নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

culture and heritage activiti

কাজী চপল

সংষ্কৃতিকর্মী

কাজী চপল › বিস্তারিত পোস্টঃ

জঙ্গিবাদ প্রতিরোধে শিক্ষাপ্রতিষ্ঠানে সংস্কৃতিচর্চা

১০ ই আগস্ট, ২০১৬ বিকাল ৩:৩৮

সচিবালয়ে জঙ্গিবাদ প্রতিরোধে সাংস্কৃতিক, শিক্ষা এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক যৌথ সভায় সিদ্ধান্ত নেয়া হয় সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে সারা দেশের সরকারি-বেসরকারি স্কুল, কলেজ, মাদরাসা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সংস্কৃতিচর্চা জোরদারের সিদ্ধান্ত নেয়া হয়। এ লক্ষ্যে শিক্ষা, প্রাথমিক ও গণিশক্ষা এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় যৌথভাবে শিক্ষার্থীদের সাংস্কৃতিক কর্মকাণ্ডে সম্পৃক্ত করতে নানামুখী কর্মসূচি নেবে।।

সভায় সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর জানান, জঙ্গিবাদ দমনে দেশব্যাপী সংস্কৃতিচর্চা জোরদার করা হচ্ছে। সরকারি-বেসরকারি সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সাংস্কৃতিক কর্মকাণ্ডে মনোযোগী করতে কর্মসূচি হাতে নেয়া হচ্ছে। তিনি বলেন, সংস্কৃতি মানে শুধু গানবাজনা নয়। শিক্ষার্থীদের মধ্যে বোধ তৈরি করা। এ লক্ষ্যেই কর্মসূচি নেয়া হবে। সাংস্কৃতিক, শিক্ষা এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় মিলে এ কর্মসূচি বাস্তবায়ন করা হবে। তিনি বলেন, আমরা সরকারি-বেসরকারি সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠানেই যেতে চাই। চেতনা জাগাতে চাই, যাতে জঙ্গিবাদ প্রশ্রয় না পায়।

সভায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জানান, আগামী ৩রা সেপ্টেম্বর প্রত্যেক শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক, অভিভাবক, সরকারি কর্মকতা ও স্থানীয় বিশিষ্ট ব্যক্তিদের নিয়ে জঙ্গি ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে সভা হবে। দেশ আজ জঙ্গিবাদসহ নানা সংকটে আছে। এ সংকট নিরসনে বিভিন্ন পর্যায়ে সভা করেছি। এখন আর উদাসীন হয়ে বসে থাকার সময় নেই।

প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেন, এ থেকে উত্তরণ না হলে জাতি হিসেবে সামনে এগোতে পারবো না। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, লাকি ইনাম, ইনামুল হক, চিত্রনায়ক ফারুক, রফিকুন নবী, কবি আব্দুস সামাদ, হাসান আরিফ প্রমুখ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.