নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

.সমাজ নিজস্বতাকে প্রশ্রয় দেয় না।। তবু ও নিজ প্রশ্রয়ে নিজস্বতা যৌগিক হয়। যৌগিক নিজস্বতাই মৌল নিজস্বতা- ক্রমশ পরিবর্তনশীল।

খাটাস

অস্তিত্ব আর অনস্তিত্ব সব কিছুই সুত্র মেনে চলে। সুত্র যেখানে, সুত্র স্থাপনে সৃষ্টির প্রসঙ্গ সেখানে। দৃশ্যমান বা অদৃশ্যমান ক্রিয়া- প্রতিক্রিয়ার সুত্র অজানা হলেও, তা সৃষ্টি তত্ত্বের বাহিরে নয়।

খাটাস › বিস্তারিত পোস্টঃ

খাটাসের হাজত গমন B-) B-)

২০ শে ডিসেম্বর, ২০১৩ রাত ৮:২৬

অল্প সময়ের জীবনে সবারই কম বেশি বিচিত্র অভিজ্ঞতার সম্মুখীন হতে হয়। অনেক ছোটতে যখন মোটামুটি বি টি ভি র রমরমা অবস্থা বিরাজমান ছিল, তখন শুক্রবারের দুপুরের বিভিন্ন বাংলা ছিনেমায় মাঝে মাঝে হিরো কে হাজত বাস করতে দেখেই না জানি কেন আমার শিশু মনে এক রাত্রি হাজত বাসের সুতীব্র আখাঙ্খার উম্মেস ঘটেছিল। B-) যদি ও জানতাম আমার মত নিরীহ প্রানির পক্ষে সেই ছোট বেলার প্রেক্ষাপট অনুযায়ী হাজত বাসের উপযুক্ত কর্ম অসাধ্য ছিল। :!> এমন কি এমন কোন কর্মের কথা মনে আনলেও আমার প্রিয় লেডি হিটলার আমার মায়ের মুখ খানি মনে হয়ে দীর্ঘ সময়ের জন্য আত্মা খাঁচা ছাড়া হয়ে যেত। :|| তবু ও সৌভাগ্য বসত হোক, আর দুর্ভাগ্য বসত হোক, সু দীর্ঘকাল পর সেই মন বাসনা পূর্ণতা পেয়েছিল।



তো মুল ঘটনায় আসি, এইচ এস সি পরীক্ষার পর পর কোচিং এর জন্য ঢাকায় চলে আসি। পরীক্ষা দিয়েই নিজে কে কেন যেন তিন কন্যার পিতার মত ম্যাচিউরড মনে হত। মোটামুটি একী এলাকায় আমরা প্রায় সব ফ্রেন্ড রা বাসা ভাড়া করে থাকতাম। বিকালে ঢাকার ই কোন এক লেকে আমরা সব বন্ধুরা এক সাথে বসে তুমুল আড্ডা দিতাম, আর বড় হয়ে যাওয়ার আনন্দে মনের সুখে আয়েশ করে আশেপাশের মানুষ কে দেখিয়ে দেখিয়ে সিগারেট ফুঁকতাম। B-)) আমরা সবাই ই ক্যান্টের পোলাপান ছিলাম, তাই ছোট থেকে এক সাথে বড় হউয়ায় সবার সব কিছুই আমাদের জানা ছিল।

আমাদের এক অতি উৎসাহী বন্ধু যার কোঁকরা চুলের ও গাত্র বর্ণের সম্মানে আমরা ভালবেসে ক্যারাবিয়ান বলে ডাকতাম। :-B ক্যারাবিয়ান তখন ওর এক ভাই এর সাথে হলে থাকত। হলে বিভিন্ন বড় ভাই দের সিদ্ধি সেবনের আসরে উপস্থিত হয়ে সে জেনেছিল, যে সিদ্ধি খেলে বুদ্ধি বাড়ে। সে কি মতলবে জানি না, পরের দিন হলে তার রুম থেকে এক বড় ভাই এর কাছে থেকে একটি সিদ্ধি পূর্ণ সিগারেট চুরি করে আনল। সেদিনের আড্ডায় সে সিদ্ধি খেলে বুদ্ধি বাড়ে সম্পর্কিত সকল জ্ঞানের বানে আমাদের জর্জরিত করে জানাল, বড় বড় কবি সাহিত্যিক রা, ঋষিমুনিরা সিদ্ধি খেয়েই সিদ্ধ পুরুষ হয়েছিলেন। :-* অন্তত মহা মানব দের সম্মানে হলে ও আমাদের সিদ্ধি পান করা উচিত । আমাদের সবার ই সিদ্ধি বস্তুর উৎকট গন্ধ সম্পর্কে ধারনা ছিল। তাছাড়া আমরা কেউ ই মহামানব দের এমন বিচিত্র সম্মান প্রদর্শনের তাগিদ অনুভব করলাম না। |-) আমাদের ক্যারাবিয়ান দমবার পাত্র নয়, সে একাই পাশে বসে সেই জ্ঞান ভর্তি সিগারেট এ অগ্নি সংযোগ করল। জ্ঞান পোড়া উৎকট বিচ্ছিরি গন্ধে আমরা দু হাত করে সরে গেলাম। :-& সে একাই মহা উৎসাহে জ্ঞানবান হতে লাগল। আমরা তিন জন ছিলাম, ক্যারাবিয়ানের বাম পাশে। আর সবাই ডান পাশে।

