নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চক্ষু ডাক্তার

খোমেনী

স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি চাই ......।

খোমেনী › বিস্তারিত পোস্টঃ

পিয়াস করিমের প্রতি কেন এত ক্ষেপা তারা?

১৭ ই নভেম্বর, ২০১৩ দুপুর ১:১১

পিয়াস করিম। একজন রাজনৈতিক সচেতন শিক্ষিত স্বজ্জন মানুষ, বিশ্ববিদ্যালয় প্রফেসর। বিভিন্ন সময় সেমিনার টিভি টক শো’তে বিভিন্ন মতামত ব্যক্ত করেন। দেশের আশু অবস্থা সম্পর্কে তার কিছু উল্লেখযোগ্য দৃষ্টিভঙ্গি তুলে ধরার প্রয়াস নেয়া হলো।



আসুন জেনে নেয়া যাক তিনি কেন কিছু মানুষের কাছে এতই অপ্রিয় -



রাষ্ট্র ও রাষ্ট্রনায়ক প্রসঙ্গে পিয়াস করিম বলেন, মিথ্যাচারের ওপর রাষ্ট্র দাঁড়িয়ে আছে। মিথ্যাবাদীদের রাস্ট্র পরিচালনায় থাকা উচিত নয়।



সংবিধানের অপপ্রয়োগ করা হচ্ছে উল্লেখ করে বলেন, মানুষের জন্য সংবিধান, সংবিধানের জন্য মানুষ নয়। সরকার যেটা করছে সেটা একদমই ঠিক হচ্ছে না। তত্ত্বাবধায়ক সরকার ছাড়া সুষ্ঠু ও অবাধ নির্বাচন সম্ভব নয়। আপস করলেই ১৮ দলের রাজনৈতিক মৃত্যু, সরকারের সাথে আপস হবে বিএনপির রাজনৈতিক আত্মহত্যা।



পুলিশ প্রশাসন সম্পর্কে কিছু অপ্রিয় সত্য কথা বলেন ব্রাক বিশ্ববিদ্যালয়ের প্রফেসর, পুলিশি সন্ত্রাসে মানবাধিকার লঙ্ঘিত। পুলিশি সন্ত্রাস নয়, এটা রাষ্ট্রীয় সন্ত্রাস। গণহত্যায় হাত পাকাচ্ছে পুলিশ, মানুষ হত্যার ট্রেনিং দেয়া হচ্ছে পুলিশকে। বিগত পাঁচ বছরে আইনশৃঙ্খলা বাহিনীতে যে সকল লোক নিয়োগ দেওয়া হয়েছে, তাদের ব্যাকগ্রাউন্ড খুঁজলে দেখা যাবে সবাই ছাত্রলীগ। আইনশৃঙ্খলা বাহিনীর যেসব সদস্য অনৈতিকভাবে একটি দলের হয়ে কাজ করছেন, মনে রাখবেন ক্ষমতা ক্ষণস্থায়ী।



পিয়াস করিমের বাসায় হামলা, দারোয়ানকে গুলি (প্রথম আলো), 'অনবরত হত্যার হুমকিতে উদ্বিগ্ন নই: আল্লাহর কাছে প্রার্থনা করছি মৃত্যুর পূর্ব পর্যন্ত যেন সত্য বলে যেতে পারি'।



বিরোধীদলের উপর সরকারের জুলুম নির্যাতন প্রসঙ্গে বলেন, গণতন্ত্রের চর্চা অব্যাহত রাখতে বিএনপির প্রয়োজন রয়েছে। আ.লীগ মনঃস্তাত্ত্বিক খেলা খেলছে। বিরোধীদলের শীর্ষনেতাদের গ্রেফতার করে সরকার নিন্দনীয় কাজ করেছে। বিএনপি নেতাদের গ্রেফতার সংকট আরো ঘনীভূত করবে।



বর্তমান মিডিয়ার দায়িত্ব প্রসঙ্গে বলেন, বাংলাদেশের মিডিয়া তাদের দায়িত্ব পালন করতে ব্যার্থ হয়েছে।



আ.লীগ নেতাদের সমালোচনা করে বলেন, 'মোহাম্মদ নাসিম ভূতের ভয়ে গান গাইছেন। স্বরাষ্ট্রমন্ত্রী একটা অপদার্থ-অযোগ্য-কা-জ্ঞানহীন লোক।তথ্যমন্ত্রী 'বিশ্ব-বাচাল', ইনুর ইউপি চেয়ারম্যান হওয়ার যোগ্যতাও নেই।



মুক্তিযুদ্ধ চেতনা এসব কথা যখন লীগের নেতারা প্রায়শই বলে বেড়ান তখন পিয়াস করিম সাহেব সেই সব নেতাদের উদ্দেশ্য করে বলেন, সুরঞ্জিত সাহেব কোথায় মুক্তিযুদ্ধ করেছেন?





