নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কাউন্টার নিশাচর

কাউন্টার নিশাচর › বিস্তারিত পোস্টঃ

বইমেলায় বিক্রি হচ্ছে শেষ নবী ও নবী পত্নীদের নিয়ে রচিত অশ্লীল যৌনগল্প

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:৪২

এবারে বইমেলায় ব-দ্বীপ প্রকাশন’র স্টলে শোভা পাচ্ছে চরম ইসলাম বিদ্বেষী এক বই, নাম- “ইসলামের ভূমিকা ও সমাজ উন্নয়নে সমস্যা”। বইটির লেখক শামসুজ্জোহা মানিক।


বইটির ২৯-৩১ পৃষ্ঠায় মুসলমানদের শেষ নবীকে নিয়ে বলা হয়েছে-
“নবী একদিন তার পালকপুত্র যায়িদের বাড়িতে গেলেন। যায়িদ তখন বাইরে ছিলেন। তিনি যখন যায়িদকে নাম ধরে ডাকলেন তখন তার নব বিবাহিত স্ত্রী যয়নব ভিতর থেকে জানালেন যে যায়িদ বাড়ীতে নাই। কিন্তু মুহাম্মদ তার কৌতূহল দমন করতে পারলেন না। সঙ্গে সঙ্গে ফিরে না গিয়ে তিনি যায়িদের বাড়ীর ভিতরে উঁকি দিলেন। সেখানে তিনি তার পুত্রবধূ যয়নবকে দেখলেন। আরবের গ্রীষ্মকালীন গরমের দিনে যয়নব তখন ফিনফিনে পোশাক পরা অবস্থায় ছিলেন। মুহাম্মদ সুন্দরী যয়নবের আকর্ষণীয় প্রায় নগ্ন শরীর দেখে মোহিত হয়ে পড়লেন।.............সুন্দর মনের কোন শ্বশুর হলে পুত্রবধূর ঘরের ভিতর উঁকি দেওয়ার মত ভুল করার জন্য লজ্জা পেয়ে ফিরে যেতেন। তার পরিবর্তে মুহাম্মদ সম্ভবত সুন্দরী যয়নবের যৌনাবেদনময়ী শরীর দেখে নিজের শরীরের ভিতর যৌনতার মহাপ্লাবন অনুভব করেছিলেন। ............ সে সময় নবীর অভ্যাস ছিল মদীনার বিভিন্ন ঘরের ভিতর মহিলারা কী অবস্থায় আছে তা উঁকি দিয়ে দেখা। (এতে যে তিনি আরও নিকৃষ্ট বিকৃতমনা মানুষে পরিণত হন তা নয় কি?)।........এছাড়া আমরা নবীর চরম যৌন বিকৃতি সম্পর্কে জানি। তার অনিয়ন্ত্রিত বহুগামিতা, ছোট বালিকা আয়িশাকে পাওয়ার জন্য তার লালসা এবং ৯ বছর বয়সে যৌনাঙ্গে পুরুষাঙ্গ প্রবেশের উপযুক্ত হবার পূর্ব পর্যন্ত আয়িশার পিছনে লেগে থাকা এবং তার সঙ্গে উরু মৈথুন করা, যুদ্ধে বন্দী ক’রে ‘কাফের’ মহিলাদের মধ্যে সবচেয়ে সুন্দরীকে সে রাতেই নিজের বিছানায় নিয়ে যাওয়া, বাবা খবর পাঠিয়েছে এই মিথ্যা কথা বলে নিজের স্ত্রী আসমাকে তার বাবা ওমরের বাড়ীতে পাঠিয়ে তারই বিছানায় তরুণী দাসী মারিয়াকে নিয়ে রাত্রি যাপন ইত্যাদি সুস্থ মানসিকতার লক্ষণ নয়। (বই- ইসলাম ও বির্তক, অধ্যায়: মুসলিম মানসে যৌন বিকৃতি, পৃষ্ঠা- ২৯-৩১, প্রকাশনী- ব-দ্বীপ প্রকাশন, বইমেলা স্টল-১৯১)

