নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রিয় ব্লগার, আমার ব্লগে স্বাগতম। এটি একটি মাল্টি নিক। আপাতত ছদ্মনামে লিখতে হচ্ছে।

লেখার খাতা

একটি জামায়াত শিবির মুক্ত ব্লগ। আমার ব্লগে জামায়াত শিবির সম্পূর্ণ নিষিদ্ধ।

লেখার খাতা › বিস্তারিত পোস্টঃ

ঠিক কোন বিষয়টা মৌলবাদী পুরুষরা শান্তি মত মানতে পারে???"

১০ ই মে, ২০২৪ রাত ১১:২৭


ছবি - গুগল।


ফেসবুক আর ইনস্টাগ্রাম এখন আর শুধু সামাজিক যোগাযোগের মাধ্যম নয়, রোজগার এর একটি চমৎকার প্ল্যাটফর্মও। একটু স্মার্ট এবং ব্রেন থাকলে ফেসবুক/ইনস্টাগ্রাম থেকে রোজগার করে আরামসে সুখে শান্তিতে বাঁচতে পারেন যে কেউ। ইনফ্লুয়েঞ্চার রাফসান দ্যা ছোট ভাই অডি কাহিনি সবাই কদিন ধরে পড়েছেন। ব্যারিস্টার সুমন সাহেব ফেসবুক থেকে সরাসরি সংসদে। এই ফেসবুক এর কল্যানে মুরাদ টাকলা সংসদ থেকে ডাস্টবিনে। কারও কোন ক্ষতি না করে অনলাইনে ইনকাম করা দোষের কিছু নয়। বরং অনলাইন থেকে আয় করতে পারা একজন আধুনিক মানুষের একটি অন্যতম প্রধান গুন।

বলিউড অভিনেত্রী দীপিকা পাডুকোন ইনস্টাগ্রাম এবং টুইটারে শুধু একটি পোস্টের জন্য ১ কোটি ৫০ লক্ষ রুপি নেন। শুধু তাই নয়, আমাদের হুজুররা যেসকল ভুংভাং ওয়াজ করেন ইউটুবে সেসব ওয়াজের ভিডিও আপলোড করে লক্ষ লক্ষ টাকা রোজগার হচ্ছে। প্রতিটি কোম্পানির ফেসবুক পেজ কোম্পানির মার্কেটিং ব্রান্ডিং সেলস ডিপার্টমেন্ট এর চেয়েও বেশি গুরুত্বপূর্ণ।কারণ মানুষ এখন ডিজিটাল। ফেসবুক পেজ ভিজিট করে ধারণা নেয় কোন কোম্পানির প্রোডাক্ট কিনবে কোন কোম্পানির কিনবেনা। এছাড়াও কেনা বেচা এখন অনলাইনে। বছর পাঁচেক পর মানুষ আর শপিং করতে মার্কেট যাবে কিনা সন্দেহ।

হুজুর, শিক্ষক, ডক্তর, ব্যাবসায়ী যে কেউ অনলাইনে হালাল হারাম যেকোন উপয়ায়ে প্রতিদিন রোজগার করছেন। কিন্তু দু:খের বিষয় একটি মেয়ে মডেল বা মেয়ে ব্লগার অনলাইনে পরিচিতি পেয়ে যদি বিভিন্ন কোম্পানির ব্রান্ডিং করে রোজগার করে একটি গাড়ি কিনেন অথবা বাড়ি করেন - বাঙালী সাথে সাথে তারে ট্যাগ দিবে চামড়া ব্যাবসায়ী। আক একজন নারী যিনি ফেসবুক টিকটকে বেশ পরিচিত এবং বিভিন্ন কোম্পানির ব্রান্ডিং ও মার্কেটিং করে রোজগার করেন তিনি লিখেছেন - "আমার গাড়ি না থাকার কারণে সব সময় আমাকে সিনজি এর জন্য রাস্তার মোড়ে দাঁড়িয়ে অপেক্ষা করতে হয়। আজ ও একই কাজ করছিলাম। তখন কিছু ছেলে পাশ দিয়ে বলতে বলতে গেল "সেলিব্রেটি রাস্তায় দাড়িয়ে সিনজি খুঁজতেসে,, **** সেলিব্রেটি!!"

গাড়ি না থাকার কারণে আজ কত সস্তা হয়ে গেলাম তাদের কাছে।। অথচ, এই তোমরাই আমি যখন গাড়ি কিনে পোস্ট করবো কমেন্টে লিখবা "চামড়া ব্যবসায়ী" কিংবা "সুগার ড্যাডি আছে" কিংবা ডাক্তার, ইন্জিনিয়ার বাকি পেশার মানুষের সাথে তুলনা শুরু করবা। অথচ,, কত সহজেই ব্যাংক লোন নিয়ে মাসিক কিস্তিতে আজকাল গাড়ি- বাড়ি সব করা যায়।

যাইহোক, তোমরা কি আসলে নিজেরা জানো তোমরা কি চাও??? কোন বিষয়টা তোমাদের কাছে ভালো? ঠিক কোন বিষয়টা তোমরা শান্তি মত মানতে পারো???"

