নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

\"তোমার সাথে মিলব আমি ঠিক বেঠিকের বাহিরে\"

লাবিব ফয়সাল

ভালোমানুষ হওয়ার কোন ঝঞ্ঝাট নেই, তাই আমি নিতান্ত ভালোমানুষ...

লাবিব ফয়সাল › বিস্তারিত পোস্টঃ

আমার শশী (গল্প)

২৭ শে এপ্রিল, ২০১৭ ভোর ৪:৫২



কাল তার সাথে দেখা করব বলে কথা দিয়েছি। আমারা একসাথে বসে চা খাব আর দুজন দুজনাকে দেখব। আমি অবশ্য বলে দিয়েছি, আমার দিকে তোমার ওই লুটেরা চোখ দিয়ে তাকাতে পারবে না। সে মিটমিট করে কিছুক্ষন হসলো, কিছু বললনা

আমি তার নাম দিয়েছিলাম শশী। উনিশ পেড়িয়েছে কিছুদিন হল। দেখতে উজ্জ্বল ফর্সা। দেহের গড়ন মাঝারী। তবে সব কিছুর মীলিত রূপ একটা ভয়ঙ্কর রকমের আকর্ষণকারী হিসেবে উপস্থাপন করছে তাকে। তার আকর্ষণে আরেকটা দিক ছিল তার ব্যক্তিত্ব। যেটাকে তার রূপের চয়েও বেশি বিধ্বংসী মনে হত আমার কাছে। আমার সর্বনাশ মূলত তার ব্যক্তিত্বই করেছিল।

শশীর সাথে আমার দেখা একটি কোর্সের সাপ্তাহিক ক্লাসে। সেখানে তার সাথে তেমন কথা হত না। আসলে আমিই কথা বলতাম না। মেয়েদের রূপের প্রতি স্বাভাবিক আকর্ষণের প্রভাবটা নিয়ন্ত্রনে রাখার চেষ্টাটার কারণেই হয়ত। তবে তার ব্যক্তিত্ব যে আমাকে আস্তে আস্তে করে গ্রাস করে নিচ্ছিল তা আমি নিজেও বুঝে উঠতে পারিনি।
আমাদের যোগাযোগের শুরুটা বন্ধ্যত্বের মাধ্যমে। তার সাথে কোর্সে চলাকালীন যদিও তেমন কথা হয়নি। তবে শেষের দিনগুলোতে কেন জানি তার প্রতি একটা আগ্রহ অনুভব হচ্ছিল আমার। তাই মাঝে মাঝে কথা হত তার সাথে। এভাবে আমদের মাঝ থেকে কয়েকটা সুন্দর কেটে গেল। আমরা দুজনেই আমাদের সম্পর্কটাকে বন্ধ্যত্ব ভেবে নির্ভয়ে অরো কিছু বসন্তের অপেক্ষায় করছিলাম। কিন্তু আমি আস্তে আস্তে কিছু আজানা অনুভূতি আবিষ্কার করতে লাগলাম। অনুভূতিগুলি আমার কাছে একেবারেই অপরিচিত ছিল।
আমি খেয়াল করলাম, সে আমার জন্য অপেক্ষা করছে। আমার ভালোলাগার বিষয়গুলোকে প্রাধান্য দিচ্ছে। আসলে সে আমাকে ভালোবাসোতে শুরু করেছে।
পোস্ট মডার্ন যুগের পুঁজিবাদ যে মানুষকেও পণ্য বানিয়েছে তা সেদিনের ক্যারিয়ার নামক মাকাল ফলটির মাধ্যমে বুঝতে পারলাম। এই যুগে বেঁচে থাকার জন্য অবশ্যই যেন সকলেরই একটি ক্যারিয়ার লাগবেই। শেষে খেয়াল করলাম আমার স্বপ্নগুলোকেও ছাড় দেয়নি এই পুঁজিবাদ। তাইতো ক্যারিয়ার নামের এই পুঁজিবাদী হাতিয়ার আমাকে শশীর কাছ থেকে আস্তে আস্তে দুরে সরিয়ে নিল। আমি তাকে এড়িয়ে চলতে শুরু করলাম। আমাদের মাঝে কয়েকবার ঝগড়া হল। আস্তে আস্তে পুঁজিবাদ তার ফর্মুলা দিয়ে একটি ভালবাসাকেও পণ্য বানাতে সক্ষম হল।

আমি আজ এসেছি তার ঠিক করা সেই ক্যাফেতে। চা দিয়ে গেছে দোকানের একটি ছেলে। তবে আমার বিপরীতে কোন লুটেরা চোখ নেই। টেবিলের সাথে মেশান একটি ফাকা লাল রঙের চেয়ার। আমি চায়ের কাপ হাতে নিয়ে জানালা দিয়ে বাহিরে তাকিয়ে আছি। সব কেমন ঝাপসা দেখা যাচ্ছে। আসলে চোখের পানি সব কিছুকেই ঝাপসা করে দিতে পারে।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৭ শে এপ্রিল, ২০১৭ দুপুর ২:১১

রাজীব নুর বলেছেন: ভালোই।

২৮ শে এপ্রিল, ২০১৭ রাত ১:৪২

লাবিব ফয়সাল বলেছেন: ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.