উল্লেখ্য বইমেলার নীতিমালা ১৩ এর ১৩ অনুচ্ছেদ অনুযায়ী এ ধরনের বই বিক্রি করা সম্পূর্ণ নিষিদ্ধ। একইসাথে বাংলাদেশের সংবিধান অনুয়ায়ী কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত করে কোন প্রকাশনী এ ধরনের বই বের করতে পারে না। তারপরেও আওয়ামীলীগ সরকারের অধীনে কিভাবে এ ধরনের প্রকাশনী বই বের করে এবং প্রকাশ্যে বইমেলায় বিক্রি করে তা সত্যিই আশ্চর্যজনক।

বইটির প্রতিটি পৃষ্ঠায় পৃষ্ঠায় রয়েছে মুসলমানদের আল্লাহ, নবী ও ইসলামকে নানান অশ্লীল গালাগালিতে ভরপুর।
১) বইটির ৩২ নং পৃষ্ঠায় বলা হয়েছে-
“আল্লাহ্‌ তো মানুষেরই সৃষ্টি। কাজেই এটা মুহাম্মদের মানস সৃষ্টি। মুহাম্মদের কাছে গ্রহণযোগ্য ছিল এই রকম এক সন্ত্রাসী ও স্বেচ্ছাচারী মহাশক্তিমান অলৌকিক সত্তার কল্পনা এবং তার সর্বশ্রেষ্ঠ দাস প্রতিনিধি স্বরূপ তাঁর নিজেকে।” (অধ্যায় : ইসলাম ও নিরঙ্কুশ একত্ববাদ, পৃষ্ঠা: ৩২)
২) বইটির ৩৬ নং পৃষ্ঠায় বলা হচ্ছে-
“আল্লাহ্‌র প্রকৃতিই যদি এমন এক স্বেচ্ছাচারী ও বিকৃত মানসিকতাসম্পন্ন পীড়নবাদী বা ধর্ষকামীর হয় তবে এই আল্লাহ্‌র প্রকৃতি অনুসরণে মানুষ কোন্‌ চরিত্র অর্জন করতে পারে তা সহজেই অনুমেয়।” (অধ্যায়: স্বৈরতন্ত ইসলামের এক অনিবার্যতা, পৃষ্ঠা: ৩৭)
৩) বইটির ৫১ নং পৃষ্ঠায় বলা হচ্ছে-
“আমাদের দেশে সমাজ জীবনে নারীর তুলনামূলক অনুপস্থিতি এবং নারীর উপর ধর্ষবাদী পুরুষদের যৌন আগ্রাসন ও ধর্ষণের আধিক্য যে কোনও মানুষের চোখে পড়বে। এটা অবশ্য আমাদের দেশের একক অবস্থা নয়, সমগ্র মুসলিম পৃথিবীর অবস্থাই কম-বেশি এই রকম। (অধ্যায়- ইসলামের বিজয়ে নারীর পরাজয়, পৃষ্ঠা- ৫১)
৪) বইটির ১১০ নং পৃষ্ঠায় বলা হচ্ছে-
“মুহাম্মদ নিজ মতবাদ ও কর্তৃত্ব প্রতিষ্ঠার জন্য কোনও কাজেই পিছপা ছিলেন না এবং তৎকালীন অর্ধসভ্য, দরিদ্র ও মরুময় আরবের মানদণ্ড অনুযায়ী নিজ স্থূল সম্ভোগের ক্ষেত্রেও কম যান নাই। আসলে তিনি ছিলেন অসাধারণ কূট, ধূর্ত ও নির্দয়।” (অধ্যায়: ইসলামের অশুভ ভূমিকা, পৃষ্ঠা-১১০)
৫) বইটির ১১৪ নং পৃষ্ঠায় বলা হচ্ছে-
“বিশেষত ইসলাম ধর্ম এক ভয়ংকর সন্ত্রাসী ও ধর্ষকামী বা স্যাডিস্টিক একনায়কী ধর্ম। এই ধর্ষকামী বা স্যাডিস্টিক ধর্মের প্রচণ্ড প্রভাবের ফলে এ দেশে কোনও শুভ শক্তি মাথা তুলে দাড়াতে পারছে না।” অধ্যায়: ইসলামের অশুভ ভূমিকা, পৃষ্ঠা-১১৪)
----------------------------------------------------------------------------------------
