নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

\"তোমার সাথে মিলব আমি ঠিক বেঠিকের বাহিরে\"

লাবিব ফয়সাল

ভালোমানুষ হওয়ার কোন ঝঞ্ঝাট নেই, তাই আমি নিতান্ত ভালোমানুষ...

লাবিব ফয়সাল › বিস্তারিত পোস্টঃ

বিদেশীদের ভ্যারা এনে বর্ডার সমস্যা সমাধান

১৬ ই এপ্রিল, ২০১৭ বিকাল ৩:৪৯



আমার রুমমেটের দেশ এখান থেকে প্রায় আট হাজার মাইল দুরে। সেদিন গল্পের মাঝে আমাদের দেশের সীমান্ত হত্যা বিষয়টি চলে এল। বললাম আমাদের এখানে তেমন কোন সমস্যা নেই, কিন্তু মাঝে মাঝে পাশের বন্ধু দেশ তাদের বন্দুকের রেঞ্জ মাপতে গুলি করে সীমান্তে। মাঝে মাঝে মেরে ঝুলিয়েও দেয়। লাশ নিতে যাতে সুবিধা হয় এজন্যই মনে হয়। তবে তাৎক্ষনিক পতাকা বৈঠকে সব সমাধান হয়ে যায় আবার। কথা শেষ করে টেবিলে রাখা পানির গ্লাসটায় মুখ দিলাম। কথা শেষ দেখে সে তারটা শুরু করলো।
একবার নাকি তাদের পাশের দেশ একজনকে অন্যায়ভাবে মেরে ফেলল বর্ডারে। তাদের দেশও পতাকা এনেছে বৈঠক করবে বলে। কিন্তু তাদের এক কর্নেল বসল বেকে। ঢুকে পরলেন সৈন্য নিয়ে ওই দেশে। বর্ডার ঘেঁষা ছোট গ্রামটি পেয়ে সেটাকেই টার্গেট করা হল।(সেই গ্রামের কি হল, সেটা আরেক দিন বলব নাহয়) আর কর্নেল আসার সময় সেখানকার গৃহ-পালিত ভ্যারা গুলকে ধরে নিয়ে এলেন। সরকার বৈঠকের জন্য কেনা পতাকা দিয়ে পরে কি করেছেন আমার রুমমেট আর বলেন নি। তবে এর পর থেকে আর ওই পক্ষও সাহস করেনি কাউকে মারার আর এই পক্ষের কোন সৈন্যও তেড়ে বসার দরকার মনে করেনি।

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১৬ ই এপ্রিল, ২০১৭ বিকাল ৫:৪৫

চাঁদগাজী বলেছেন:



আপনার উচিত রুমমেটের দেশে চলে যাওয়া, বীরের দেশ; আপনিও বীর হয়ে যাবেন!

১৭ ই এপ্রিল, ২০১৭ বিকাল ৫:০২

লাবিব ফয়সাল বলেছেন: চাঁদগাজীর সাথে সহমত পোষণ করছি। একটি দেশের মৌলিক অঙ্গ হল সে দেশের মানুষ। আর সেই মানুষের জীবনেরি যদি কোন গুরুত্ববহতা খুজে পেতে এত কষ্টসাপেক্ষ হয়, তাহলে শুধু আমার না আপনারও নিজের উপদেশকে মানা উচিৎ। বীর না হন, অন্তত মানুষ হিসেবে থাকতে পারবেন আশা করি।

২| ১৬ ই এপ্রিল, ২০১৭ বিকাল ৫:৫৫

ইফতি সৌরভ বলেছেন: এমন স্বপ্ন এদেশে দেখা বারণ কারণ পরবর্তীতে এ ভ্যারা গুলোর জন্য যে মূল্য তাদেরকে দিতে হবে তা দেশবাসীর বেতন থেকে কাটা হবে আর ঔপনিবেশিক কর্নেলের কি হবে তা কল্পনাতেও আসে না

১৭ ই এপ্রিল, ২০১৭ বিকাল ৫:০৪

লাবিব ফয়সাল বলেছেন: ভালোই বলেছে..

৩| ১৬ ই এপ্রিল, ২০১৭ সন্ধ্যা ৭:২৬

করুণাধারা বলেছেন:

ইফতি সৌরভের সাথে সহমত।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.