নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কাউন্টার নিশাচর

কাউন্টার নিশাচর › বিস্তারিত পোস্টঃ

আজকের নিউজ ফীডগুলো মুলত একটা টপিককে কেন্দ্র করে আবর্তিত।

২৯ শে জুন, ২০১৫ রাত ১:৪০

১) যুক্তরাষ্ট্রে সমকামী বিয়ে "হালাল" করে রায় দিয়েছে সে দেশের সুপ্রীম কোর্ট। বিডিনিউজের শিরোনাম- "ভালোবাসার জয় হল।" (??) এখন জুকারবার্গরা যদি সমকামী হয় আর তারা এই রায় সাপোর্ট করে, তবে ফেইসবুকে নতুন টুল তারা এড করতেই পারে যাতে "হুজুগে"দের সাপোর্ট খুব সহজেই পাওয়া যায়। জেনে হোক আর না জেনে হোক অনেকেই প্রোফাইল পিক রংধনু বানাচ্ছে।

যৌনতায় উদ্দাম বিকৃত মানসিকতাসম্পন্ন ঘোড়াগুলো এখন খুব সহজেই পারছে "হাবা"দের দখলে আনতে। যা করতে নৈতিকতাকে কবর দেয়া বিকৃত দেহ-মন উন্মত্ত, তার মাঝে নিপুনভাবে "বিজ্ঞানের দোহাই" আবিষ্কার করে ইউরোপ বা আমেরিকা যা করে, কোন না কোনভাবে সেটার মাঝে কল্যাণ খোঁজা ব্রেইনওয়াশডদের দেখে এখন আর অবাক হওয়া যায় না।

২) প্রথম আলোতে চাকুরীর বিজ্ঞাপনে প্রাইভেট সেক্রেটারির নামে চাওয়া হচ্ছে এমন কাউকে যার রিকুয়ারমেন্ট দেখে চোখকে বিশ্বাস করা যাচ্ছে না। অবিবাহিতা, ওভারস্মার্ট, বয়স ১৮-২৫, মদ খাওয়ার অভ্যাস থাকতে হবে ইত্যাদি। এরপরও কিছু চিংড়ি মাছ সেটাতেও কোন সমস্যা খুঁজে পাবে না জানি।

৩) ক্রিকেটার নাসিরের শেয়ার করা ছবিতে কমেন্টগুলো পড়ে মনে হচ্ছে ওয়েস্টের বিষ্টা খাওয়া বুদ্ধিপতিতারা সফল। সফল সারাদিন মা-বোনদের নিয়ে ইন্সেস্টকে প্রমোট করতে থাকা জংলিরা। বাংলাদেশিদেরও মানসিকতা কতটা বিকৃত হতে পারে এখন প্রমাণিত সত্য।

আমার হাসি পেয়েছে অন্য একটা কারণে। কোন এক ইউটিউব সেলেব্রিটি, যিনি একজন স্ট্যান্ডআপ কমেডিয়ান, বিষয়টা নিয়ে খুব আফসোস করলেন আজ বাঙালির মানসিকতা নিয়ে। খুব রাগত স্বরে দাঁত কিরমিরও করলেন। আমার আসলে উনার প্রতি অতি করুনা জন্মেছে সে সময়। বছর কয়েক আগে এই ভদ্রলোক এনএসইউতে এক কমেডি শোতে কোন এক পর্ণতারকার কতজিবি তার হার্ডড্রাইভে আছে সে তথ্য দিয়ে উপস্থিত ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকাদের "ধন্য" করেছিলেন। It was much easy! সরি, ভাই, আপনাদের মুখে সাধু কথা মানায় না। থামেন একটু।

কিছুদিন আগে "প্রকাশ্যে চুমু দেয়ার অধিকার" চেয়ে স্ট্যাটাস প্রসবকারী জনৈক পুলিশ অফিসারকে দেখলাম বাল্যবিবাহের বিরুদ্ধে খড়গহস্ত হতে। তিনি এলাকার সব ডিম ব্যবহার করার হুমকি পর্যন্ত দিয়েছিলেন।

আফসোসের ব্যাপার হলো যৌনতায় উদ্দাম "তাহারা"ই যুবসমাজের একটা বড় অংশের কাছে আইডল কিছু লালাময় স্ট্যাটাস কিংবা ভিডিও কিংবা "বস্তুগত সাফল্যের আবেগময়ী" স্ট্যাটাসে ব্রেইনওয়াশে পারদর্শীতার কারণে।

আজকের তারাওয়ীহতে একটা চমৎকার আয়াত ইমাম সাহেব পড়েছিলেন- "ওয়ালা তাকরাবুয যিনা।" (অর্থঃ "তোমরা ব্যভিচারের কাছেও যেওনা । অবশ্যই এটা অশ্লীল কাজ ও নিকৃষ্ট পন্থা") [সূরা বনী ইসরাঈল-৩২]

আরেকটা আয়াত মনে পড়ছে- হে ঈমানদারগণ, তোমরা শয়তানের পদাঙ্ক অনুসরণ করো না। যে কেউ শয়তানের পদাঙ্ক অনুসরণ করবে, তখন তো শয়তান নির্লজ্জতা ও মন্দ কাজেরই আদেশ করবে। (সূরা আন-নূরঃ২১)
রাফিজ আদ-দীন

মন্তব্য ০ টি রেটিং +৩/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.