হঠাত কিছু বেরসিক জন গনের বন্ধু পুলিশ, শত্রু সুলভ ভঙ্গিতে পেছন থেকে আমাদের চার জনের কলার চেপে ধরল, যদি ও আমরা তিন জন কিছুটা তফাতে ছিলাম, তবু ও কিভাবে যেন পুলিশ গুলো বুঝে ফেলল আমরা একই পালের গরু। :!> ঘটনার আকস্মিকতায় আমার অন্য সকল বন্ধুরা ছুটে পালাল। আমি বিমর্ষ নয়নে আমাকে ধরে থাকা পুলিশ ভাই কে বললাম, “ আঙ্কেল কলার টা ছেড়ে দিন, আমি পালাব না। :#) “ আমার এমন বন্ধুত্ব পূর্ণ আচরনের জবাবে কিছু মন মুগ্ধকর গালির মালা উপহার পেলাম, সাথে তিনি আমার কলার আরও ভালবেসে (?) চেপে ধরলেন। :-< আমি মন কষ্টে ভাবতে লাগলাম, যে মূর্খ মানব পুলিশ কে জনগণের বন্ধু উপাধি দিয়েছেন, তিনি নিশ্চয় ই সিদ্ধি পান করেন নি বলে তাঁর জ্ঞানের ঘাটতি ছিল। /:) সিদ্ধি জ্ঞানের ঘর কত খানি আলোকিত করে জানি না, কিন্তু অনুভুতির বাগান কে সম্ভবত রঙ্গিন করে দেয় তা বুঝলাম ক্যারাবিয়ান কে দেখে। পুলিশ ভাই টি ক্যারাবিয়ানের কলার আর কোমরে প্যান্ট শক্ত করে ধরেছিল। ক্যারাবিয়ান সকল কে অবাক করে দিয়ে বলে উঠল, “ আঙ্কেল ছাড়ুন না, কাতু কুতু লাগছে। :D :-P =p~ “ এমন পরিস্থিতিতে ও মাত্র সবাই হাসার প্রস্তুতি নিতে যাচ্ছিলাম, হঠাত এক বিরল ঘটনা ঘটে গেল। ক্যারাবিয়ান পুলিশ কে ধাক্কা দিয়ে একটু সামনে দৌড় দিল। ছোট তে শিশুদের যেন নজর না লাগে, সে জন্য কপালে কাল টিপ দিয়ে দেয়া হয়। কিন্তু সৌভাগ্য বসত ক্যারাবিয়ানের সমগ্র অঙ্গেই স্রস্থা প্রদত্ত টিপ বর্ণ থাকা সত্ত্বেও দুর্ভাগ্য বসত কার জানি নজর লেগে গেল। B:-) একটু সামনেই ইহা দেহ নিয়ে বিরাট এক পুলিশ তাঁকে ধরেই ঠাস ঠুস শব্দে লেক প্রকম্পিত করে ফেলল। লেকের সবাই মুগ্ধ চোখে তাকিয়ে দেখছিল। আমরা ও মজা নিয়ে দেখছিলাম। আমার বেশ ভাল লাগছিল, এই ক্যারা বিয়ান ক্লাস ফাইভে বৃত্তি পরীক্ষার সময় আমাকে একটা প্রস্ন দেখায় নি। /:) এই দুঃখ মুলক পরিস্থিতিতে আমার প্রতিশোধ পরায়ণ স্রিতি চারনের আনন্দ মুলক প্রাপ্তির মুহূর্তে হঠাত করে এক উদ্ভট বাঙালির উদয় হল। সে এসে ক্যারা বিয়ান কে উত্তম মধ্যম দান রত পুলিশ ভাই টিকে বলল, “ স্যার আরও লাগান... এই হালা গো অত্যাচারে বইতারিনা । ভাল কইরা লাগাইলেই দেখবেন কইয়া দিব কই থিকা আর কি কি নিছে ” আমার পিলে চমকে উঠল :|| B:-) কি সাংঘাতিক ওই উদ্ভট পাবলিক কি হয়েছে কিছু না শুনেই আমাদের ছিনতাইকারী ভেবেছে। মেজাজ টা বিগ্রে গেল। বলতে ইচ্ছা হচ্ছিল, “ বেকুবের বাচ্চা তুই জ্ঞানের পথিক কে ছিনতাইকারী বানিয়ে দিলি না জেনে। আর আমাদের দেখে তোর ছিনতাইকারী মনে হয় ??? ” উদ্ভট টা আমার মনের প্রস্ন কিভাবে বুঝল জানি না, সে বলল, “ ভালা ঘরের পুলা পাইন ই আইজকাল এসব করে ।” আমি শোকে পাথর হয়ে গেলাম। এদিকে ক্যারা বিয়ান যাকে ধাক্কা দিয়ে পালিয়ে যেতে চেয়েছিল, তাঁর হাত ছিলে গেছে, তাই প্রতিশোধ নিতে সেও যেয়ে ক্যারা বিয়ান কে দস্যু বনহুর টাইপ হাসি দিয়ে উত্তম মধ্যম দেয়া শুরু করল। :#) মাইরের স্পীডে আর ক্যারা বিয়ানের হাউ কাউ তে আমার কলিজা শুকিয়ে আসছিল। কিন্তু আমি ভাবলাম, আমি ভয় পাব কেন? আমি তো কিছু করি নি। এর ই মধ্যে ক্যারা বিয়ানের গলার আওয়াজে আমার চিন্তার সুতো ছিঁড়ে গেল । “ আঙ্কেল আমি এস এস সি তে গোল্ডেন এ+ পেয়েছি। এবার ও পাব আশা রাখি। B-)) ” ক্যারা বিয়ানের এমন মহান অর্জন ও ভবিষ্যৎ অর্জনের সমূহ সম্ভাবনায় ওই ইয়া আকার পুলিশ টির রেগে যাওয়ার কারন বুঝলাম না। সে টম জেরি কার্টুনের মত ক্যারা বিয়ানের গলা ধরে ঝাঁকাতে লাগল, সাথে পশ্চাৎ দেশে লাথি তো আছেই। ক্যারা বিয়ানের কাঁদাকাটি কিছুটা হাই স্কেল আবার লো স্কেলে যাচ্ছিল। স্কেলের মাত্রা বুঝে লাথির স্পীড টা অনুমান করতে পারছিলাম। :#>

