নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

culture and heritage activiti

কাজী চপল

সংষ্কৃতিকর্মী

কাজী চপল › বিস্তারিত পোস্টঃ

আত্মপ্রকাশ করল সাংস্কৃতিক সংগঠন- দখিনা দুয়ার

১৪ ই আগস্ট, ২০১৬ রাত ১০:২৩

খুলনার সংস্কৃতি ও ঐতিহ্যকে হৃদয়ে লালন করেন এমন কিছু মানুষের প্রীতি সম্মেলনের মাধ্যমে দখিনা দুয়ার নামের একটি সাংস্কৃতিক সংগঠনের জন্ম হল। অনাড়ম্বর এ আত্মপ্রকাশ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আব্দুস সবুর খান চৌধুরী, পুলক রাহা, কাজী শিলা, কাজী চপল, হাসান তারেক, তৈয়েব রহমান, মেহেদী আল আমিন, মুক্তা ঠাকুর, রাজু জবেদ, সাবিনা ইয়াসমিন লিপি, সুবর্ণা আরফিন, ইমরান হোসেন সোহেল, পূর্ণ চন্দ্র মন্ডল, সাহনারা পারভিন পুতুল, রাশেদ মামুন, সবিতা আল আমিন, নাফিজ ইমতিয়াজ খান চৌধুরী অভি, সাদী রহমান স্বপ্ন ও সেমন্তি রোদসী।

এ সম্মিলনে দখিনা দুয়ারের কার্যক্রমকে বেগবান করতে বিশিষ্ট আবৃত্তি শিল্পী আবদুস সবুর খান চৌধুরীকে আহবায়ক, সংস্কৃতি কর্মী হাসান তারেককে সদস্য সচিব ও অন্যদের সদস্য করে একটি কমিটি গঠন করা হয়। এ কমিটি খুব শীঘ্রই এর কলেবর বৃদ্ধি করবে এবং আগামী অক্টোবর/নভেম্বর মাসে শিল্পকলা একাডেমিতে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করবে।

দখিনা দুয়ারের অন্যতম উদ্যাক্তা পূলক রাহা বলেন রবীন্দ্রনাথ, লালন, পাগলা কানাই, বিজয় সরকার, সুন্দরবনের সংষ্কৃতি সহ বৃহত্তর খুলনায় ছড়িয়ে ছিটিয়ে আছে যে সব সাংস্কৃতিক উপাদান সেসব বিষয়ে গবেষণা, অনুশীলন ও উপস্থাপন করবে দখিনা দুয়ার। দখিনা দুয়ারের সভাপতি আব্দুস সবুর খান চৌধুরী জানান খুলনার সংস্কৃতি ও ঐতিহ্যকে হৃদয়ে লালন করেন, প্রগতিশীল ও মুক্তিযুদ্ধের চেতনায় ঋদ্ধ যে কেউ এ প্রচেষ্টার সাথে সম্পৃক্ত হতে পারবেন।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.