নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বকবক আমার স্বভাব।\n

কবঠ

মোস্তাক খসরু

শয়তানের সংখ্যা তিন ছয় বাইবেলে আছে।

মোস্তাক খসরু › বিস্তারিত পোস্টঃ

বোকাদের গল্প।

২৭ শে আগস্ট, ২০১৫ বিকাল ৩:০৯



আল্লাহ ইব্রাহিমকে বললো তুমি তোমার সব চাইতে প্রিয় জিনিসটি আমার জন্য উৎসর্গ কর। ইব্রাহিম তো মহা ফাপরে, মানুশের সব চাইতে প্রিয় জিনিস তো নিজের জীবন এটা দিতে গেলে অস্তিত্বই বিলিন হয়ে যাবে, ওখন উপায়। তখন বুদ্ধি করে ইনসাইলকে মাটিতে শুইয়ে ধারালো ছুরি ইসমাইলের গলায় চালিয়ে দিলেন। আল্লাহ ইব্রাহিমের বুদ্ধির সম্মানে ইসমাইলকে সরিয়ে সেখানে একটি দুম্বা রেখে দিলেন ও দুম্বাটি প্রান হাড়ালো। ঈদউল আজহা উদযাপনের এটাই নাকি সেই বোকা বানানোর গল্পের ফসল।

বর্তমান সরকার আসন্ন ঈদ উপলক্ষে পশু আমদানীর উদযোগ নিয়েছে। বোকা বোকাইদের বোকামি চরতার্থ করতে। ভারত অবাধ গরু গমনে বাধা দেয়ায় গরুর মাংশ এখন ক্রয় ক্ষমতার বাইরে। তাই গরুর দামও হবে চড়া। এই গরুর পিঠে চরে যারা র্সগে যেতে চান তাদের মহা হ্যাপা পোহাতে হবে। ব্যাবসায়ী ও সরকারী চাকুরীজীবিদের খুব একটা অসুবিধা হবে না অসুবিধা হবে অন্যদের। মুল্যবৃদ্ধি ও ঘুষের টাকায় উট ও দুম্বা জবেহ ধর্মটি পালিত হয়ে যাবে। জবেহ হওয়া পশুগুলি কি সত্যসত্যই বেহেশ্তের রাস্তা এই বোকাদের দেখাতে পারবে?


মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৭ শে আগস্ট, ২০১৫ বিকাল ৩:৩৮

বুড়া ভাম বলেছেন: পুরান পাগল ভাত পায় না আবার নুতন পাগলের আমদানি কোথা থেকে আসলো । আপনার জানা উচিত যে বেশীর ভাগ পিতা মাতার কাছেই তাদের নিজের জীবনের থেকে সন্তানের জীবনের মূল্য অনেক বেশি । যার প্রমান ইতিহাসে অনেক আছে ।

২| ২৭ শে আগস্ট, ২০১৫ বিকাল ৩:৪১

সবুজ সাথী বলেছেন: ক্যান গরু মারলে কি ব্যাথা লাগে? ড়েনডিয়া গেলেই পারেন।

৩| ২৭ শে আগস্ট, ২০১৫ বিকাল ৪:৩৩

পীরবাবা বলেছেন: পুরান পাগল ভাত পায় না, নুতন পাগলের আমদানি। B-)B-)B-)B-)B-)B-)

৪| ২৭ শে আগস্ট, ২০১৫ বিকাল ৫:১৫

শ্রাবণধারা বলেছেন: কোরবানীর ইতিহাসের গল্পটা রূপক অর্থে বলা, আপনি এটাকে আক্ষরিক অর্থে নিয়েছেন । এমন গল্প অন্য ধর্ম গুলোতেও আছে। পশুবলি প্রথাটা প্রায় সব ধর্মেই দেখা যায়, অনেক রিচুয়ালের মত এটাও আত্ম- উৎসর্গের প্রতীকি উপাসনা মাত্র।

কিন্তু আপনাকে এসব বলে লাভ নাই । আপনার দরকার মাইর । পশ্চাৎদেশে কয়েক ঘা পড়লেই, এইসব শয়তানী ভড়ং দূর হবে ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.