ইতি মধ্যে পুলিশের ভ্যান এসে সামনে থামল দুই টি। এতক্ষণ ছোট বেলার সুতীব্র আকাঙ্খা পুরনের পথে প্রথম পর্যায় সম্পন্ন হউয়ার আকস্মিকতায় আশে পাশে কি হল খেয়াল করি নি। পিকাপে প্রায় ১২ জোড়া কপোত কপোতীর সাথে আমাদের দুইটি পিকাপে ভরা হল। :!> :#> আমি বসলাম, পিকাপের দরজার কাছে। আমার পাশে ক্যারা বিয়ান আর তাঁর পাশে আমার দুই বন্ধু। বেচারা ক্যারা বিয়ান খুব ভাল ছেলে। এমন মাইর ও জীবনে খায় নি। ফুঁপিয়ে ফুঁপিয়ে কাঁদছিল, আর বলছিল, “ আমি শেষ আব্বু। আমার আর ইঞ্জিনিয়ার হউয়া হল না। :(( :(( ” আমার কলিজা কাঁপলে ও কেন জানি খুব মজা লাগছিল। আমি ওকে বললাম , “ চুপ কর হারামজাদা । X(( সিদ্ধি খা। ইঞ্জিনিয়ার হউয়া লাগব না। মহা পুরুষ হয়ে থাক। ডাক্তার ইঞ্জিনিয়ার রা তোর দোয়া নিয়া যাইব। ” আমার এমন কথায় ক্যারা বিয়ান আবার কাঁদতে লাগল, আর এই পরিস্থিতিতে ও পিকাপের সবাই হেসে উঠল। :D এক পুলিশের গলায় তাকালাম, “ দেখছেন স্যার, পুলিশের পিকাপে বইসা ও হাসে। মনে হয় পিকনিক খাইতে যাইতেছে । এক দফা দিয়া দেই। ” X( সাথে সাথেই বিকট কান্নাকাটিতে তাদের পায়ের দিকে তাকালাম। দেখি চারজন ছেলে, আমাদের বয়সী এবং ভদ্র বলেই বোঝা যায়, পুলিশের অফিসার এর সম্ভবত পায়ে পড়ে কান্না কাটি করছে। ওই অফিসার বিরক্ত হয়ে অন্যদের বলল, “ আজে বাজে কথা বাদ দিয়ে, এখন এই চার টাকে তারাতারি গাড়িতে তুলে গাড়ি ছাড়। ওই চার জন ছেলের একজন কে থাপ্রা একটা দিতেই সবাই সুবোধ ছেলের মত গাড়ি তে এসে বসল। ;)

সাথে সাথে দুইটা পিকাপ এক সাথে ছেড়ে দিল। আমি এক টা দোয়া পড়ে বুকে ফুঁ দিলাম। |-) যাক, এত দিন পরেও স্বপ্ন পুরন হল। !:#P



দুটি কথা ঃ

১ মাদক কে না বলুন, মাদক থেকে দূরে থাকুন।

২ গায়ের রঙ দিয়ে মানুষ এর সৌন্দর্য বিচার করা সভ্য মানুষের শোভা পায় না। ক্যারা বিয়ান কাল হলেও অনেক স্মার্ট। আর সে এখন একটা ভাল জায়গায় ইঞ্জিনিয়ারিং পড়ছে। প্রকৃত স্মার্ট নেস মানুষের মনে, বেক্তিত্তে ও কাজে।

এই গল্প কে বাস্তব বা অবাস্তব দুটোই মনে করতে পারেন। অনেক বড় গল্প তাই আজ আর বাড়ালাম না।

মন্তব্য ৭৪ টি রেটিং +৩/-০

মন্তব্য (৭৪) মন্তব্য লিখুন

১| ২০ শে ডিসেম্বর, ২০১৩ রাত ৮:৪২

গৃহ বন্দিনী বলেছেন: তারপর কি হইল ? পুলিশ স্টেশনে নেয়ার পরের অনুভূতি , কিভাবে ছাড়া পাইলেন , বাসার পরিস্থিতি কেমন হল ?

