নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

\"নিভৃতচারী\"

♥কবি♥

অজ্ঞাত পরিচয় নাম বুকে নিয়ে সমাধিস্থ হব, অজ্ঞাতনামা কোন এক সমাধিস্থলে শতাব্দী হতে সহস্রাব্দের কোলে অনন্ত ঘুম হবে নিস্তব্ধ নিরালায় আলো হতে শত যোজন দূরে, আমার চিরাচরিত আঁধার বুকে নিয়ে আমি তো শুধুই একটা নাম ওটা মুছে গেলে কি এমন লাভ-ক্ষতি বল!

♥কবি♥ › বিস্তারিত পোস্টঃ

অনুগল্পঃজবাইঘরের বাবুটা

২৭ শে মার্চ, ২০১৫ সকাল ১১:৪২



চার বছরের একটা বাচ্চার জন্য বিষয়টা ভয়ঙ্কর। মানে বলছি আমার নিকট সেটাই মনে হয়। আচ্ছা যদি বলি তাঁজা রক্ত দেখতে আপনার কেমন লাগে? কি শিউরে উঠলেন! আমিও আঁতকে উঠেছিলাম যখন জানতে পারলাম বাবুটার প্রিয় হবি যেকোন প্রাণীর জবাই করা দেখা ও তার তাজা রক্ত ছুয়ে দেখা!



রক্ত দেখে এতটা মুগ্ধ হতে আমি আর কাউকে দেখিনি। প্রবল আগ্রহ নিয়ে সে দেখছে বয়ে চলা রক্তধারা আরো একটু কাছে গিয়ে সে ওটা ছুয়ে দেখতে চায় কিন্তু ওর ছোট্ট হাতটি ধরে রাখা বুড়িটা তা চায় না। আমি বাবুটার সাথে ভাব জমাতে চাইলে বুড়িই উপযাজক হয়ে হাড়ির খবর দিল। প্রতিদিন বাবুটাকে নিয়ে এই সময়ে উনি আসেন মহল্লার এই পশু জবাই ঘরে ও শুধু জবাই দেখতেই আসে চামড়া বা নাড়িভূড়ি ছাড়ানো দেখতে ওর কোন আগ্রহ নেই। দেখা শেষে নির্লিপ্তের মত বাবুটা বাড়ীর পথে হাটা দেয় বুড়ির কড়ে আঙ্গুল ধরে আর আমি আমার শৈশবে ফিরে দেখতে পাই আমারও খুব প্রিয় হবি ছিল বাসায় আনা সব বড় বড় মাছের হাঁ হয়ে থাকা চোখ গালিয়ে দেয়া। ছো্ট্ট একটা শন ছিল আমার, ওটা দিয়ে সুনিপুন দক্ষতায় সবগুলো মাছের চোখ গালিয়ে দিতাম আমি পরম তৃপ্তিতে।



বাবুটার মত আমারো নেশা ধরে গেছে প্রতিদিন জিনিসটা দেখতে। ব্যপারটা ভাবুন একবার অবোধ জীবটার গলা দিয়ে অঝরে নামছে রক্তধারা কশাইয়ের হাত ছুরি চুইয়ে পড়ছে রক্ত। কশাইয়ের ছুরি চালানোর কায়দা কেতা আমাকে অসম্ভব থ্রিল দিচ্ছে আজকাল। আপনাদের চুপিচুপি বলি গতকাল বাজার হতে প্রমাণ সাইজের একটা ধারালো ছুরি কিনেছি আমি! ওটা দিয়ে কি হবে এখুনি মুখ খুলতে চাই না। ব্যপারটা শুধু বাবুটাকে জানিয়েছি সেও দেখি দারুন উত্তেজিত খবরটা শুনে। আমরা একটা এক্সপেরিমেন্ট করতে চাই। আমাদের টার্গেটেড প্রাণী নির্ধারণ করা হয়ে ওঠেনি আমরা আলাপ চালিয়ে যাচ্ছি বুড়িকে ফাঁকি দিয়ে।



কদিন চোখে ঘুম নেই, রাতদিন ভাবছি, সহজ একটা শিকার খুজছি আর হল কি আজ পেয়েও গেছি! হ্যা সত্যি বলছি পেয়ে গেছি সহজ শিকার, সেটা আছে আমাদেরই ঘরে গৃহকর্ত্রীর পোষা বেড়াল ছানাটা!! কাকপক্ষিটিকেও না জানিয়ে আমি ওটাকে ধরেছি একটা বাজারের ব্যাগে ভরে রেখেছি। একটু পরেই ফ্রেস হয়ে ওটাকে নিয়ে যাব মন্টু মিয়ার বাগানবাড়ীতে নিরিবিলি একটা জায়গা খুজে নিয়ে শেষ করব আমার এক্সপেরিমেন্ট। আমি এখনই দেখতে পারছি কি দারুন ব্যপারটা ঘটতে যাচ্ছে তবে আমি যা ভাবছি তা হল ঘটনাটা শোনার পর বাবুটার অনুভূতি কি হবে...।



মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৭ শে মার্চ, ২০১৫ দুপুর ১২:৫৩

আরণ্যক রাখাল বলেছেন: কিছুই হয়নি

২৭ শে মার্চ, ২০১৫ বিকাল ৫:৩৪

♥কবি♥ বলেছেন: ধন্যবাদ রাখাল ভাই কিছুই হয়নি আমি জানি তবে এটাও জানি একটু একটু করে হবেও। ভাল থাকুন সদা সর্বদা শুভকামনা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.