আশু পরিস্থিতি সমাধানকল্পে তিনি আক্ষেপ করে বলেন, রাতের পর রাত বলছি সমঝোতা করার জন্য এবং দেশের উন্নতীকল্পে জাতীয় পুঁজি বিকাশের অর্থনীতি চালুর প্রস্তাব রাখেন।

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ১৭ ই নভেম্বর, ২০১৩ বিকাল ৩:২০

টিটোপণডিত বলেছেন: At least Suranjit was not a "RAZAKAR", but the father of PIAS Karim was a "RAZAKAR".

১৭ ই নভেম্বর, ২০১৩ বিকাল ৩:৩৩

খোমেনী বলেছেন: রাজাকার ছিলো পিয়াস করীম এটি কবে প্রতিষ্ঠিত হলো যেন? এই তো ২০১২-২০১৩ সালের দিকে তাকে এই ট্যাগ দেয়া হয়। কারণ তার কিছু কথা তথাকথিত মুক্তিযোদ্ধার চেতনাধারী আদতে মুক্তিযুদ্ধে কোন অবদান নাই। তাদের সম্পর্কে কিছু তথ্য ও উচিত কথা বলার পর থেকে পিয়াস করিম রাজাকার পাকি দালাল জামায়াতের চর আরো কত হাবি জাবি ট্যাগ খেতে হয় :)

২| ১৭ ই নভেম্বর, ২০১৩ বিকাল ৩:৩৫

খোমেনী বলেছেন: আসিফ নজরুল, কাদের সিদ্দিকীরা যখন রাজাকার তকমা নিয়ে ঘুরেন উচিত কথা বলায় তখন নব্য মুক্তিচোদ্ধাদের দেখতে মুঞ্চায়।

৩| ১৭ ই নভেম্বর, ২০১৩ রাত ৮:৩২

মতিউর রহমান মিঠু বলেছেন: @টিটোপণডিত ভাইজান, পিয়াস করিমের বাবা রাজাকার এর কোন প্রমান কি আপনার কাছে আছে? অবশ্য আপনাদের মতের বাইরের সবাই এখন রাজাকার, কাদের সিদ্দিকী, ড. কামাল হোসেন যদি রাজাকার হয় তবে পিয়াস করিম, আসিফ নজরুল, নুরুল কবিররা রাজাকার হয়ে নিশ্চই গর্বিত।

আপনাদের কাছে ইঞ্জি:মোশারফ হলো বড় মুক্তিযোদ্ধা তাই না?? আপনাদের ভাগ্য ভাল যে জহীর রায়হান সাহেবকে বাঁচতে দেননি, বেঁচে থাকলে ৭১ এ কোলকাতায় আপনাদের মহান নেতাদের নষ্টামি ফাঁস করে ন্যাংটা করে ছাড়তো।

১৭ ই নভেম্বর, ২০১৩ রাত ৮:৪৯

খোমেনী বলেছেন: মিঠু ভাই আপনি দেখি তাদের প্যান্ট খুলে দিবেন। তবুও তাদের লজ্জা নাই। তাদের অনুভুতি এমন কাপড় খুলেছি কিন্তু লেংটু হই নাই।

৪| ১৮ ই নভেম্বর, ২০১৩ রাত ১:০৩

মতিউর রহমান মিঠু বলেছেন: ভাই, যার ১টা কান কাটা সে হাটে রাস্তার পাশ দিয়ে, আর যার ২ কান'ই কাটা সে হাটে রাস্তার মাঝখান দিয়ে। এরা হলো ২ কান কাটা দলে...

আর জহীর রায়হান কে মারছে কারা, রাজাকার? না, রাজাকারের হাতে তিনি শহীদ হননি, তিনি প্রশাসনের বলি হয়েছেন। কারন তার হাতে মহান নেতা! বা মহান মুক্তিযোদ্ধা! যারা ওপারে বসে নষ্টামী করেছেন তাদের অনেক স্থিরচিত্র ও ভিডিও চিত্র তার কাছে মজুদ ছিল।

ধন্যবাদ ভাই।

৫| ১৮ ই নভেম্বর, ২০১৩ বিকাল ৩:৪৭

খোমেনী বলেছেন: জহির রায়হান যেদিন মিরপুরে যাচ্ছিল সেদিন তার বাড়ির ড্রয়িং রুমে বসে ছিলেন আমাদের শাহরিয়ার কবীর যিনি একাত্তরে পাকিস্তানীদের মুরগি সাপ্লাই করেছেন বলে বহুল জনশ্রুতি রয়েছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.