এইগুলোও যোগ করে ।

পয়লা প্লাস ।

২১ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ১:৩২

খাটাস বলেছেন: তারপরে আরেক বিচিত্র অভিজ্ঞতা :) বাসায় জানাতে হয় নাই। এক পোস্টে লিখলে অনেক বড় হয়ে যেত। সময় করে আরেকদিন বলব। :)
অনেক অনেক কৃতজ্ঞতা গৃহ বন্দিনি :)

২| ২০ শে ডিসেম্বর, ২০১৩ রাত ৮:৫০

বাক স্বাধীনতা বলেছেন: মতামত হল এইঃ

আগডুম বাগডুম ঘোড়াডুম সাজে
ঢাক ঢোল ঝাঁঝর বাজে।

২১ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ১:৩৩

খাটাস বলেছেন: বাজতে বাজতে চলল ঢুলী,
ঢুলী গেল কমলা ফুলি - এইটা আমি ও পড়ছি। ;)
ধন্যবাদ মন্তব্বের জন্য। :)

৩| ২০ শে ডিসেম্বর, ২০১৩ রাত ৯:২৩

Sohelhossen বলেছেন: স্বপ্ন পুরন হওয়াতে খুব খুশি হইলেন মনে হয় । খুশিটা কি শেষ পর্যন্ত ছিল ?

২১ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ১:৩৫

খাটাস বলেছেন: খুশি একটু হয়েছিলাম বৈকি সোহেল ভাই। হ্যাঁ আপনাদের দোয়ায় ঘণ্টা সাতেক খুশি টা স্থায়ী হয়েছিল। :D B-)

৪| ২০ শে ডিসেম্বর, ২০১৩ রাত ৯:৪০

আমিনুর রহমান বলেছেন:




সিদ্ধি জিনিসটা খাইতে মন্দ নয় কিন্তু ;)

তয় ভালো জিনিস না !!!!



মাদক কে না বলুন, মাদক থেকে দূরে থাকুন।

২১ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ১:৩৭

খাটাস বলেছেন: উৎকট গন্ধ :-& আপনার কথায় রহসের গন্ধ পাচ্ছি। :-* :#>


মাদক কে না বলুন, মাদক থেকে দূরে থাকুন। :)

৫| ২০ শে ডিসেম্বর, ২০১৩ রাত ৯:৫৬

ভোরের সূর্য বলেছেন: প্রকৃত স্মার্টনেস মানুষের মনে, ব্যাক্তিত্বে ও কাজে।
ঠিক বলেছেন। কিন্তু আমরা সেটা অনেক পরে বুঝি বা কিছু শিখে বুঝি।

২১ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ১:৪০

খাটাস বলেছেন: হুম মুনির ভাই আমরা সঠিক কথা অনেক সময় সঠিক সময়ে বুঝি না। আমাদের জানার ইচ্ছা বাড়াতে হবে নিজেদের জন্যই।
অনেক ধন্যবাদ ভাই। ভাল থাকবেন। :)

৬| ২০ শে ডিসেম্বর, ২০১৩ রাত ১০:০৬

মামুন রশিদ বলেছেন: আপনার জেলহাজতের অভিজ্ঞতায় দুঃখ পাওয়া উচিত, কিন্তু আমি হাসি আটকে রাখতে পারছিনা ।

তবে পোস্টের ম্যাসেজটা দারুন! মাদক থেকে সবার দুরে থাকা উচিত ।

২১ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ১:৪৪

খাটাস বলেছেন: সমস্যা নাই মামুন ভাই :) আমি নিজে সামান্য ভয় পাইলেও দুঃখ পাই নাই, বরং মজাই পেয়েছিলাম।
মাদকের ব্যাপারে আর ও সচেতন হউয়া উচিত। কারন অনেকে পিতা মাতাই জানে না, তাদের আদরের ভদ্র সন্তান কখন মাদকের সাথে জড়িয়ে গেছে।
মাদক থেকে সবার দুরে থাকা উচিত । মাদক নিয়ে সচেতনতা বাড়ান উচিত। শুধু মাত্র মৌসুমি প্রচারনা না করে দীর্ঘ মেয়াদে মাদক বিরোধী প্রচারনা প্রয়োজন।
অনেক ধন্যবাদ মামুন ভাই :)

৭| ২০ শে ডিসেম্বর, ২০১৩ রাত ১০:২৭

মোমেরমানুষ৭১ বলেছেন: মাদককে না বলুন, মাদক থেকে দূরে থাকুন


বন্ধুরা দেখি আড্ডায় সবাই এই জিনিসটা খায়, একদিন আমিও খাইতে চাইলাম। টান একখান দেওয়ার পরই মনে হয় বদ হজম হইল। গড়গড়াইয়া পেটের সব বেরিয়ে গেল, কঠিন বমি হল, শেষমেষ ঠিক করলাম আর কখনও টেষ্ট করতেও যাব না

২১ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ১:৪৮

খাটাস বলেছেন: হাহা হ্যাঁ তাহলে একটা ছোট খাট অভিজ্ঞতা তো আছেই। :) মাদক বিরোধী প্রচারনা হিসেবে লিখে ফেলুন একদিন ঘটনা টা। :)

সব চেয়ে অবাক লাগে, ভার্সিটি তে অনেক ভাল ছেলে কে দেখছি, তারা এই বস্তু পান কে স্মার্ট নেস মনে করে। আরেক টা কারন অবশ্য আছে, ব্যাচেলর বাসায় থাকায় ইউনি আর বাসার চক্রে একটা হতাশা থেকে অনেকে এটা খায়।

অনেক ধন্যবাদ মোমের মানুষ ভাই, ওরফে ক্যাচাল গ্রুপ :)

মাদককে না বলুন, মাদক থেকে দূরে থাকুন

৮| ২০ শে ডিসেম্বর, ২০১৩ রাত ১১:১৫

মাহমুদ০০৭ বলেছেন: এক ছিলিমে যেমন তেমন
দুই ছিলিমে মজা
তিন ছিলিমে উজির নাজির
চার ছিলিমে রাজা ।

বলত খাটাস জিনিসটা কি ? ;) ;) ;)

পোস্টের মেসেজ ঠিক আছে , খাটাস কে না বলুন :P :P :P

মজা পাইলাম অনেক ।

আরো পোস্ট দাও । ব্লগ ডে তে কি করলা কইলা না ত !

