নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সবার উপরে মানুষ সত্য, তার উপরে আল্লাহ! সঠিক বিচারের মালিক, সর্বশক্তিমান, মহা ক্ষমাশীল।

মোঃ ছিদ্দিকুর রহমান

আমি এক জন্ স্বাধীন চেতা মানুষ, ছাত্র জীবনে ছাত্র ইউনিয়নের সদস্য ছিলাম, কর্ম জীবনে একজন সরকারী কর্মচারী (অব:), বর্তমানে একটি বেসরকারী কোম্পানীতে হিসাব রক্ষন কর্মকর্তা হিসেবে নিয়োজিত আছি।

মোঃ ছিদ্দিকুর রহমান › বিস্তারিত পোস্টঃ

প্রভাত ফেরি

২০ শে ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৯:৫০

আজ জীবনের প্রায় শেষ প্রান্তে পৌছে গেছি। বহুবার প্রভাত ফেরিতে অংশগ্রহন করেছি, বিশেষ করে যে ব্যক্তিটি আমার একান্ত সাথি ছিল, আমার প্রিয় বন্ধু মরহুম, জনাব জি এম আবদুর রব, আজ তিন বৎসর হয়েগেল, তিনি আমাদেরকে ছেড়ে না ফেরার দেশে চলে গেছেন। আজ খুব বেশী মনে পড়ে, আমার সেই প্রিয় মানুষটিকে।

তার অকাল মৃতুতে দেশবাসী কেদেঁছেন, কেদেছেন, বরগুনাবাসি। আমার মনে হয় সেদিন তার সাথে হেসে হেসে কথা বলার আনন্দ আজও আমার হৃদয়ে ধ্বনি তুলছে। আমি তখনও বিশ্বাস করতে পারি নাই, যতক্ষন না তার কবর দেখেছি। মৃতু যে আসবেই তাকে তো অস্বিকার করার কোন অবকাশ না্ই। তার মৃতুর পর জানতে পারলাম, বরগুনা কিছু দোকানদার তার কাছে টাকা পাবে, কিসের টাকা, গ্রামের লোকের কাউকে চাল কিনে দিয়েছেন, চিকিৎসার জন্য কিনে দিয়েছেন সমাগ্রী, আমি কি কেদেঁছি, আমি কাদঁতে দেখেছি ঐ সকল লোকদেরকে, তারা যেন, আপন ভাই, বা তাদের সন্তানকে হারিয়েছেন। মৃতুর পরও যে মানুষের ভালবাসা পাওয়া যায়, তা আমার বন্ধুটিই প্রমান রেখে গেল। আমি তার জন্য নেক দোয়া করছি, আপনারাও এই নিবেদিত প্রানকে দোয়া করবেন। তার সন্তরাও যেন তার মত হৃদয় উজার করে মানুষ ও মাটিকে ভালবাসতে পারে।

সেই বন্ধুৃত্বের স্বীকৃতি স্বরুপ, তার বড় মেয়েকে আমার বড় ছেলের জন্য বউ করে এনেছি, আল্লাহু রহমানুর রাহিম, একটি নাতিন দান করেছেন, আলহামদুল্রিলাহ, সবাই দোয়া করবেন, আশা করি আগামী কাল তারা প্রভাত ফেরিতে অংশ গ্রহন করবে, ভাষা শহীদ এর জন্য দোয়া করবে, তাদের স্বরনে ফুল দান করবে। তাদের বিদেহী আত্মার জন্য মাগফেরাত কামনা করবে। দেশ জাতীকে ভালবাসবে, দেশের সঠিক ইতিহাস আমার তৃতীয় প্রজন্মকে জানাবে।

আমি আশা প্রকাশ করছি, আমার তৃতীয় ও তার পরবর্তী প্রজন্ম যেন, এই দেশ ও মাটিকে ভাল বাসে ও এই ইতিহাস মনে রাখে,
মা গো আটই ফাল্গুনের কথা আমরা ভুলি নাই (২)
সে দিন ভাষার জন্য প্রাণ দিয়েছে আমার ভাই
মা গো আটই ফাল্গুণের কথা আমরা ভুলি নাই।।

আগামী দিন, তাদের স্বরনে ফুল দিতে পারবো কিনা, তবুও আমি দুর থেকে দোয়া করতে চেষ্টা করবো। আপনারা সবাই ভাল থাকুন, ভাল রাখুন এই সমাজ ও জাতীকে।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.