নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কাউন্টার নিশাচর

কাউন্টার নিশাচর › বিস্তারিত পোস্টঃ

"ধূমপান বাঙ্গালী জাতির বিনোদনের একটি উপাদান"।

০২ রা জুলাই, ২০১৫ রাত ১০:০৩

অর্থমন্ত্রী একটা কথা বলেছিল, "ধূমপান বাঙ্গালী জাতির বিনোদনের একটি উপাদান"।

অত্যন্ত খাঁটি কথা, অন্য মন্ত্রীদেরও এইভাবে কথা বলার অভ্যাস করা উচিত। যেমন বলা যেতে পারে, খোলা নৌকায় সাগর পাড়ি দেওয়াও এই জাতির বিনোদনের একটি অংশ। ২৫ বিলিওন ডলার রিজার্ভ আর ১০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ থাকতে কি কেউ অবৈধভাবে বিদেশ যায়?? থাইল্যান্ডের গণকবর, ইন্দোনেশিয়ার সাগরে ভাসা লাশ সবই মিডিয়ার প্রোপ্যাগান্ডা।
মাত্র ২০ দিন আগে শেখ হাসিনা বিশেষ বিমানে ইন্দোনেশিয়া গিয়ে বিশ্ববাসীকে দারিদ্র্যের বিরুদ্ধে বিজয়ের কথা জানিয়ে আসল, আজকে সেই সুনাম নষ্ট করার জন্যই বিএনপি-জামাত জোট পরিকল্পিতভাবে ইন্দোনেশিয়ার উপকূলে মানুষ ডুবিয়ে মারছে; এইসব অপপ্রচারে কান দিবেন না।
=========
অনলাইন জীবনে অনেক লজ্জিত মুসলমান দেখেছি, কিন্তু পরিমলের পর একটা গোপাল দাসও একজন লজ্জিত হিন্দু উপহার দিতে পারলো না।
অবশ্যই তাদের ধন্যবাদ প্রাপ্য। অনেকেই ধর্ম কর্ম কম করতে পারে, চাইলে লুকিয়ে গরুও খেতে পারে, কিন্তু আমাদের রূপবানদের মতো নিজের জাতের উপর দোষ টেনে আনে না।
তবে, ইন্ডিয়ায় এরকম অবাধ এক্সেস সম্পর্কে আগে ধারণা ছিল না। হাসিনা আহমেদকেই যেখানে স্বামীকে দেখতে যেতে কাঠ-খড় পোড়াতে হয়, সেখানে ৬ তারিখ ঘটনা ঘটিয়েই ক্যান্টিন বয় গোপাল দাস পগার পাড়। খারাপ খবরের মাঝে এটাই ভালো খবর যে ইন্ডিয়ায় আরেকটা ধর্ষকের সংখ্যা বাড়ল। smile emoticon
=========
তোমরা যারা বিজ্ঞান চর্চা করো,
একটা কথা মনে রাখবে যে, তোমরাই স্বাধীনতার একমাত্র স্বপক্ষ শক্তি। ৩০ লক্ষ বিজ্ঞানীর প্রাণের বিনিময়ে এই দেশ স্বাধীন হয়েছে। তারাও তোমাদের মতো ধর্ম নিরপেক্ষ, ইসলাম মুক্ত বাংলাদেশ চাইতে গিয়েই শহীদ হয়েছিল। তাই তোমরা ৭১ এর চেতনা নিয়ে বিজ্ঞান চর্চা করে যাও।
আমি অত্যন্ত আতঙ্কিত হয়ে লক্ষ্য করলাম যে সদ্য সন্তানহারা বিজ্ঞানী অনন্ত বিশ্বাসের মা হাতে শাঁখা, কপালে সিঁদুর দিয়ে আছেন। আমি বলতে চাইছিলাম, এতো বড় বিজ্ঞানীর মা হয়ে আপনি কেন কুসংস্কার লালন করছেন?? কিন্তু পরে মনে হল এটা তো এই দেশের হাজার বছরের সংস্কৃতি, দাঁড়ি-টুপির মতো আরব কালচার তো আর নয়। এই সংস্কৃতি অবশ্যই আমাদের বুকে লালন করতে হবে............
=== যাই হোক, মুচু স্যার আসলে এইবার হিসেবে একটু গন্ডগোল করে ফেলছেন। মনে আছে, গতবার একদিন সারা সকাল প্রশ্নপত্র ফাঁসের বিরুদ্ধে শো ডাউন দিয়ে বিকেলে গিয়ে শিক্ষামন্ত্রীর হাত থেকে ক্রেস্ট নিয়ে এলো?? এবারও তিনি তেমন কিছুই হবে ভেবেছিলেন। কিন্তু ক্রেস্টের বদলে জুতা-চাবুক জুটেছে কপালে।
আগেই বলেছিলাম, আওয়ামী লীগ ডানপন্থী হবার চেষ্টা করছে। ছাত্র ইউনিয়ন, বিজ্ঞান পরিষদকে তাই পাছা পেতেই সহ্য করতে হবে সব এখন।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.