ভালা থাইক । :)

২১ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ১:৫২

খাটাস বলেছেন: আরি আজিব ব্যাপার :-* আপনি এই পদ্য খানি জানলেন কেমনে ? সন্দেহ জনক.। কবি পরিবেশ বন্ধু কিন্তু বলেছেন, কাজি দা, রবি বাবু মাঝে মাঝে খেতেন। কি ভেবে নেব >? ;)

আর খাটাস আবার কি করল? :((
ব্লগ ডে নিয়া মেলা পোস্ট ওই গুলো আগে পড়ি। তারপর কমুনে । :)

মজা পাওয়ায় তৃপ্তি বোধ করিতেছি স্টোরি টেলার হিসেবে। :)

নতুন লেখা দেন।
আপনি ও ভাল থাইকেন।

৯| ২০ শে ডিসেম্বর, ২০১৩ রাত ১১:১৭

মৃন্ময় বলেছেন: আমিনুর রহমান বলেছেন:




সিদ্ধি জিনিসটা খাইতে মন্দ নয় কিন্তু ;)

তয় ভালো জিনিস না !!!!



মাদক কে না বলুন, মাদক থেকে দূরে থাকুন।

২১ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ১:৫৫

খাটাস বলেছেন: সন্দেহ জনক কমেন্ট :#> আমিনুর ভাই এর সম জাতিয় মনভাব দেখা যাচ্ছে। :#> বাসায় জানে? ;)
ডোন্ট মাইন্ড। জাস্ট কিডিং :D
ভাল থাকবেন অনেক :)

মাদক কে না বলুন, মাদক থেকে দূরে থাকুন।

১০| ২০ শে ডিসেম্বর, ২০১৩ রাত ১১:২৪

একজন আরমান বলেছেন:
আঙ্কেল কলার টা ছেড়ে দিন, আমি পালাব না।

এখান থেকেই হাসার শুরু হইছিল !

ইয়ে মানে ওই কপোত কপোতীদের কাহিনী শুনতে মুঞ্চায় ! :!> :!> ;)

শুনছিলাম সিদ্ধি খাইলে নাকি ভালো কপিতা লেখা যায় ! ;)

কপি হইতে মুঞ্চায় রে... /:) /:) /:)

২১ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ২:০০

খাটাস বলেছেন: হেহেহে ওহে আলু .। মানে আলু ভাই হাসা শুরু করে হাসা ছাইড়া দিস? :(
কপোত কপোতীদের হিস্টরি অতি সাংঘাতিক। কমুনে আরেক দিন। :)

আর হুম সিদ্ধি বিষয়ক জ্ঞান তো পরিবেশ বন্ধু মারফত ভালই পাইলা ;) :)
বন্ধুর শীষস হউ;) :)

১১| ২০ শে ডিসেম্বর, ২০১৩ রাত ১১:২৮

এহসান সাবির বলেছেন: আমিনুর রহমান বলেছেন:




সিদ্ধি জিনিসটা খাইতে মন্দ নয় কিন্তু ;)

তয় ভালো জিনিস না !!!!






মাদক কে না বলুন, মাদক থেকে দূরে থাকুন।

২১ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ২:০২

খাটাস বলেছেন: সাবির ভাই ঘটনা কি? ;) আমিন ভাই এর সম ভাব বেশি দেখা যাইতেছে। কোন হিস্টরি আছে নাকি? ;) :)


মাদক কে না বলুন, মাদক থেকে দূরে থাকুন।

১২| ২০ শে ডিসেম্বর, ২০১৩ রাত ১১:৩৩

সেলিম আনোয়ার বলেছেন: পুরুষের ব্যক্তিত্বই আসল। তবে এটা বহুল প্রচলিত। সিদ্ধি কেলে সিদ্ধলাভ হয়। এর প্রকৃত তত্ব আই ডোন্ট নো।

২১ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ২:০৪

খাটাস বলেছেন: পুরুষের ব্যক্তিত্বই আসল। সুন্দর বলেছেন ভাই। তবে আমি আর একটু বেশি মনে করি, মানুষের ব্যক্তিত্বই আসল। :)

আর সিদ্ধি খেলে সিদ্ধ হয় বিষয়ক আলোচনাই না যাই। ;) লুল সম্রাটের থেকে আরও লুলতা আশা করি। ;) :)

১৩| ২০ শে ডিসেম্বর, ২০১৩ রাত ১১:৩৫

কান্ডারি অথর্ব বলেছেন:



তোমার ওই পোষ্টের জন্য অপেক্ষায় আছি।

২১ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ২:০৫

খাটাস বলেছেন: কাণ্ডারি ভাই, ওই পোস্ট ই দিতাম। আপনার টাইম এর আইডিয়া টা মনে ধরছে। ওই সময়েই দিয়ে দিব ইন শা আল্লাহ। :)

১৪| ২১ শে ডিসেম্বর, ২০১৩ রাত ১২:০৯

ড. জেকিল বলেছেন: হাজতে নিয়া কি থেরাপি-টেরাপি কিছু দিছিলো নাকি ? :P

২১ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ২:০৬

খাটাস বলেছেন: হাহাহা না ভাই, বাপ মায়ের দোয়া ছিল, নিজে খাই নাই। কিন্তু হাজতে আরও থেরাপি দেখার সৌভাগ্য হয়েছিল :P

