরি ইশারাই কাফি

৭| ১০ ই আগস্ট, ২০১৫ সকাল ১১:২৯

মোস্তাক খসরু বলেছেন: ১৯৭২ খেকে ১৯৭৫ পর্যন্ত এই সময়টুকুর মধ্যে তোদের কারো জন্মই হয়নি। চিল কান নিয়ে গেছে সেটা নিয়ে এখনো দৌড়ে মিশা হারা হচ্ছিস। রক্ষিবাহিনী কি করেছিল তোদের কর্নেল ইব্রাহিমকে জিজ্ঞাসা কর সে আমার চাইতে অনেক ভালো বলতে পারবে। ১৯৭২ থেকে ১৯৭৫ পর্যন্ত ৯জন সংসদকে হত্যা করা হয়েছিল। ভোগ আওয়ামীরাই ভুগছে এখনো। তোদের মতো রাজাকার গুলিকে ক্ষমা করার কাফফারা হিসাবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.