নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চক্ষু ডাক্তার

খোমেনী

স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি চাই ......।

খোমেনী › বিস্তারিত পোস্টঃ

সর্বদলীয় সরকারের কোন অস্তিত্ব সংবিধানে নেই

২১ শে নভেম্বর, ২০১৩ রাত ১:০৬

সর্বদলীয় সরকারের কোন অস্তিত্ব সংবিধানে নেই - রাষ্ট্রবিজ্ঞানী এমাজ উদ্দিন আহমদ!! তাই নাকি? উনে আরো বলেন, সরকার সাধারণ মানুষকে বোকা মনে করছে। অথচ জনগণই গণতন্ত্রের একমাত্র রক্ষক। প্রধানমন্ত্রী সংবিধান সংরক্ষণের শপথ নিলেও তা রক্ষা করেননি। আর এ জন্যই আজ দেশে গণতান্ত্রিক সংকটের সৃষ্টি হয়েছে। ভাল কথা। তো এই এমাজ উদ্দিন সাহেবটা কে? ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি। রাষ্ট্রবিজ্ঞান নিয়ে তার গবেষনা, সমাজে রাষ্ট্রবিজ্ঞানীর মর্জাদা।



প্রফেসর সাহেব এ বলেই থেমে থাকেন নি। তিনি ভারতকে উদ্দেশ্য করে বলেন, কৌশলগত কারণে ভারত আমাদের গ্রাস করতে চায়। আমাদের গণতান্ত্রিক ব্যবস্থায় অনেক শত্রু রয়েছে। দেশের ভিতরে এবং বাইরে এই শত্রুরা এক হয়ে কাজ করছে। বাইরের শত্রুরা শকুনের মত উড়ছে। তাদের মোকাবিলা করতে আমাদের সাধারণ মানুষকে ঐক্যবদ্ধ করতে হবে। কারণ দেশের এই অশিক্ষিত/আধা শিক্ষিত মানুষগুলোই মূলত গণতন্ত্রের বন্ধু।



এখানেই শেষ নয় এমাজ উদ্দিন সাহেব গনতন্ত্রকে হুমকির মুখে দেখছেন এবং সরকারের চতুরতার প্রসঙ্গে বলেন, সরকার সর্বদলীয় সরকারের নামে যে, মন্ত্রীপরিষদ গঠন করেছে তা সংবিধানের কোথাও নেই। তারা সাধারণ মানুষকে বোকা মনে করেছে। কিন্তু এটি ঠিক নয়। এই সাধারণ মানুষগুলোই আমাদের গণতন্ত্রের মূল শক্তি। সরকার ত্রয়োদশ সংশোধনী বাদ দিয়ে এই চলমান সংকটের সৃষ্টি করেছে। আমরা গণতান্ত্রিক ব্যবস্থাকে স্থায়ী দেখতে চাই।



গত ১৯ নভেম্বর মঙ্গলবার রাষ্ট্রীয় পদক প্রাপ্ত গুণীজনদের নিয়ে জাতীয়তাবাদী সাংস্কৃতিক জোট আয়োজিত বর্তমান রাজনৈতিক দৃশ্যপটের শেষ কোথায়? শীর্ষক গোলটেবিল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২১ শে নভেম্বর, ২০১৩ রাত ১:১২

পরিবেশ বন্ধু বলেছেন: দূর হোক বৈরি ভাব আমরা একতা ও দেশের শান্তি দেখতে চাই ।
ভারত দুই মহাজুটের ফাটলে সুযোগ নিয়ে যা ইচ্ছা তাই করবে
এটা চাই না ।
পোষ্টে ধন্যবাদ

২১ শে নভেম্বর, ২০১৩ দুপুর ১২:৫৬

খোমেনী বলেছেন: আমাদের দেশের কতিপয় সুশীল নিজেদের বুদ্ধিজীবী হিসেবে হাজির করতে চাহেন তারা লেখনি দিয়ে ভারতকে বাংলাদেশ দখলের জন্য আহ্বান জানাচ্ছেন। এতে করে কি প্রমানিত হয়। শর্ষের ভুত।

২| ২১ শে নভেম্বর, ২০১৩ সকাল ৮:৫৬

বিজন শররমা বলেছেন: একজন শপথ নেয়া মন্ত্রীর উপদেষ্টা হবার পর এটি এখন সঠিক অর্থেই একদলীয় সরকার ।

২১ শে নভেম্বর, ২০১৩ দুপুর ১২:৫৭

খোমেনী বলেছেন: সর্বদলীয় বলা হলেও এখানে সব দলের কোন সংশ্লিষ্টতা নাই। এমনকি সকল দলের সাংসদদের রাখার কথা হলেও নেই বিএনপি-জামায়াত বা অন্যান্য দলের কোন প্রতিনিধি। তাই জনগনকে কচু কলা দেখানো হচ্ছে এটা স্পষ্ট।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.