নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চক্ষু ডাক্তার

খোমেনী

স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি চাই ......।

খোমেনী › বিস্তারিত পোস্টঃ

জনগন আমরা ১০ টাকার জন্য মিছা কথা কই আর আমাদের উন্নতি !!

০৮ ই এপ্রিল, ২০১৪ রাত ১১:০৯

সকাল বেলা অফিস আওয়ারে সিটি সার্ভিস বাসগুলোতে অনেক ভিড় হয়। ভিড় ঠেলে বাসে উঠলাম। বাসে হেলপার চেকার একজনই। বাসে উঠার আগেই কাউন্টার থেকে টিকেট ক্রয় করেছিলাম তাই জিজ্ঞেস করায় বললাম ভাড়া তো দিয়ছি উঠার সময় তো দেখলা।



গেটেই দাড়িয়েছিলাম। হেলপার ছেলেটি কিছুক্ষন বাদে ভাড়া তুলার পর আমার কাছে এসে বলে, মামা দেখছেন অনেকে নাকি ভাড়া দিছে কিন্তু আমি জানি সবাই ভাড়া দিলে যে টাকা প্রতিদিন উঠে তা উঠার কথা কিন্তু তা উঠে নি। অর্থাত বাস যাত্রীর অনেকে মিথ্যা কথা বলেছে। অবাক হলাম না কারন এখন মানুষ এমনই হয়ে গেছে।



এক কথায় দুই কথায় জানতে পারলাম ছেলেটি এসএসসি পাশ বাড়ি বরিশাল। কিছু পরামর্শ দিলাম বললাম তোমার এলাকার অনেক লোক আছে যারা এখানে প্রতিষ্ঠিত তাদের বলে একটা পিয়নের হলেও কাজ জোগার করে নেয় যেন।



বাস থেকে নেমে ভাবছিলাম আমরা দুর্নীতির বিরুদ্ধে কথা বলি কিন্তু সামান্য ১০ টাকা ভাড়া দিতে কার্পন্য করি, প্রয়োজনে মিথ্যার আশ্রয় নেই। এই অবস্থায় কিভাবে কি সম্ভব??

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৮ ই এপ্রিল, ২০১৪ রাত ১১:১৮

মোমেরমানুষ৭১ বলেছেন: এ্যা তো কেবল মিথ্যা আর অনেক যায়গায় যে ভাড়া চাওয়ার অপরাধে হেলপারেদের পিটায় মানুষ রূপী হায়েনা গুলো

২| ০৮ ই এপ্রিল, ২০১৪ রাত ১১:২২

রোদেলা দুপুর বলেছেন: এর জন্নই তো আমাদের নাম বাঙালি। মুখে মুখে আমারা নীতির ফোয়ারা ছোটাই কিন্তু নিজের সময় যখন আসে তখন ক্ষণিকের জন্য সেই নীতির চোখে কাপর লাগিয়ে অন্ধ হয়ে যাই।

৩| ০৯ ই এপ্রিল, ২০১৪ রাত ১২:৩৬

রাখালছেলে বলেছেন: ব্যাপারটার আরেকটা দিক চিন্তা করুন তো । আপনি যে জন্য টিকিট বা ভাড়া দিচ্ছেন সেইপরিমান কি সেবা তাদের থেকে পাচ্ছেন । বলা হচ্ছে 'ডাইরেক্ট সার্ভিস' কিন্তু অকারনে যেখানে সেখানে থেমে লোক উঠানামা করা হচ্ছে । বসার জায়গার পরিমান কমিয়ে দাড়ানোর জন্য জায়গা বেশী রাখা হচ্ছে । মহিলাদের চরম অবহেলা করা হচ্ছে । এগুলা কি তাদের ভাড়ার থেকে কেটে রাখা উচিত না । তাদের সেবার মান জঘন্য থেকে জঘন্যতর হচ্ছে কিন্তু আমরা দেখে অভ্যস্ত হয়ে যাচ্ছি । তাদের কষ্ট দেখলে আমারও কষ্ট লাগে কিন্তু বাস্তবতা হল তারা তাদের লাভের জন্য সব কিছুই করে ।

০৯ ই এপ্রিল, ২০১৪ দুপুর ১২:১৩

খোমেনী বলেছেন: এ দায় রাষ্ট্রের জনগনের চাহিদা মত সার্ভিস ইনসিওর করতে পারে নি। পাবলিক সার্ভিস এমনই। মেনে নিতে শিখেছে জনগন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.