নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

culture and heritage activiti

কাজী চপল

সংষ্কৃতিকর্মী

কাজী চপল › বিস্তারিত পোস্টঃ

বগুড়ার শিবগঞ্জে গরিবের অ্যাম্বুলেন্স

১৪ ই আগস্ট, ২০১৬ রাত ১০:৩২

বগুড়ার শিবগঞ্জ পৌরসভা এলাকায় জরুরি ও মুমূর্ষু রোগীদের সেবাদানে চালু করা হয়েছে ‘গরিবের অ্যাম্বুলেন্স’। ব্যাটারিচালিত অটোরিকশাকেই অ্যাম্বুলেন্সের আদলে করা হয়েছে। ২৪ ঘণ্টা সার্ভিস দেবে অ্যাম্বুলেন্সটি। এর সাহায্যে সম্পূর্ণ বিনা খরচে সেবা পাবেন পৌর এলাকার বাসিন্দারা।

শিবগঞ্জ পৌরসভার মেয়র তৌহিদুর রহমান মানিক পৌরসভার অর্থায়নে এ সেবা চালু করেছেন। ১৫ জুলাই থেকে এই সেবাদান কার্যক্রম চালু হয়েছে। ২৪ ঘণ্টা চালু গরিবের অ্যাম্বুলেন্সের শ্লোগান দেওয়া হয়েছে ‘সেবা নিন, সুস্থ থাকুন’।

জানা গেছে, অ্যাম্বুলেন্সটি তৈরি করতে মোট ব্যয় হয়েছে তিন লাখ টাকা। এতে কোনো তেল-মবিল লাগবে না। অ্যাম্বুলেন্সটি ব্যাটারি দিয়ে চালিত। যা বিদ্যুৎ দিয়ে চার্জ হবে। একবার চার্জ দিলে চলবে দেড়শ কিলোমিটার। এজন্য পৌরসভা একজন অস্থায়ী চালকও নিয়োগ দিয়েছে।

অ্যাম্বুলেন্স প্রসঙ্গে মেয়র তৌহিদুর রহমান মানিক জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্সটি বিকল থাকায় এ অঞ্চলের হতদরিদ্র্ররা সঠিক সময়ে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে দীর্ঘদিন ধরে। অসুস্থ ও মুমূর্ষু রোগী যেন অ্যাম্বুলেন্সের অভাবে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হয়, সে চিন্তা থেকেই অ্যাম্বুলেন্স সেবা চালু করা হয়েছে। শুধু তাই নয়, এই সেবা দেওয়া হবে সম্পূর্ণ বিনামূল্যে। পৌর এলাকার যেকোনো নাগরিক এ সেবা পেতে পারেন। তিনি বলেন, স্বাস্থ্যসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে আগামীতে আরো বড় পরিকল্পনা বাস্তবায়নের ইচ্ছে আছে।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.