বলাবাহুল্য, ব-দ্বীপ প্রকাশনের শুধু একটি বই নয় বরং প্রতিটি বই ইসলাম নিয়ে গালাগালিতে ভরপুর। এবারের বইমেলায় তাদের স্টলে প্রকাশ্যে বিক্রি হচ্রেছ একই ধরনের চরম ধর্মবিদ্বেষী অনেক বই। এগুলো হচ্ছে-
ক) বই- জিহাদ : জবরদস্তিমূলক ধর্মান্তকরণ, সাম্রাজ্যবাদ ও দাসত্বের উত্তরাধিকার। লেখক-এম এ খান।
খ) বই - ইসলাম ও আধুনিক সভ্যতা। লেখক- শামসুজ্জোহা মানিক
গ) বই- ইসলামে নারীর অবস্থান। শামসুজ্জোহা মানিক
ঘ) বই- ইসলাম বিতর্ক (প্রবন্ধ সংকলন) - শামসুজ্জোহা মানিক
ঙ) বই- মুহাম্মদ, জিহাদ ও ইসলামের সহিংস প্রচার। লেখক-এম এ খান।
উল্লেখ্য, ব-দ্বীপ প্রকাশনী কুখ্যাত ইসলাম বিদ্বেষী প্রকাশনী যারা মূলত ‘বঙ্গরাষ্ট্র আন্দোলন’ এর সাথে জড়িত (http://www.bangarashtra.net/book/index.html)। বঙ্গরাষ্ট্র হচ্ছে বাংলাদেশের স্বাধীনতাবিরোধী এক মতবাদ, যারা বাংলাদেশের স্বাধীনতা বিনষ্ট করে নতুন এর রাষ্ট্র ‘বঙ্গরাষ্ট্র’ গঠনের পরিকল্পনায় লিপ্ত। ব-দ্বীপ প্রকাশনী প্রকাশ্যে রাষ্ট্র ও ধর্ম বিরোধী বই ছাপানোয় ২০১৫ সালে তাকে কোন স্টল বরাদ্দ দেয়নি বইমেলা কর্তৃপক্ষ। কিন্তু এইবার কি কারণে এ ধরনের একটি জঘন্য প্রকাশনীকে স্টল বরাদ্দ দেওয়া হলো তা সত্যিই আশ্চর্যজনক বিষয়।
আরো উল্লেখ্য, বাংলা একাডেমির নীতিমালা অনুযায়ী- রাষ্ট্র ও ধর্মকে কটাক্ষ করা হয় বইমেলায় এমন কোন বই ছাপানো যাবে না। বইমেলার নীতিমালা ১৩ এর ১৩ অনুচ্ছেদে বলা হচ্ছে- অশ্লীল ও রুচিগর্হিত বই প্রকাশ করলে স্টল বরাদ্দ বাতিল করা হবে। সেই সঙ্গে আর কোনো সময় সেই স্টলকে বরাদ্দ দেওয়া হবে না। এ কারণে বইমেলার শুরুতেই বাংলা একাডেমীর ডিজি শামসুজ্জামান খান সংবাদ সম্মেলনে প্রকাশকদের উদ্দেশ্য করে বলেছিলো এবার কোন ধর্মীয় উস্কানিসূচক বই ছাপানো যাবে না।
কিন্তু এত স্পষ্ট নীতিমালা ও ঘোষণার পরও রাষ্ট্র ও ধর্মদ্রোহী ব-দ্বীপ প্রকাশনকে কেন স্টল বরাদ্দ দেওয়া হলো তা রীতিমত রহস্যের সৃষ্টি করেছে। একই সাথে কোন অদৃশ্য শক্তির ছত্রছায়ায় এ ধরনের একটি উগ্র ধর্মবিরোধী প্রকাশনী বাংলাদেশে তাদের কার্যক্রম চালিয়ে যেতে পারছে তাও রহস্য আবৃত।
যেহেতু বইমেলা বাংলা একাডেমীর তত্ত্বাবধানে হয়, তাই আপনারা বাংলা একাডেমীর দায়িত্বশীলদের সাথে বিষয়টি নিয়ে আলাপ করতে পারেন-
বাংলা একাডেমীর ফোন নম্বর-
৯৬৬০৯৩৩, ৮৬১৯৫৭৭ (মহাপরিচালক), ৮৬১৯৫৪৬, ৮৬২৮৪৪০ (পরিচালক),৮৬১৯৭১৫ (প্রধান গ্রন্থাগারিক)
৮৬১৯৩৬৪ (উপ-পরিচালক), ৮৬১৯৭৫০ (ব্যবস্থাপক)
ব-দ্বীপ প্রকাশন এর মূল অফিস:
ঠিকানা: ৬৩ কনকর্ড এম্পোরিয়াম শপিং কমপ্লেক্স, ২৫৩- ২৫৪ এলিফ্যান্ট রোড, কাটাবন, ঢাকা-১২০৫, মোবাইল: ০১৫৫৭৭৯১৩৯৬


