নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কাউন্টার নিশাচর

কাউন্টার নিশাচর › বিস্তারিত পোস্টঃ

যতদিন উনাদের মধ্যে দেশ, পথ হারাবে না বঙদেশ

১৬ ই মে, ২০১৬ বিকাল ৩:০১

আমি চ্যালেঞ্জ করে বলতে পারি, বাংলা সিনেমার নায়কদের মতো এত সচ্চরিত্রবান আপনি আর কোথাও পাবেন না। ছোটবেলায় সিনেমাতে দেখতাম, নায়ক-নায়িকা বাধ্য হয়ে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে রুম ভাড়া নেয়।কিন্তু রুমে ঢুকে একজন বিছানায় আরেকজন ফ্লোরে ঘুমায়। কিংবা নির্জন জঙ্গলে দুইজন আগুনের দুইপাশে বসে রাত কাটিয়ে দেয়। আহা! সাধু সাধু!
.
বাংলাদেশ পুলিশের মতো মহৎ পুলিশ পৃথিবীর আর কোনো দেশে নাই। সম্প্রতি পুলিশ কমিশনার বলেছেন, "পুলিশ ঘরে ঘরে গিয়ে জিজ্ঞেস করবে, ভালো আছেন?"
আহা! জনগণের প্রকৃত বন্ধু! অন্যদেশে রাস্তায় পড়ে থাকলে, পুলিশ নিয়ে বাসায় পৌঁছে দেয়। কিন্তু বাসায় গিয়ে কখনো জানতে চায় না, ভালো আছেন কী না!
.
হাসান মাহমুদের মতো দক্ষ গোয়েন্দা পৃথিবীতে আগে কখনো আসে নি, আসবে বলেও মনে হয় না। শার্লক হোমস, ফেলুদারা উনার কাছে শিশু। প্রতিটা হত্যাকান্ড ঘটার সাথে সাথেই উনি বলে দিতে পারেন, এর পেছনে কার হাত আছে।
.
ভার্সিটির মেয়েদের(৫০ পার্সেন্টের বেশি) মতো এত দক্ষ ম্যানেজার(ব্যাবস্থাপক) আমি দেখি নি। এক দুজন বয়ফ্রেন্ড, ৫/৬ জন জাস্টফ্রেন্ড, এমনকি অনেক সময় এক দুজন টিচারকে ম্যানেজ করেন। একা যে মেয়ে এতগুলো লোককে "ম্যানেজ" করতে পারে, সে সত্যিই প্রশংসার যোগ্য! জাস্ট স্যালুট!
.
বিজ্ঞানী জয়ের মতো এত মেধাবী পৃথিবীতে কজন জন্মেছে, তা বলা যায় না। হয়ত দুয়েকজন জন্মেছে, হয়ত এর আগে কেউ জন্মায়ই নি। আর্টসে পড়েও শুধুমাত্র কম্পিউটারের উপর একটা কোর্স করে যিনি কম্পিউটার বিজ্ঞানী হয়ে যেতে পারেন, তার চেয়ে মেধাবী আর কে হতে পারে? একেই বলে, যোগ্য মাতার যোগ্য সন্তান!
.
প্রথম আলোর মতো "মানবদরদী" এবং "লক্ষ্যপানে অটুট" আর কাউকে কোনো ব্যাক্তিকে কোনো প্রতিষ্ঠানকে আমি পাই নি। প্রথম আলো একটা কনসার্ট করার প্লান করলো। তারিখও ঠিক হলো।কিন্তু সেই কনসার্টের তিন দিন আগে রানা প্লাজা ধ্বসলো। মারা গেলো কয়েকশো মানুষ। অনেকেই ভাবলো, "এতগুলো মানুষ মরলো, এসব আনন্দফুর্তি স্থগিত করা হবে।" কিন্তু প্রথম আলো লক্ষ্যপানে অটুট। তারা কনসার্ট করলো। পরে আনিসুল হক বলল, এই কন্সার্ট থেকে আয় হওয়া কিছু টাকা নিহতদের পরিবারকেও দেওয়া হবে! আহা! কী মানবিক।
.
শাহবাগীদের মতো অলরাউণ্ডার এই গ্রহে আর নেই। নাইন টেনের ইসলাম শিক্ষা বই পর্যন্ত পড়েই এরা একেকজন এত বড় আলেম হয়ে বসে আছেন, সত্যি-ই মুগ্ধ হওয়ার মতো।
যখনই তারা চিপায় পড়ে তখনই তারা কুরআন হাদিসের নানা ব্যাখ্যা দেয়। "ইসলাম কী করতে বলছে, কী করতে বলে নি", সে ব্যাপারে বিশাল আর্টিকেল লিখে। বলাবাহুল্য, তাদের অনেক অনুসারীও আছে। তারা সেখানে গিয়ে "থ্যাংক্স ভাই, অনেক কিছু জানলাম" লিখে কমেন্ট করে।
এমন দেশটি কোথাও খুঁজে পাবেনাকো তুমি
কাউসার আলম

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৬ ই মে, ২০১৬ বিকাল ৩:১২

চাঁদগাজী বলেছেন:


দেশ চালাতে হয় রাজনৈতিক তত্ব অনুসরণ করে; দশ যখন চালানো হয় ব্যক্তির 'আইডিয়া অনুসারে', এবং সেই আইডিয়া যদি শেখ হাসিনাার হয়, কিংবা খালেদা জিয়ার হয়, তখন দেশ হয়ে যায় জমিদারী।

আপনি নিজেও জমিদারীতে বিশ্বাস করেন।

২| ১৬ ই মে, ২০১৬ বিকাল ৩:১৯

নতুন বলেছেন: দেশের রাজতন্ত্র ভেঙ্গে গনতন্ত্র না আসলে কিছুই হবে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.