১৫| ২১ শে ডিসেম্বর, ২০১৩ রাত ১:৫৫

প্রিন্স হেক্টর বলেছেন: হা হা হা! সিরাম হইছে :D :D :D

পোষ্টে ভালোলাগা রইলো :) :)

২১ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ২:০৭

খাটাস বলেছেন: হাহাহা ধন্যবাদ হেক্টর। :) আমি সেভাবে মজা করে বলতে পারি না। তবে ঘটনা টা মনে হলে বার বার ই মজা পাই।
শুভ কামনা রইল :)

১৬| ২১ শে ডিসেম্বর, ২০১৩ সকাল ৯:৫৮

স্বপ্নবাজ অভি বলেছেন: হাজত উইথ আউট ডিম থেরাপি :( :( :(
পানসে !
মজার হইছে হে খাটাস !

২১ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ২:০৯

খাটাস বলেছেন: আস্তাগ ফিরুল্লাহ নাউজুবিল্লাহ, ভাই বেরাদার হয়ে এসব কি অকথা কু কথা :-* :P
মজা লাগায় তৃপ্তি বোধ করছি। :) ধন্যবাদ অভি ভাই। :D

১৭| ২১ শে ডিসেম্বর, ২০১৩ সকাল ১০:০০

ইরফান আহমেদ বর্ষণ বলেছেন: চ্রম!!! :D :D :D :D


আঙ্কেল কলার টা ছেড়ে দিন, আমি পালাব না

আঙ্কেল ছাড়ুন না, কাতু কুতু লাগছে

কিন্তু এরপরে কি হইলো????

২১ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ২:১১

খাটাস বলেছেন: হাহাহা এর পরে আরও বিরাট হিস্টরি, কাতু কুতু ডাইলগ টাই হিট। :)

পরের ঘটনা এক দিন লিখে ফেলব সময় করে। :)
ভাল থেকো। :)

১৮| ২১ শে ডিসেম্বর, ২০১৩ সকাল ১০:৫১

আদম_ বলেছেন: প্লিজ ফুন লম্বরটা দেন। আপনেরে একটু হাইসা শুনাই । হাস্তে হাস্তে, কাস্তে কাস্তে, নাকের পানি চোখের জল মিলায়া সমুদ্দুর বানায়া হালাইলাম। হাহালূখগে, হাহাপেখগে, হাহাগমাপগে।

পোস্ট প্রিয়তে। আর এইটার পর্বের চাই । জোর দাবি। দাবি দাবি । দাবি দাবি ।দাবি দাবি ।দাবি দাবি ।দাবি দাবি ।দাবি দাবি ।দাবি দাবি ।দাবি দাবি ।দাবি দাবি ।দাবি দাবি ।দাবি দাবি ।দাবি দাবি ।দাবি দাবি ।দাবি দাবি ।দাবি দাবি ।দাবি দাবি ।দাবি দাবি ।দাবি দাবি ।দাবি দাবি ।দাবি দাবি ।দাবি দাবি ।দাবি দাবি ।দাবি দাবি ।দাবি দাবি ।দাবি দাবি ।দাবি দাবি ।দাবি দাবি ।দাবি দাবি ।

২১ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ২:১৩

খাটাস বলেছেন: হাহাহা আমি বিশ্বাস করেছি আদম ভাই যে আপনি পৃথিবীতে নাক চোখের পানির আরেক টা সমুদ্দর বানাইছেন। :) আপনার অনুভুতি ই আমার এই বৃথা লেখার চেষ্টার প্রাপ্তি ভাই। :D

অনেক অনেক ধন্যবাদ আর কৃতজ্ঞতা আদম ভাই । :)

১৯| ২১ শে ডিসেম্বর, ২০১৩ সকাল ১০:৫৩

আদম_ বলেছেন: পরের পর্ব চাই। দিতে হইবেক।

২১ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ২:১৫

খাটাস বলেছেন: হাহাহা পরের পর্ব অবশ্যই দিব ভাই সময় করে। অনেক অনেক ধন্যবাদ। আপনাদের আগ্রহেই আরেক পর্বের সাহস পাচ্ছি। :)

২০| ২১ শে ডিসেম্বর, ২০১৩ সকাল ১১:১৪

কাগজের নৌকা (রাসেল হোসেন) বলেছেন: =p~ =p~

অনেক মজা পেলাম

++++

২১ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ২:১৬

খাটাস বলেছেন: হাহাহাহা অনেক অনেক ধন্যবাদ রাসেল ভাই। :) পড়ে ভাল লেগেছে- এটাই আমার প্রাপ্তি :)

মাদক কে না বলুন, মাদক থেকে দূরে থাকুন।

অনেক অনেক ভাল থাকবেন। :)

২১| ২১ শে ডিসেম্বর, ২০১৩ সকাল ১১:৩৭

শুঁটকি মাছ বলেছেন: ভালই তো !
বিয়ার আগেই শ্বশুড়বাড়ি দেখে আসলেন। :P :P :P :P

২১ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ২:১৭

খাটাস বলেছেন: আমি এখন ও অবিবাহিত। :) আমার শ্বশুর বাড়ির ঘটনা কাও কে বলেন না প্লিজ। আমারে কেও মেয়ে দিবে না। :P