নয়ন চ্যাটার্জী

মন্তব্য ১২ টি রেটিং +০/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ১৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:৪৯

মোস্তফা সোহেল বলেছেন: এদের এত সাহস আসে যে কোথা থেকে বুঝি না।
একটা মুসলিম দেশে এগুলো দেখার কি কেউ নেই

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:০০

কাউন্টার নিশাচর বলেছেন: বিএনপি বা এরশাদের আমলে তো ইসলামবিদ্বেষীদের উৎপাত এতটা ছিল না। আপনাদের বুঝতে হবে এদের শক্ত ভিত্তি আছে। আওয়ামীলীগ আসলেই কেন এসব শুরু হয়ে যায়?

২| ১৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:৫১

সাদিকনাফ বলেছেন: প্রশাসনের দ্রুত ও যথাযত পদক্ষেপ কামনা করছি...

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:০২

কাউন্টার নিশাচর বলেছেন: সম্ভবত প্রশাসনিক কর্মকর্তাদের সহযোগিতাতেই এসব চলছে। তবুও আমরা আশা করি এসব স্টল থেকে সাম্প্রদায়িক বইগুলি সরানো হবে।

৩| ১৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:৫৬

দরবেশমুসাফির বলেছেন: এদের লেখালেখির জবাব লেখালেখি দিয়েই দিতে হবে। এরা নিজের ইচ্ছমত ইতিহাস বানিয়ে তা প্রচার করে। প্রমান বা রেফারেন্স চাইলে ফ্যালফ্যাল করে চেয়ে থাকে।এদের ভণ্ডামি উপযুক্ত প্রমান ও প্রামান্য ইতিহাসের উপর ভিত্তি করে দিতে হবে।

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:০৪

কাউন্টার নিশাচর বলেছেন: ঠিক বলেছেন। তবে ইসলামপন্থী রাইটাররা (যারা ফেমাস) সরকারি নজরদারিতে থাকেন।

৪| ১৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:০২

ফাহিম আবু বলেছেন: এরা হল কুকুরের বাচ্চা !! প্রশাসনের সহায়তাই এর এগুলো লেখার সাহস পাই !! এখন যদি , শেখ হাছিনা বা শেখ মুজিব সম্পর্কে বাজে কিছু লিখত , এতক্ষনে গ্রেপতার হত , কিন্তু ইসলামের নবী হযরত মোহাম্মদ(সঃ) এর সম্পর্কে লিখেছে , তাই গ্রেপতার হবে না , এর পরে ও কি বলবেন এই সরকার মুসলিম সরকার !! যারা চেতনায় মুক্তিযুদ্ধ , মুক্তিযুদ্দের বিরুদ্ধে লিখলে তাদের চেতনায় আঘাত লাগে , আর যারা চেতনায় মুসলিম,ইসলাম ও হযরত মোহাম্মদ(সঃ) বিরুদ্ধে লিখলে তাদের অবশ্যয় আঘাত পাওয়া উচিত !!

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:০৬

কাউন্টার নিশাচর বলেছেন: জি ঠিক বলেছেন।

৫| ১৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:০৯

আব্দুল্লাহ্ আল আসিফ বলেছেন: মোহাম্মাদের যৌন বিকার ছিলো, সত্য। তবে তা বিকৃত ভাষায় উপস্থাপন করা উচিত হয় নি। লেখার ব্যপারে আরো সচেতন হওয়া উচিত ছিলো লেখকের।

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:১২

কাউন্টার নিশাচর বলেছেন: ভাই আপনি কি মুসলমান?

৬| ১৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:১৮

আব্দুল্লাহ্ আল আসিফ বলেছেন: অবান্তর প্রশ্ন।

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ৯:০১

কাউন্টার নিশাচর বলেছেন: নাহ প্রশ্ন ঠিকই আছে । নাম আব্দুল্লাহ্ আল আসিফ , কমেন্টে লিখছেন মোহাম্মাদের যৌন বিকার ছিলো

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.