মন্তব্য ১২ টি রেটিং +৪/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ১১ ই মে, ২০২৪ রাত ১:৩৫

আরেফিন৩৩৬ বলেছেন: আপনি নিজেই জানেন না আপনি কি চান। হোদাই একটু সুড়সুড়ি দিয়ে গেলেন। কই থেকে শুরু করলেন আর কই গিয়ে নামলেন তাও অস্পষ্ট। তবে বিষোদগার সুস্পষ্ট

১১ ই মে, ২০২৪ রাত ৮:৪৪

লেখার খাতা বলেছেন: হে হে আর কত?

২| ১১ ই মে, ২০২৪ সকাল ১০:৪০

ধুলো মেঘ বলেছেন: চামড়া বিক্রি করেও গাড়ি কিনতে পারা একটা যোগ্যতা। চামড়া থাকলেই সবাই তা পারেনা।

১১ ই মে, ২০২৪ রাত ৮:৪৫

লেখার খাতা বলেছেন: চামড়া বিক্রেতারা বাঙালি জামায়াত শিবির জঙ্গি মৌলবাদীদের চেয়ে বেশি পবিত্র।

৩| ১১ ই মে, ২০২৪ সকাল ১১:০৭

রূপক বিধৌত সাধু বলেছেন: কতজন কত কথা বলে। এত ভাবলে চলে?

১১ ই মে, ২০২৪ রাত ৮:৪৬

লেখার খাতা বলেছেন: সেটাই।

৪| ১১ ই মে, ২০২৪ সকাল ১১:৪৩

নতুন বলেছেন: যারা মানুষকে বাজে কথা বলে সেটা তার মানুষিক দৈনতা মাত্র। জ্ঞান থাকলে অন্যকে আঘাত দেবার কথা না।

মূর্খের কথায় মন খারাপ করতে নাই।

১১ ই মে, ২০২৪ রাত ৮:৪৯

লেখার খাতা বলেছেন: খারাপ লাগে যখন ব্লগের মতো স্থানে মানুষকে বাজে কথা বলে এমন দুই চারজন সামুর বিখ্যাত এক নারী ব্লগারের প্রিয় ব্লগার হয়। ক্লাসি লেডিদের প্রিয় মানুষ গুলো কেন সবসময় বিশ্রি মানসিকতার হয়?

৫| ১১ ই মে, ২০২৪ দুপুর ১২:১৬

রানার ব্লগ বলেছেন: আরেফিন৩৩৬ বলেছেন: আপনি নিজেই জানেন না আপনি কি চান। হোদাই একটু সুড়সুড়ি দিয়ে গেলেন। কই থেকে শুরু করলেন আর কই গিয়ে নামলেন তাও অস্পষ্ট। তবে বিষোদগার সুস্পষ্ট

আপনার মনে হয় গলায় খুশখুশানি সমস্যা আছে । ঝেড়ে কাশুন নতুবা ডাক্তার দেখান । খুশ খুশ কাশি ভালো না ।


লেখক, আপনার লেখার মান আগের থেকে বেশ উন্নত হয়েছে । আপনার বক্তব্যের সাথে একমত প্রকাশ করছি । সমাজে কিছু লোক থাকেই যারা পৃথীবির সব কিছুতেই নেতীবাচক কিছু খুঁজে নেয় । ইহা আজ থেকে এক'শ বছর আগেও ছিল এখনো আছে আগামীতেও থাকবে ।

১১ ই মে, ২০২৪ রাত ৮:৫১

লেখার খাতা বলেছেন: ব্যাপারনা, মৌলবাদীদের সমালোচনা করায় তিনি কষ্ট পেয়েছেন।

ধন্যবাদ আপনাকে।

৬| ১১ ই মে, ২০২৪ সন্ধ্যা ৭:২৬

বাকপ্রবাস বলেছেন: মৌলবাদ ফ্রেবার দিলে কাটতি ভাল হয়, কোন কারনে এখানে মৌলবাদ চলে আসল বুঝতে অক্ষম

১১ ই মে, ২০২৪ রাত ৮:৫২

লেখার খাতা বলেছেন: আপনি খেয়াল করলে দেখবেন ১০০% মৌলবাদী নারী দের উপর কথায় ও কর্মে অত্যাচার করে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.