২২| ২১ শে ডিসেম্বর, ২০১৩ সকাল ১১:৪১

একজন ঘূণপোকা বলেছেন: সিদ্দি আরা গাজার মধ্যে কি কোন পার্থক্য আছে

২১ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ২:১৯

খাটাস বলেছেন: আমি দুটো কে সমর্থক শব্দ বলেই জানি ঘুনে পোকা ভাই। :)
ব্যাপক ভাবে কিছু জানি না। আপনি কোন মাজারে খোঁজ নিতে পারেন সিদ্ধ খোঁজা মানবের কাছে। :P অনেক ধন্যবাদ :)

২৩| ২১ শে ডিসেম্বর, ২০১৩ সকাল ১১:৪৫

চিরতার রস বলেছেন: আমার ধারণা বর্ণনায় কিছু তথ্য ধামাচাপা দেওয়া হইয়াছে B-)) B-)) দলগত উত্তম মধ্যম খাওয়ার ঘটনাকে সুকৌশলে ক্যারাবিয়ান সাহেবের উপর দিয়ে ঘটিয়ে দেওয়া হইয়াছে বলে প্রতিয়মান হচ্ছে। =p~ =p~ =p~

মাদককে না বলুন। মাদক থেকে তফাতে থাকুন।

২১ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ২:২২

খাটাস বলেছেন: ভাই আপনি একি চিরতা রস মুলক কথা বললেন। :-< :P বাপ মায়ের দোয়ায় মাইর টা খাইতে হয় নাই ভাই। কিন্তু হাজতে মাইরের দৃশ্য দেখিয়া যে পুলকিত ও সচকিত হয়েছিলাম তখন থেকে পুলিশের মাইরের কিঞ্চিত ভিতি জাগিয়া উঠিয়াছে। :)

মাদককে না বলুন। মাদক থেকে তফাতে থাকুন।

২৪| ২১ শে ডিসেম্বর, ২০১৩ সকাল ১১:৪৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ওহ! খাটাস! এই তাহলে আপনার খুড়িয়ে খুড়িয়ে হাটার রহস্য!! আহারে!!! :P :P

এই সব সিদ্ধি মিদ্ধি খাইয়া লাভ নাই!! ধরা খাইলে জামিন নাই!

২১ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ২:২৬

খাটাস বলেছেন: ছি ছি এটা কি বলেন ভাই :-/ আমি খুড়িয়ে হাটি ??? :-* :-*
অবশ্য নিজের ডিফেক্ত টা নিজে বোঝা যায় না মনে হয়। :) তবে আমি নিজে কে সুস্থ বলেই জানি। :D

ঠিক বলেছেন শেষের কথা, আমি অবশ্য না খেয়েই ধরা খাইছি। তবে হাজত মুক্ত হতে জামিন লাগে না, কিছু গভরনরের সই যুক্ত পরিমান মত রঙ্গিন কাগজ হলেই হয়। ;) :)


কাভা ভাই আপনার ওই দিনের গল্প বলা আর গল্প লেখা টিপস টা অনেক কাজে দিছে অন্তত নিজের কাছে। ওটা মাথায় রেখে এইটা লিখছি। কাভা ভাই রক্স। :)

২৫| ২১ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ১২:১০

লাবনী আক্তার বলেছেন: =p~ =p~ =p~ =p~


শেষের দুটি কথা ভালো লাগল।

২১ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ২:২৮

খাটাস বলেছেন: :P আপু আপুনি হাসেন কেনু? :)

অনেক ধন্যবাদ লাবনী আপু। :)

২৬| ২১ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ১২:৪৯

ইমরাজ কবির মুন বলেছেন:
হাহাহ, মারাত্মক মজা পাইসি ! :P
হাজতবাস এক্সপেরিয়েন্স নেক্সট এ দিয়েন || B-)

২১ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ২:৩০

খাটাস বলেছেন: হাহাহা অনেক ধন্যবাদ মুন ভাই। আপনার মজা পাওয়ায় আমার লেখা সার্থক :) সময় করে হাজত বাসের এক্সপেরিয়েন্স টা দিয়ে দিব। যদি ও ওটাতে কিছু ঝামেলা আছে। তবু ও দেখা যাক। :)
ভাল থাকবেন মুন ভাই :)

২৭| ২১ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ১২:৫০

ইমরাজ কবির মুন বলেছেন:
কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ওহ! খাটাস! এই তাহলে আপনার খুড়িয়ে খুড়িয়ে হাটার রহস্য!! আহারে!!! :P :P এই কমেন্ট আগে খেয়াল করলে এক্সপেরিয়েন্স শেয়ার করতে বলতাম না। আহারে !! :P :P

২১ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ২:৩১

খাটাস বলেছেন: বলেই ফেলেছেন যখন তখন দিয়েই ফেলব। :)

২৮| ২১ শে ডিসেম্বর, ২০১৩ বিকাল ৩:০৮

জেরিফ বলেছেন: সেলিম আনোয়ার বলেছেন: পুরুষের ব্যক্তিত্বই আসল। তবে এটা বহুল প্রচলিত। সিদ্ধি কেলে সিদ্ধলাভ হয়। এর প্রকৃত তত্ব আই ডোন্ট নো।

২১ শে ডিসেম্বর, ২০১৩ বিকাল ৩:৪২

খাটাস বলেছেন: অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জেরিফ ভাই :) ভাল থাকবেন। শুভ কামনা। :)

২৯| ২১ শে ডিসেম্বর, ২০১৩ বিকাল ৩:৩৭

হাসান মাহবুব বলেছেন: সিদ্ধি খাইলে কেমুন লাগে?

