নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

\"তোমার সাথে মিলব আমি ঠিক বেঠিকের বাহিরে\"

লাবিব ফয়সাল

ভালোমানুষ হওয়ার কোন ঝঞ্ঝাট নেই, তাই আমি নিতান্ত ভালোমানুষ...

লাবিব ফয়সাল › বিস্তারিত পোস্টঃ

আমার স্বপ্নে দেখা রাজকন্যা

১৪ ই সেপ্টেম্বর, ২০১৫ সকাল ১১:৫৮

মেয়েটিকে এভাবে ভালোবেসে ফেলবো ,তা কখনই বুঝতে পারিনি।হুমায়ুন আহমেদ বলেছিলেন .ছেলেরা নাকি তার পছন্দের মানুষটিকে একবার দেখেই ভালোবেসে ফেলতে পারে।আসলে ভালোবাসার বিষয়টি এবং এর আপেক্ষিকতা কেমন যেন পৌনপৌনিকতা মিশ্রিত।ঠিক বুঝে ওঠা যায় না।
আমি যেখানে বসে মেয়েটির দিকে তাকিয়ে আছি আর তার বিপরীত দিকে দাড়িয়ে থাকা মেয়েটির পরিবেশ একেবারেই আলাদা।আমি একটি পাবলিক বিশ্ববিদ্যালয়ে পড়া সত্তেও কোন হলে থাকি না।থাকতে পারি না।স্বপ্ন চোরদের কারনে হয়তবা কোনদিন আশাও করতে পারবোনা।
আর তাইতো রাতে ঘুমানোর আগে আগামিকালের পকেট খরচের টাকা বাচিয়ে রাখতে হয়,পাছে বাড়ি ভাড়া দেয়ার পর বাকি বারো দিনের জন্য আবার ধার করতে যাতে না হয়।
এসব চিন্তা কেন জানি মেয়েটির চোখের দিকে তাকালেই শূন্যে মিলিয়ে যায়।ওর চোখে কেমন একটা অদৃশ্য মায়া লুকানো ।ওর গোলগাল মুখখানিতে অপূর্ব মানিয়েছে চোখ দুটি।আর তার লাল শাড়ি যেন তার কাছেই তাকে করেছে অদ্বিতীয়া।তার হাতের আঙুলগূলো যেন বিধাতা একটু সময় নিয়েই বানিয়েছেন,যাতে হাতের সোনালি আংটিগূলো একসাথে বসে গল্প করতে পারে।
সে এতটাই মায়াবিনি যে,তার মুখোমুখি হলে ভুলেই যাই যে আমরা দেশের অন্যতম প্রাচীন বিশ্ববিদ্যালয়ে পড়া সত্তেও নিজের ঠিকানায় কোন হলের নাম লিখতে পারি না।
তবে ভালোবাসা কি এতই সহজ ,যে চাইলেই তার পরশ বুলিয়ে দেবে।আর তাইতো পাচটি টিউশনির পরও তাকে দেখার জন্য ঠিকই সময় বের করে দাড়িয়ে থাকি জানালার গ্রীলগুলো ধরে।ভাবি হয়তবা সেও আমায় দেখছে।হয়তবা তার মুচকি হাসি কোন কোলাহল ছাড়াই মুখরিত করছে চারিপাশ।এসব কথা ভাবতে ভাবতেই পুরান ঢাকার হিজিবিজি বাড়ির মাঝ দিয়ে যেন বাতাসেরাও দলবেধে আমার কছে এসে আমায় শিহরিত করার প্রণপন চেষ্ঠা চালিয়ে যায়।
আজ মাসের প্রথম শুক্রবার।আগের বাড়ি ছেড়ে আসার প্রায় আট দিন হলো।চেয়ারে বসে আছি,আর ভাবছি সেই অচেনা মেয়েটির কথা।আজকেও হয়তবা সে গ্রীল ধরে দাড়িয়ে আছে,মুখটা হয়তবা উদাস,অথবা চির হাসিমাখা মুখ নিয়ে আকাশ দেখছে।আর কাউকে খুজে চলেছে আপন মনে এটাই বলার জন্য যে,“আমিই তোমার স্বপ্নে দেখা রাজকন্যা“....

মন্তব্য ২ টি রেটিং +৩/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৪ ই সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১২:২৮

Shahjahan Ali বলেছেন: ভাল লিখেছেন। চালিয়ে যান।

২| ১৫ ই সেপ্টেম্বর, ২০১৫ সকাল ৮:৪১

লাবিব ফয়সাল বলেছেন: শাহজাহান ভাইকে পাশে পাওয়ার প্রত্যাশায়

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.