নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বকবক আমার স্বভাব।\n

কবঠ

মোস্তাক খসরু

শয়তানের সংখ্যা তিন ছয় বাইবেলে আছে।

মোস্তাক খসরু › বিস্তারিত পোস্টঃ

চ্যাটের ভ্যাট না ভ্যাটের চ্যাট তাহাই বুঝিয়া উঠিতে পারিতেছি না।।

১১ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৪:২৮

দেশে ব্যাপুক ছাত্র আন্দুলন শুরু হইয়াছে। আন্দুলন ছাড়া তাহাদের উপায় নাই। আন্দুলনের বিষয় বস্তু ভ্যাট। দেশে শিক্ষার যা হাল শহীদ জিয়া করিয়া গিয়াছিলেন তাহা হইতে পরিত্রানের উপায় কি তাহা না ভাবিয়া ভ্যাট লইয়া সবাই মশগুল। আন্দুলন আন্দুলন খেলায় একটি থ্রিল আছে। আন্দুলনে নিজেকে সম্পৃক্ত করিতে পারিলে নিজেকে বেশ রাজা রাজা বোধ হয়। কোন দেশের না হোক আপাতত রাস্তার বাজা হইবার মতো অবস্থা তো সৃষ্টি হয়। ইহাই বা কম কিসে। একটি দেশের জন্য প্রয়োজন একটি একমুখি শিক্ষা ব্যাবস্থার যাহা আর এই দেশে লাঘু করা সম্ভব নয়। শহীদ জিয়ার কল্যাণে ধর্মকর্মও বিক্রি হইতেছে। শিক্ষা তো শিক্ষা, এমন একটি পেশা নেই যেখানে দালাল নেই। দালালকে অতিক্রম করিয়াই তবে ইস্পিত লক্ষে পৌছানো সম্ভব হয় তার আগে নয়। আর্দশ, সেবা সব মায়ের ভোগে পাঠিয়ে তিনিও ঠাই নিয়েছিলেন চটের বস্তায়। দুইদিন পর বস্তাবন্দি মাটি আনিয়া সংসদভবনের পবিত্রতা নষ্ট করিয়া সেখানে তাহাকে সমাহিত করা হয়। সরকার বার বার বলিতেছে ভ্যাট দেবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ছাত্রদের লেখাপড়ার উপর কোন ভ্যাট বসানো হয় নাই। জঘন্য ও বিজ্ঞ ছাত্ররা বুঝিয়া গিয়াছে বেতন বাড়িয়া তাহা তাহাদের কাধেই চাপিবে। কথাটা মিথ্যা নয়। এটাই নিয়ম এটাই এপর্যন্ত চলিয়া আসিতেছে। তারপরও সবিনয়ে প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া ছাত্রদের জিজ্ঞাসা করিতে ইচ্ছা করে আপনারা যে পড়ালেখা করেন এই টাকার যোগান আপনার পিতা মাতারা কোথা হইতে সংগ্রহ করেন। সরকারী চাকুরের ঘুষের টাকা বা কালোবাজারীর কালো টাকা ছাড়া কোন অবস্থাতেই প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে পড়িবার সামার্থ দেশের অধিকাংশ জনগনের নাই। তাই বলছি অযথাই চোট্টা বাপের চোট্টা পোলাপান গুলির ইতরামি আর ভাল লাগিতেছে না। তুমি সেমিষ্টার পিছু পঞ্চাশ হাজার দিতে পাড়িলে পাচপান্ন হাজারও দিতে পারিবে।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১১ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৪:৩৫

চাঁদগাজী বলেছেন:


মগজ ছোট হলে, অনেক কিছু বুঝা হয় না।

ইউনিভার্সিটির মালোক হবে ছাত্রদের মা-বাবা, সেটাই সমাধান

২| ১১ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৪:৩৯

প্রামানিক বলেছেন: ধন্যবাদ ভাই আপনার যুক্তি খারাপ না।

ছাত্রদের ভ্যাটের কয়টি ট্যাকা না নিলে কি সরকারের দপ্তর চলিবে না। উহা সরকার মাফ করিয়া দিলেই তো ছাত্রদের লাফালাফি চুঙার ভিতর ঢুকিয়া যায়।

৩| ১১ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৫:২৯

আল-শাহ্‌রিয়ার বলেছেন: ভ্যাট না সরকার ভিক্ষা চাউক দিতে রাজি আছি কিন্তু শিক্ষাকে পণ্য বানানোর প্রচেষ্টা রুখবোই।৬২ তে পেরেছি ১৫তেও পারবো।ভ্যাট না সরকার ভিক্ষা চাউক দিতে রাজি আছি কিন্তু শিক্ষাকে পণ্য বানানোর প্রচেষ্টা রুখবোই।৬২ তে পেরেছি ১৫তেও পারবো।

৪| ১১ ই সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৫১

রূপক বিধৌত সাধু বলেছেন: বেসরকারি প্রতিষ্ঠানের মালিককে হাজার হাজার টাকা দিলে সমস্যা নেই, সমস্যা সরকারকে কিছু দিলেই ।

৫| ১১ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ৮:৫৩

জাহিদুল ইসলাম ২৭ বলেছেন: তুমি সেমিষ্টার পিছু পঞ্চাশ হাজার দিতে পাড়িলে পাচপান্ন হাজারও দিতে পারিবে।

৬| ১১ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ১১:৩৭

চলন বিল বলেছেন: এই নাহলে খাটি হাম্বা সমর্থক, লিগ তোর মাকে ধর্ষণ করলেও চোখ বুজে বলবি----- ঠিক হয়েছে, উচিত কাজটাই হয়েছে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.