২১ শে ডিসেম্বর, ২০১৩ বিকাল ৩:৪৪

খাটাস বলেছেন: ক্যারা বিয়ানের কাতু কুতু বিষয়ক অনুভুতির দেখে সিদ্ধান্তে আসা যায় যে ইহা প্রবল অনুভুতির সৃষ্টি করে। :) ধন্যবাদ হামা ভাই :D একটা গুরুত্ব পূর্ণ প্রশ্নের জন্য । :D

৩০| ২১ শে ডিসেম্বর, ২০১৩ বিকাল ৩:৪৬

সেলিম আনোয়ার বলেছেন: দারুণ বলেচেন। লুল একসন বিগিন্স :)

২১ শে ডিসেম্বর, ২০১৩ রাত ১১:১৮

খাটাস বলেছেন: হাহাহা ওয়েলকাম ব্যাক দিয়ার লুল সম্রাট সেলিম ভাই :)

৩১| ২১ শে ডিসেম্বর, ২০১৩ বিকাল ৩:৫৪

বেঈমান আমি. বলেছেন: ;) B-)) :Pমজা পাইছি ব্রো :)

২১ শে ডিসেম্বর, ২০১৩ রাত ১১:১৯

খাটাস বলেছেন: থ্যাঙ্কস ডুড :P :D মজা পাওয়ায় আমি ও পুলকিত। :)

৩২| ২১ শে ডিসেম্বর, ২০১৩ বিকাল ৪:৫৭

মৃন্ময় বলেছেন: ৫টা বছর হোস্টেলে কাটাইছিলাম,

তয় আমি কিন্ত এখন ভালু পোলা,

মাদককে না বলুন

২১ শে ডিসেম্বর, ২০১৩ রাত ১১:২০

খাটাস বলেছেন: ্কি সাংঘাতিক :-B তয় ভাল পুলা হউয়াই ভাল ;)
মাদককে না বলুন !:#P

৩৩| ২১ শে ডিসেম্বর, ২০১৩ বিকাল ৫:২২

ভুং ভাং বলেছেন: মজা পাইলাম =p~

২১ শে ডিসেম্বর, ২০১৩ রাত ১১:২১

খাটাস বলেছেন: ধন্যবাদ ভুং ভাং ভাই, আমার ও এটা শুনে ভাল লাগল। :) আপনার আইডি টা ও কিন্তু মজার । এই আইডি এর ঘটনা কি? :D

৩৪| ২১ শে ডিসেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:১৫

এম ই জাভেদ বলেছেন: সরওারদি উদ্যানে সন্ধ্যার পর সিদ্ধি সেবকদের ব্যাপক আনাগোনা দেখার দুর্ভাগ্য হয়েছে। বেরসিক পুলিশ ওখানে কেন যায়না ?

২১ শে ডিসেম্বর, ২০১৩ রাত ১১:২৪

খাটাস বলেছেন: জনগণের বন্ধুরা অর্থনীতির শ্রেণী বিভাগে সরওারদি উদ্যানের নিয়মিত সিদ্ধি সেবকদের চেয়ে উচ্চ স্তরে মনে হয়, তাই লাভবানের সম্ভাবনা কম। আর সিদ্ধি বিক্রেতাদের কাছে তো কিছু না কিছু দক্ষিণা পেয়েই থাকে রে ভাই। :) ভাল বলেছেন। ধন্যবাদ। ভাল থাকবেন। শুভ কামনা জাভেদ ভাই :)

৩৫| ২২ শে ডিসেম্বর, ২০১৩ বিকাল ৩:০৯

আদনান শাহ্‌িরয়ার বলেছেন: :D :P মাদককে, নেশাকে , না না না বলুন :||

২৫ শে ডিসেম্বর, ২০১৩ বিকাল ৩:৩০

খাটাস বলেছেন: মাদক কে না বলুন :) :) :) আদনান ভাই, শেষে অবাক হলেন কেনু? :||

৩৬| ২২ শে ডিসেম্বর, ২০১৩ বিকাল ৩:২৮

জনাব মাহাবুব বলেছেন: ফ্যান্টাসটিক লিখছেন। লেখার ষ্টাইলটা দারুন জমিয়ে তুলেছেন। B-) B-)

মাদককে না বলুন

২৫ শে ডিসেম্বর, ২০১৩ বিকাল ৩:৩৩

খাটাস বলেছেন: হাহাহা অনেক ধন্যবাদ মাহবুব ভাই। চেষ্টা করেছি মাত্র গল্পটা বলার। প্রিয় কাভা ভাই একটা টিপস জানার সৌভাগ্য হয়েছিল- গল্প বলা আর গল্প লেখা দুইটা আলাদা ব্যাপার। সেটা ফলো করার চেষ্টা করেছি।
অনেক ভাল থাকবেন। :) :) :)
মাদককে না বলুন

৩৭| ২৫ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ২:২৭

শায়মা বলেছেন: আহারে বেচারা!
সিদ্ধি দেখতে নিশ্চয় সাদা সাদা স্পঞ্জ রসগোল্লার মত!তাইতো এত খেতে চেয়েছিলে তাইনা ভাইয়া?:)

২৫ শে ডিসেম্বর, ২০১৩ বিকাল ৩:৩৫

খাটাস বলেছেন: হাহাহা না আপু আপনার সিদ্ধির আকার কল্পনায় একটু ভুল হয়েছে। ইহা রসগোল্লার মত না হলে খেয়ে যে রস বোধের সৃষ্টি হয় মনে- সে ব্যাপারে কিছুটা বুঝতে পেরেছিলাম প্রিয় ক্যারাবিয়ানের কাছে। ঃ)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.