নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কাউন্টার নিশাচর

কাউন্টার নিশাচর › বিস্তারিত পোস্টঃ

আইসিসির বিরূদ্ধে মামলা

২০ শে মার্চ, ২০১৬ সকাল ৯:৪৫

আইসিসির বিরূদ্ধে সুইজারল্যান্ডের কোর্ট অফ আরবিট্রেশন ইন স্পোর্টস এ মামলা করতে দুটো জিনিস লাগবে: এক) সদিচ্ছা এবং দুই) টাকা। টাকার ব্যাপারে বলি, আমি দুই পয়সার সরকারী চাকুরে- অল্প কয় টাকা বেতন পাই। আপাতত আছি জাপানে, জাপান সরকারের বৃত্তিতে। বৃত্তি আর বেতন এ দুই মিলিয়ে যা পাই তার একটা অংশ আমি আপনাদের মামলা চালানোর খরচ বাবদ প্রতিমাসে দিয়ে দিতে রাজি আছি। এয়ারফোর্সে আমার ছোটভাই ফ্লাইট লেফটেনেন্ট জাওয়ারা আছে, ও গত বছর আমাদের জার্সিতে ভারতীয় কোম্পানির স্পন্সরশীপ পাল্টাতে এভাবে টাকা দিতে চেয়েছিল। আমি জানি, একটা ন্যায্য লড়াই লড়তে চাইলে আর যাই হোক টাকার অভাব আপনাদের হবে না, এরকম লক্ষ লক্ষ জাওয়ারা আপনাদের পাশে থাকবে। অফিশিয়াল ঘোষণা দিয়ে একটা ব্যাঙ্ক একাউন্ট নম্বর দিয়ে দেখুন যাস্ট চব্বিশ ঘন্টায় কত টাকা ওঠে।

তাসকিন বয়েসে আমার বারো বছরের ছোট। আমি যা হতে পারিনি, ও সেটাই হয়ে দেখিয়েছে, আগুন ঝরা ফাস্ট বোলিং দিয়ে বিশ্বের সেরা ব্যাটসম্যানদের ঝরা পাতার মত ঝরিয়ে দিয়েছে। আমার দেশের একটা ছেলের নামের নীচে যখন লেখা থাকে "Right Arm Fast", এর অনুভূতিটুকু আমি ভাষায় প্রকাশ করতে পারব না। মাত্র বছর দশেক আগে এশিয়া কাপে মনে আছে, আমাদের ওপেনিং বোলার এক ওভার বল করার পরেই পাকিস্তানি ওপেনার সালমান বাট আর ইমরান নাজির হাসতে হাসতে তাদের হেলমেট খুলে ড্রেসিং রূমে ফেরত দিয়েছিল। "তোমাদের এই পেসে আবার হেলমেট লাগে নাকি" - এই ছিল বার্তা। আজকের প্লাস্টিক সমর্থকরা এসব দেখেনি, এরা ওই অপমানের জ্বালা বুঝবেও না কোনদিন।

আমি আমার ক্ষুদ্র সামর্থ নিয়ে ঠিক করেছি আপনাদের পাশে দাঁড়াব, তাসকিনকে হারিয়ে যেতে দেবনা। বাংলাদেশের ষোল কোটি মানুষ একই কাজটা করবে এ নিয়ে কোন সন্দেহ নেই।

স্বাধীনতার মাসে এইবেলা আপনাদের সদিচ্ছাটুকু দেখাবেন কি? Would you please man up and show some guts?
written by
Mashroof Hossain

মন্তব্য ৮ টি রেটিং +৫/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ২০ শে মার্চ, ২০১৬ সকাল ১০:১৬

এরশাদ বাদশা বলেছেন: আপনার আন্তরিকতা, দেশপ্রেম দেখে মুগ্ধ হলাম। আমাদের দলটা যে এতো উন্নতি করেছে, তার পেছনে কিন্তু আপনাদের মতো সমর্থেকরাই। কিন্তু প্রশ্ন হলো, মামলা করার প্রসেসটা কিরকম হবে? এ নিয়ে বিশদ আকারে পোস্ট দেন।

২| ২০ শে মার্চ, ২০১৬ সকাল ১০:৪৭

মোস্তফা সোহেল বলেছেন: এ ব্যাপারে বি বি সিরই কিছু করা উচিৎ

৩| ২০ শে মার্চ, ২০১৬ সকাল ১১:০০

শামছুল ইসলাম বলেছেন: স্বাধীনতার মাসে এইবেলা আপনাদের সদিচ্ছাটুকু দেখাবেন কি? - অব্শ্যই দেখাব এবং আমার বিশ্বাস আরো অনেকেই দেখাবে।

৪| ২০ শে মার্চ, ২০১৬ দুপুর ১:০০

বিজন রয় বলেছেন: সুযোগ থাকলে অবশ্যই মামরা করা উচিত।
তাতে যদি ১৫ নিষিদ্ধ করে তবুও!!!!

৫| ২০ শে মার্চ, ২০১৬ দুপুর ১:০১

বিজন রয় বলেছেন: মামলা হবে।

৬| ২০ শে মার্চ, ২০১৬ দুপুর ১:১৪

ঢাকাবাসী বলেছেন: আমাদের অপদার্থ ব্রিকেট বোর্ড কি করছে ?

৭| ২০ শে মার্চ, ২০১৬ বিকাল ৩:৪০

গিলগামেশ ৭ বলেছেন: কেউ প্লীজ এই পোস্ট এর কাছে পাঠানোর ব্যবস্থা করেন। আমরা আছি পেছনে, টাকা কোনও ব্যাপার না।

৮| ২০ শে মার্চ, ২০১৬ রাত ১১:০৫

নতুন বলেছেন: ভালো উদ্দোগ... আশা করি বিসিসিই ব্যবস্তা নেবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.