নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার না বলা কথামালা---

ভাল লাগে মানুষকে সৃস্টিকে প্রকৃতিকে

লীনা জািম্বল

সবার হাসি হোক অমলিন-------------

লীনা জািম্বল › বিস্তারিত পোস্টঃ

সুন্দর পরিচ্ছন্ন শহর

২১ শে অক্টোবর, ২০১৭ দুপুর ২:৪৫


সুন্দর পরিচ্ছন্ন পরিপাটি কে না চায়। নিজে হোক বা নিজের চারপাশ হোক খুব পরিষ্কার সুন্দর ও পরিচ্ছন্ন হলে এমনিতেই সবই সুন্দর মনে হয়। নিজের ঘরবাড়ি সুন্দর রাখার পাশাপাশি রাস্তাঘাট ড্রেন বাজার মাঠ সব কিছুই যদি পরিষ্কার থাকে তাহলে সেই শহরটি এমনিতেই সুন্দর লাগে। নিরাপদ শহর সুন্দর শহর উন্নয়নের শহর শিক্ষার শহর যা কিছু বলিনা কেন সেই শহরটি প্রধান ও প্রথম শর্ত থাকে পরিস্কার পরিচ্ছন্নতা।
যারা শহরে বসবাস করে সাধারণ জনগন ছাত্রছাত্রী, গৃহিনী, ব্যবসায়ী, সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা, রাজনীতিবীদ সবাই এক হয়ে নিজেদের শহরকে সুন্দর করার জন্য পরিচ্ছন্ন করার জন্য যদি চেষ্টা করা না হয় সচেতন না হয় তাহলে সেই শহরের পরিবেশ কোনদিনও সুন্দর হতে পারেনা।
অর্ধেক জনসাধারণ সচেতন আবার অনেকেই যেখানে সেখানে ময়লা ফেলে শহরের রাস্তাঘাট, ড্রেন আবর্জনাময় করে তোলে তাহলে সে শহরের পরিবেশ কি সুন্দর থাকবে? ময়মনসিংহ শহরকে সুন্দর করার জন্য ময়সিংহ মিনিসিপালিটির সুযোগ্য মেয়র সাহেব অক্লান্ত পরিশ্রম করে চলেছেন, তিনি সব লেভেলে সকল জনগণকে সুন্দর করার জন্য সচেতন হতে আহবান জানিয়েছেন এবং এ প্রিয় ময়মনসিংহ শহরকে তিলোত্তমা নগরী করার জন্য ময়লা আবর্জনা যেখানে সেখানে না ফেলে নির্দিষ্ট স্থানে ফেলে সুন্দর পরিচ্ছন্ন শহর গড়ে তোলার জন্য সহযোগিতা করার জন্য আহবান জানিয়েছেন।
ওয়ার্ল্ডভিশন একটি বেসরকারি প্রতিষ্ঠান যেখানে শিশুদের অধিকার ও নিরাপত্তা নিশ্চিত করাকে অগ্রাধিকার দিয়ে বিভিন্ন ধরনের উন্নয়নমূলক কার্যক্রম বাস্তবায়ন করে আসছে তারি ধারাবাহিকতায় ময়মনসিংহ শহরকে শিশুদের জন্য নিরাপদ ও পরিচ্ছন্ন শহর গড়ে তোলার জন্য গত ১৯ অক্টোবর ২০১৭ ইং তারিখে ময়মনসিংহ এপির ক্লাস্টার ব্যবস্থাপক মিঃ রাজু উইলিয়াম রোজারিও মাননীয় মেয়র মহোদয় ইকরামুল হক টিটুর হাতে ১২ টি ময়লা আবজর্না অপসারনের জন্য ভ্যান গাড়ী হস্তান্তর করেন।
সেই সময় ১২ টি ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দও উপস্থিত ছিলেন।
ময়মনসিংহ শহর সুন্দর মনোরম নিরাপদ পরিচ্ছন্ন ও শান্তির শহর হোক সুযোগ্য নেতা বিজ্ঞ মেয়র ইকরামুল হক টিটুর হাত ধরে এ কামনা করি। ।

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২১ শে অক্টোবর, ২০১৭ বিকাল ৩:০৮

অর্ক বলেছেন: ভালো লাগলো আপনার লেখাটি। ময়মনসিংহ শহরটি আসলেই তুলনামূলক বেশ নোংরা। যত্রতত্র আবর্জনা পড়ে থাকতে দেখেছি। আশা করি এরপর গেলে অনেকটাই বদলে যাওয়া শহর দেখবো। তবে ময়মনসিংহ শহরের ব্রহ্মপুত্র নদী আমার খুব ভালো লেগেছে। ওর তীরে ছোটো ছোটো হোটেলে বেশ সস্তায় খাবার পাওয়া যায়। মেয়র মহোদয়ের উদ্যোগ সফল হোক। পরিচ্ছন্ন ময়মনসিংহ দেখতে চাই।

২১ শে অক্টোবর, ২০১৭ বিকাল ৩:২০

লীনা জািম্বল বলেছেন: ধন্যবাদ অর্ক ভাই, স্বাগতম ময়মনসিংহে, প্রত্যাশা রাখি সুন্দর শহর দেখে যাবেন।

২| ২১ শে অক্টোবর, ২০১৭ বিকাল ৩:৩৯

বিষাদ সময় বলেছেন: জন সচেতনতামূলক পোস্টটি পড়ে ভাল লাগলো। নোংরামী আমদের মজ্জায় ঢুকে গেছে এ থেকে সহজে মুক্তি পাব বলে মনে হয়না।
তারপরও কামনা করি দেশের সবাই সচেতন হোক আপনার শহরসহ দেশের সকল শহর পরিষ্কার পরিচ্ছন্ন হয়ে উঠুক।

অফটপিকঃ প্রথম আলো ব্লগ থেকেই আপনার লেখার সাথে পরিচিত। এখানে আপনার নামের এ অবস্থা হলো কেন?

৩| ২১ শে অক্টোবর, ২০১৭ বিকাল ৪:০৫

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
শুধু ময়মনসিংহ কেন
সমগ্র বাংলাদেশটি সুন্দর হোক
এ আমাদের সবার প্রত্যাশা।

৪| ২১ শে অক্টোবর, ২০১৭ বিকাল ৪:০৮

নিরাপদ দেশ চাই বলেছেন: মেয়রের যদি সদিচ্ছা থাকে এবং তার কাজে যদি হস্তক্ষেপ না করা হয় তবে তিনি সফল হবেন। উন্নত দেশে প্রথম উদ্যোগ নেয়া হয় স্কুল থেকে। বাচ্চাদের ছোটবেলা থেকে পরিকার পরিছন্নতার জ্ঞান দেয়া হয়। পাশাপাশি মাঝে মাঝে স্কুলের বাচ্চাদের কোন একটা এলাকা যেমন পার্ক বা খেলার মাঠে নিয়ে যাওয়া হয় ময়লা ( বোতল, ক্যান বা পেপার জাতীয়) পরিস্কার কর্মসুচীতে। বাচাচদের এসন কাজ করতে দেখলে বড়রা লজ্জায় পড়ে আপনাতেই শেখে। এইগুলো উদোগগুলো খুব কার্যকরী

৫| ২১ শে অক্টোবর, ২০১৭ বিকাল ৪:২২

চাঁদগাজী বলেছেন:


ভালো, বাংলাদেশের ১ম মেয়র যার সামান্য মগজ আছে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.