নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কাউন্টার নিশাচর

কাউন্টার নিশাচর › বিস্তারিত পোস্টঃ

সেনাবাহিনীর প্রতি লেখা উন্মুক্ত চিঠি

২০ শে জুন, ২০১৫ রাত ৯:৫৪

বাংলাদেশ সেনাবাহিনী এবং বিজিবি,
আমাদের ক্রিকেট টিমের মতন তোমরাও দেখাতে পারতে বর্ডারে ভারতের বিরুদ্ধে দুর্দান্ত পারফর্মেন্স। তোমরাও মায়ানমার কে শক্ত হাতে বলতে পারতে এখনি ফিরিয়ে দে আমাদের নায়েক রাজ্জাক কে। প্রমাণ করতে পারতে বাংলাদেশিদের গায়ে হাত দিলে প্রাণ নিয়ে তারা কেউ ফিরতে পারবে না। দেখিয়ে দিতে পারতে আমাদের একজন কে নিলে, তাদের ১০ জন আর ফেরত যাবে না।
তোমরা হতে পারতে সত্যিকারের লড়াকু সৈনিক। তাহলে সিমান্তে তোমাদের গর্জনে নাসাকা আর বিএসএফ সদস্যরা সাহস করতো না আমাদের সিমানায় ঢুকে আমাদের ধরে নিয়ে যেতে, আমাদের মেরে ফেলতে। তোমরাও হয়ে উঠতে পারতে বাংলাদেশের টাইগার।
আফসোস, দেশের নতজানু পররাষ্ট্র নীতির কারনে, আর নিজেদের স্বার্থপরতার কারনে তোমরা সবাই বনে গেলে বিড়াল। দেখালে জনতাকে তোমাদের নাপুংসকতা। আজ জনতা তোমাদের ধিক্কার দেয়, আর মাশরাফিদের মাথায় তুলে রাখে।
যখন একের পর এক ক্রিকেট বিশ্বের পরাশক্তির উপর মাশরাফি-সাকিবরা হালুম বলে ঝাপিয়ে পড়ে দেশের জন্য বিজয় ছিনিয়ে আনছে, তোমাদের পারফর্মেন্স ধিক্কার জনক । সবার চোখের সামনে দেশকে বিলিন হতে দিয়ে তোমরা আজ ব্যাবসা করে টাকা বানিয়ে তৃপ্ত থাকছ। আমাদের দেশের নিরিহ নাগরিক যখন সিমান্তে বিএসএফ দারা অত্যাচারিত হয়, মারা যায়, তোমাদের আর অবৈধ সরকারের লজ্জা না লাগলেও আমাদের লাগে। তোমরা কষ্ট না পেলেও, আমরা পাই।
আজ তোমাদের আর ওইসব ক্ষমতাধরদের বারুদের মতন জ্বলে উঠার কথা ছিল, বাঘের মতন গর্জন করে বলার কথা ছিল, “আমাদের বাবারা পাকিস্তানিদের অবিচার মেনে নেয় নাই, আমরাও সিমান্তে ভারত আর মায়ানমারের অত্যাচার মানব না।“
অথচ কি অবলিলায় তোমরা সবাই মিলে আমাদের ভাগ্য পার্শ্ববর্তী দেশের হাতে ঠেলে দিলে, সব কিছু মেনে নিলে। অথচ তোমরা আমাদেরই দামাল ছেলে, শুধু তোমাদের প্রায়োরিটি আজ বদলে গেছে।
যখন সিমান্তে ফেলানিরা কাটাতারে ঝুলে, বৃদ্ধ চাষি লাশ হয়ে ঝুলে, পাশের বাড়ীর নিরিহ ছেলেটা গরু ফেরাতে গিয়ে লাশ হয়ে ফেরে, রাজ্জাকেরা লুঙ্গি আর হাতকড়া পরে অসহায়ের মতন ছবিতে আসে, আর দেশের ক্ষমতাসীনরা বলে আমরা বন্ধু রাষ্ট্র আর এসব ভুল বুঝাবুঝি, রাজ্জাক কে ফেরত চাওয়ার পরেও তিন দিন পার হয়ে যায়, তোমাদের কেমন লাগে জানিনা, আমাদের চোখ ফেটে কান্না আসে। কষ্টে বুক ফেটে যায়।
তোমরা কিভাবে এত মেরুদণ্ডহীন হয়ে গেলে আর জাতি আজ এত অসহায়?
আজ আমরা ১৬ কোটি মানুষ মাশরাফি, সাকিব, মুশফিক, তামিম, মুস্তাফিজের নাম নিয়ে গর্ব করছি। তাদের খেলা দেখতে স্টেডিয়ামে ছুটে যাচ্ছি, তাদের ছক্কা পিটানোর আনন্দে আত্মহারা হচ্ছি আর প্রতিপক্ষের উইকেট পড়লে উল্লাসিত হচ্ছি। দুঃখিত তোমাদের মাঝে এই মুহূর্তে তেমন ভাবে গর্ব করার মতন একটা নামও আমাদের মনে আসছে না। তোমাদের সাম্প্রতিক কালের এমন কোন অর্জন নাই যা নিয়ে আমরা গর্ব করতে পারি।
আফসোস, তোমরা কি হতে পারতে আর কি হোলে! না সব দোষ সরকার কে দিও না, তোমাদেরও কিছু দায় দায়িত্ব আছে দেশের প্রতি। তোমরা কি কেবল হুকুমের গোলাম? আর হুকুম দাতা যদি নিজেই হন একজন গোলাম, তাহলে কি তোমরা আজ গোলামের গোলাম?

