নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কাউন্টার নিশাচর

কাউন্টার নিশাচর › বিস্তারিত পোস্টঃ

তারা মুক্তিযুদ্ধকে বাজারে বিকিয়ে দিয়েছে সেরদরে। এটিই তাদের ব্যাবসা।

০২ রা এপ্রিল, ২০১৬ রাত ১২:৪৬

শাহবাগী দ্বিতীয় প্রজন্মের মুক্তিযোদ্ধা, যৌবনযাত্রা খ্যাত আশ্রম মামা, অমি রহমান পিয়াল আর মহামান্য কহেন ওরফে আজম খান যে দেশ ছেড়ে সুইজারল্যান্ড পাড়ি জমিয়েছেন তা কি আপনারা জানেন? জানবেন কিভাবে? ক্রিকেট নিয়ে ব্যাস্ত! ভারতকে আমরা তিস্তা দিলাম, সুন্দরবন দিলাম, ট্রানজিট দিলাম, আইটি সেক্টর দিলাম, ব্যাংকের টাকা দিলাম, গার্মেন্টস সেক্টর দিলাম, সরকার দিলাম, টেকনাফ থেকে তেঁতুলিয়া, ছাপ্পান্ন হাজার বর্গমাইল দিলাম তাতে কিছুই হয়নি। এখন ক্রিকেট দেয়াতে অসুবিধে কি?
.

আওয়ামী শাহবাগীদের পরাজয় কোথায় জানেন? ঠিক এইসব স্থানে। যখন তারা নিজেদের তৈরি করা সরকারের আমলেই নিজ সরকার আর দেশের সমালোচনা করে অন্য দেশের রাজনৈতিক আশ্রয়প্রার্থী হন। এদের লেখা এদের কথা কতটা ফাঁপা এবং স্ববিরোধী কেবল সেটিই ভাবি। তবে দেশটাকে ভাগ করে দিয়ে গেলো ওরা।
.

যখন তারা ড.জাফর ইকবালের পায়ে তেল ঢালতে গিয়ে বলেন যে, প্রিয় দেশের কারণে উনি আমেরিকা ছেড়ে এখানে চলে এসেছেন নইলে কত কি হতে পারতেন! এখন পিয়াল, কহেন, মুন্সি, আসিফ, শাম্মি এরা কেন তবে ড. ইকবালকে অনুসরণ করতে পারেন না? এইখানেই জাফর সাহেবদের চরম পরাজয়। আনন্দ পাই। চরমানন্দ পাই।
.

আনন্দ আমার চৌগুণ হয় যখন পিয়াল বলেন, তার মেয়েকে ভালো স্কুলে পড়াবার জন্য ভালো শিক্ষা দেবার জন্য নাকি কহেনকে নিয়ে ভেগেছেন। তাহলে কি এইদেশে ভালো শিক্ষা ব্যাবস্থা নেই? জাফর ইকবালদের মুখে এহেন আঘাত কি করে সম্ভব? আর দেশের প্রধানমন্ত্রীর কর্ম এবং উন্নতির প্রতি বাস্তবিকপক্ষে তিনি যে কতটা অবজ্ঞা প্রদান করলেন, তা কি বাকি আওয়ামী'রা বোঝেন?
.

এতদিন তিনি বলে এসেছেন, মরলে এখানেই মরবেন যেই দেশে বঙ্গবন্ধু শায়িত, যেই দেশের টানে বঙ্গবন্ধু কন্যা ফিরে এসেছেন। তাদেরকে একা ছেড়ে এই মহান চুক্তিযোদ্ধা আজ তার সকল যুদ্ধ ছেড়ে কি করে চলে গেলেন? কত নির্লজ্জ হতে পারে এরা শুধু দেখুন। এগুলো কথা বলে কিছু বুদ্ধিহীন দাঙ্গাবাজ তরুণদের উষ্কে দিয়েছেন শুধু নিজের স্বার্থ চরিতার্থ করবার জন্য তা কি জাফর স্যারের প্রজন্ম বোঝে?
.

এটিই শাহবাগীদের আসল চরিত্র। এটিই তাদের ব্যাবসা। তারা মুক্তিযুদ্ধকে বাজারে বিকিয়ে দিয়েছে সেরদরে। একদিন গাফফার চৌধুরী বনে যাবেন এই পিয়াল আর আমাদের পরের প্রজন্ম জানবে এরা দ্বিতীয় প্রজন্মের মুক্তিযোদ্ধা, পদক দেবে যদি আমরা চুপ থাকি। একদিন এদের কাহিনী সোনার অক্ষরে লেখা হবে ইতিহাসের পাতায় যদি আমরা আজ না লিখি। একদিন আসাদুজ্জামান নূরের মত কিছু প্রাণী এসে বলবে পিয়াল বীরশ্রেষ্ঠ।
.

এদের কথা শুনেই তরুণ প্রজন্ম প্রথমবার আওয়ামী লীগকে ভোট দিয়েছে। বিএনপির ব্যর্থতা আছে প্রচুর। দিন এবার প্রমাণ আসাদুজ্জামান নূরকে যে, জিয়া মুক্তিযোদ্ধা ছিলেন কি'না? উনি প্রমাণ চেয়েছেন। সংবাদটি পড়ে নিজে মাতাল হয়েছি না'কি উনি মাতাল তা বুঝতে পারিনি। শুধু একটি কৌতুক মনে পড়েছে। এসব দেখলে কেবলি আমার কৌতুক মনে পড়ে।
.

এক মাতাল আরেক মাতালকে বলছে, 'এই শোন! তুই আর গিলিসনে! তোকে খুব ঝাঁপসা দেখাচ্ছে।

Elora Zaman

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০২ রা এপ্রিল, ২০১৬ রাত ১:২৮

মিহির সাহা বলেছেন: টুপি খোলা ওভিননদন

০২ রা এপ্রিল, ২০১৬ রাত ৩:১৪

কাউন্টার নিশাচর বলেছেন: thanks

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.