নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

culture and heritage activiti

কাজী চপল

সংষ্কৃতিকর্মী

কাজী চপল › বিস্তারিত পোস্টঃ

সংগীতমেলার নামে অসুস্থ গানের আসর

২৮ শে এপ্রিল, ২০১৬ দুপুর ১:২৫

সম্মিলিত সংগীতশিল্পী সোসাইটির আয়োজনে শনিবার থেকে শুরু হয়েছে ‘সংগীত মেলা ২০১৬’। কি হচ্ছে এখানে কে নিয়ন্ত্রণ করছে তা বোঝা যাচ্ছেনা। নিম্নরুচির গানে সয়লাব এ ধরণের একটি জাতীয় অনুষ্ঠানে।

এবার গানমেলা না হলেও সংগীতাঙ্গনের আরেকটি গ্রুপ ঠিকই নাম বদলে ‘সংগীতমেলা’ নাম দিয়ে মেলা আয়োজন করেছে। গত ২৩ এপ্রিল থেকে শুরু হয়েছে এই মেলা। বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে বিকেল ৪টায় আট দিনব্যাপী এ মেলার উদ্বোধন করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য সংগীতশিল্পী মমতাজ, সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু ও শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। গানমেলা আয়োজন করতে না দিয়ে সংগীতমেলার অনুমোদন দেওয়ার কারণে কেউ কেউ এর মধ্যে রাজনৈতিক ইন্ধন রয়েছে বলে মন্তব্য করলেও অনেকেরই মত মিউজিক সিন্ডিকেটের ফলে এই বিভক্তি।

নাম প্রকাশে অনিচ্ছুক জনৈক তরুণ সংগীতশিল্পী বলেন, একসময় যারা একটা গান গেয়ে এক লাখ নিয়েছে গেছেন, সুরকার, গীতিকার কিছু পেয়েছেন কিনা খবর নেননি, তারা এখন গীতিকারদের হাতে বন্দি, এটা খুবই ভালো দিক। তাদের কাজের ফল। আরেকজন তরুণ শিল্পী বলেন, প্রতিহিংসাপরায়ণ হয়েই এই বিভক্তি। কেন না এই সিন্ডিকেটগুলো গড়ে উঠছে গীতিকার, সংগীতশিল্পী, কম্পোজারদের মধ্যে।

মন্তব্য ১ টি রেটিং +২/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৯ শে এপ্রিল, ২০১৬ সন্ধ্যা ৭:৪২

আশরাফুল ইসলাম রাসেল বলেছেন: সাথে আছে একই গান বারবার ৭লক্ষ বার গাওয়ার প্রচলনতো আছেইঅ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.