মন্তব্য ৮ টি রেটিং +১/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ২০ শে জুন, ২০১৫ রাত ১০:১৯

ডিজ৪০৩ বলেছেন: সব সময় যুদ্ধ করে নয় , নিজের আচরণ দিয়েও অন্যকে বদলানো যায় । তাই হিংসাকে দূরে রেখে শান্তির পথে হাঁটলে সেটা অনেক মচ্রিন এবং মুজবুত হয় ।

২১ শে জুন, ২০১৫ দুপুর ১২:৩৪

কাউন্টার নিশাচর বলেছেন: এই মনোভাবটা বিরোধী দল দমনের সময় কোথায় ছিল?

২| ২০ শে জুন, ২০১৫ রাত ১০:২০

নিরব আমি বলেছেন: ভালো লাগলো

২১ শে জুন, ২০১৫ দুপুর ১২:৩৫

কাউন্টার নিশাচর বলেছেন: ধন্যবাদ মন্তব্যের জন্য

৩| ২০ শে জুন, ২০১৫ রাত ১১:২১

ব্লগার রাজনুর বলেছেন: তাহলে অপমানিত হয়ে ভালবাসা দিয়ে বিজিবির রাজ্জাককে ফিরিয়ে আন #ডিজ

২১ শে জুন, ২০১৫ দুপুর ১২:৩৭

কাউন্টার নিশাচর বলেছেন: হাহ হাহ হা
ভালো বলেছেন, উপযুক্ত জবাব।
ডিজ ব্লগারটা হাম্বালিগের খাস চামচা,
চামড়া বাঁচানোর জন্য ওই ব্যাটা মুত্র খেতে দ্বিধা করবে না।

৪| ২১ শে জুন, ২০১৫ সকাল ৯:৫৮

নীল আকাশ ২০১৪ বলেছেন: বিজিবি আর বিডিআর এক জিনিস নয়। বিজিবির দাপট কেবল নিরস্ত্র মিছিলকারী বা বিক্ষোভকারীদের উপর দেখানর জন্য - সীমান্ত রক্ষার জন্য নয়। সীমান্ত রক্ষায় যারা অতন্দ্র প্রহরী ছিল, তারা বেশিরভাগই মারা গেছে - বাকীরা অন্ধকার কারা প্রকোষ্ঠে পচে পচে মরছে।

২১ শে জুন, ২০১৫ দুপুর ১২:৩৮

কাউন্টার নিশাচর বলেছেন: দুঃখজনক, অতীব দুঃখজনক।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.