নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কে. এম. রাফসান রাব্বি

যান্ত্রিক নগরীর যান্ত্রিক মানুষগুলোর ভিড়ে আমি এক অযান্ত্রিক পথচারী। ফেসবুকঃ https://www.facebook.com/km.rafsaan

কে. এম. রাফসান রাব্বি › বিস্তারিত পোস্টঃ

Justice For Ayaz

১০ ই জুন, ২০১৪ রাত ১০:৩০

এখন চারিদিকে বিশ্বকাপ উন্মাদনা চলছে। আর ২ দিন বাদেই মাঠে গড়াবে 'গ্রেটেস্ট শো অন দ্য আর্থ'। এজন্য অনেক বিষয়ই এই উন্মাদনার কাছে ধামাচাপা পড়ে যাচ্ছে।



সবচাইতে খারাপ লাগল গতকাল একটা খবর শুনে। সদ্য এসএসসি পাশ করা গভঃ ল্যাবের মেধাবী ছাত্র আয়াজের মৃত্যুর খবরটা শুনে আমি রীতিমত স্তম্ভিত হয়ে গেছি। সামান্য ফুটবল খেলাকে কেন্দ্র করে একটা ছেলেকে খুন করেছে কিছু নরপিশাচরা।



আজকালকার পোলাপানের পাখা খুব তাড়াতাড়ি গজায়। ক্লাস ফাইভ-সিক্স থেকেই পোলাপান সিনিয়রদের সামনে দিব্যি বিড়ি টানতে টানতে চলে যায়। আরেকটু বড় হইলে এলাকার হ্যাডম হবার শখ হয়, গুন্ডা মাস্তানদের সাথে পরিচিতি থাকা মানে সে এক বিরাট ব্যাপার। "তুই আমারে কোচিং এর মধ্যে মাইয়াগোর সামনে বল্টু কইয়া ডাকছস ক্যা? খাড়া তোরে চৌরাস্তার মোড়ে পাইয়া লই। ঠ্যাং ভাইঙ্গা হাতে ধরায়া দিমু। আমারে চিনস? আমি বুলেট ভাইয়ের ক্লোজ ছুডু ভাই।"-এইসব ডায়ালগ প্রায়শই শোনা যায়। তুচ্ছ ঘটনা নিয়ে গ্যাঞ্জাম করে হিরো সাজতে চাওয়াটা অনেকের মাঝেই এখন ট্রেন্ড হয়ে গেছে।



"মামা কই গেছিলি?"



'গ্যাঞ্জামে গেছিলাম। হালার পুতে আমার লগে ফাপর মারাইতে আসে। দিছিনা খোমাডা ভচকায়া।'



বাহ! অসাধারণ। আজকাল তো গ্যাঞ্জামে যাওয়াটা একটা বিরাট ব্যাপার। এতে বন্ধুমহলেও বেশ সমীহ পাওয়া যায়, সবাই তাকে ভয় করবে। অসাধারণ!



এই ব্যাপারগুলা কারোরই অজানা নয়। আমরা সব কিছু দেখি-জানি, কিন্তু চুপ করে বসে থাকি। কাজের কাজ কিছু হয়না। আর মাঝে মাঝে এর বলি হতে হয় আয়াজের মত মেধাবী ছেলেদের যারা এর সাত পাচে নেই।



ইসলামে সবসময় দৃষ্টান্তমূলক শাস্তির বিধান আছে যেটা দেখে ভবিষ্যতে আর কেউ কোন অপরাধ করার সাহস পাবেনা ঐ শাস্তির ভয়াবহতার কথা স্মরণ করে। ধারণা করছি যারা আয়াজকে মেরেছে তারা আমাদের সংবিধান মতে অপ্রাপ্তবয়ষ্ক। তাই তাদের শাস্তি দিতে গেলে আমাদের মানবাধিকার কমিশনগুলো মরাকান্না জুড়ে দেবে।



অত কিছু দোচার টাইম নাই। যারা এসব কাজ করছে তাদের এমন শাস্তি দেয়া হোক যাতে ভবিষ্যতে আর কেউ গ্যাঞ্জাম করে ফাপর দোচানোর আগে দুইবার ভাবে।



‪#‎Justice_For_Ayaz‬

মন্তব্য ৪ টি রেটিং +৪/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১০ ই জুন, ২০১৪ রাত ১০:৪২

হাসান মাহবুব বলেছেন: দৃষ্টান্তমূক শাস্তি চাই।

২| ১০ ই জুন, ২০১৪ রাত ১০:৪৬

নিলয়০৩ বলেছেন: ন্যায়বিচার ইনশাআল্লাহ হবেই! ল্যাবরেটরিয়ানরা ছেড়ে দেবে না

৩| ১০ ই জুন, ২০১৪ রাত ১০:৪৬

মোঃ খালিদ সাইফুল্লাহ্‌ বলেছেন: দৃষ্টান্তমূলক শাস্তি চাই!

৪| ১২ ই জুন, ২০১৪ রাত ২:৩৪

কে. এম. রাফসান রাব্বি বলেছেন: আয়াজ হত্যার প্রতিবাদে আজকে সকাল ৯ টায় প্রেসক্লাবের সামনে মানব্বন্ধন হবে। আপনারা এই ইভেন্টে এই সম্বন্ধে বিস্তারিত তথ্য পাবেন।

Click This Link

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.