নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বিলোয়

আমার সম্পর্কে কিছু লিখব

বিলোয় › বিস্তারিত পোস্টঃ

এরই নাম কি আধুনিকতা??

২৩ শে মার্চ, ২০১৫ বিকাল ৩:২৩

আজ হাসপাতালে ডিউটি করছিলাম। সে সময় ইমার্জেন্সিতে ১৫-১৬ বছরের এক মেয়ে আসলো তলপেটে তীব্র ব্যথা নিয়ে। মেয়েটি ক্লাস টেনে পড়ে ও অবিবাহিত। মেয়েটিকে চেকয়াপ করে রোগের ইতিহাস নিচ্ছিলাম।
রোগীর সাথে আসা তার এক ভাবীর কাছ থেকে শুনলাম যে মেয়েটির এক ছেলের সাথে সম্পর্ক আছে। একপর্যায়ে মেয়েটি গর্ভবতী হয়ে পড়লে এক ফার্মেসি থেকে বাচ্চা নষ্ট করার ওষুধ নেয়। সেই ওষুধ খাবার পর মেয়েটির মাসিকের রাস্তা দিয়ে অনবরত রক্ত যাচ্ছে ও তলপেটে ব্যথা হচ্ছে।
জরুরী ভিত্তিতে মেয়েটিকে আলট্রাসনোগ্রাম করে দেখলাম যে মেয়েটির পেটে প্রায় ৩ মাসের বাচ্চা। ওষুধ খাবার পর ভ্রূণের কিছু অংশ বের হয়ে গেলেও বেশীরভাগ অংশ জরায়ুতে রয়ে গেছে। সেখান থেকেই মেয়েটির এসব সমস্যা।
মেয়েটির গর্ভে থেকে যাওয়া মৃত বাচ্চাকে বের করতে জরুরী ভিত্তিতে গাইনী ডাক্তার ডেকে ডি এন্ড সি করালাম।
একটি ছেলে ও মেয়ের মধ্যে বিবাহ বহির্ভূত অবৈধ সম্পর্কের ফলে এমন ঘটনা অহরহ ঘটছে। সাময়িক জৈবিক লালসার শিকার হয়ে এভাবে মাতৃগর্ভেই হত্যা করা হচ্ছে অসংখ্য নিষ্পাপ শিশুকে।
নারীবাদী ও আধুনিক প্রগতিশীল কিছু কুলাঙ্গার অল্পবয়সে বিয়ে করাকে গুরুতর অপরাধ মনে করে। তারা একে মানবতা ও আধুনিকতার অন্তরায় বলে মনে করে। তারা বলে অল্প বয়সে বিয়ে করে মেয়েরা গর্ভবতী হলে নাকি মেয়েদের ক্ষতি হয়।
কিন্তু বিয়ে না করে অল্প বয়সে বয়ফ্রেন্ডের সাথে মেলামেশা করাকে এরা কৌশলে উৎসাহ প্রদান করে। এসব অবৈধ সম্পর্কের ফলে গর্ভে আসা কোন শিশুকে যদি হত্যা করা হয়, তাহলেও তাদের কাছে মানবতা বিরোধী কিছু হয় না।
পশ্চিমা বিশ্বে শতকরা ৬০ জন মেয়েই ১৮ বছর হবার পূর্বেই তাদের ছেলে সঙ্গীর সাথে অবৈধ সম্পর্কে মিলিত হয়। এতে অনেকে গর্ভবতীও হয়ে যায়। কিন্তু এসবে কোন অপরাধ হয় না। যত অপরাধ শুধু বিয়ের পর বৈধ পন্থায় মেলামেশাতেই।
এসব একচোখা ইসলাম বিদ্বেষীর মুখে থুথু মারতেও ঘৃণা লাগে

Ahsan Sabbir

মন্তব্য ১৬ টি রেটিং +২/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ২৩ শে মার্চ, ২০১৫ বিকাল ৩:৩০

ভিটামিন সি বলেছেন: আহসান ভাই, আমি আপনার সাথে সহমত। আরো একটি কথা আপনাকে বলতে চাই, "আপনাদের অষুধগুলো এতো সস্তা কেন? এতো সহজলভ্য কেন? স্পর্শকাতর অষুধগুলো কেবলমাত্র রেজিস্টার্ড চিকিৎসকের ব্যবস্থাপত্র অনুযায়ী বিক্রয় ও বিতরণযোগ্য করতে পারেন না। " পারা উচিত আপনাদের।

২৩ শে মার্চ, ২০১৫ রাত ৯:৪৭

বিলোয় বলেছেন: সরকারী অধিদপ্তরে অভিযোগ জমা দিলে ওটা ওই ফাইল পর্যন্তই থাকে।

২| ২৩ শে মার্চ, ২০১৫ বিকাল ৩:৩৩

মিতক্ষরা বলেছেন: বিয়ের বয়স বাড়াতে যাদের আপত্তি তাদের আবার এরকম মাতৃত্বে কোন আপত্তি নেই। যার ভূক্তভোগী হয় একটি পরিবার, সমাজ এবং দেশ।

২৩ শে মার্চ, ২০১৫ রাত ৯:৪৬

বিলোয় বলেছেন: হুম কি আর করা যাবে

৩| ২৩ শে মার্চ, ২০১৫ বিকাল ৩:৩৬

ইমতিয়াজ ১৩ বলেছেন: সমস্যা থেকে উত্তরণের জন্য প্রয়োজন ধর্মীয় জ্ঞান, সামজিক অবস্থার উন্নতী

২৩ শে মার্চ, ২০১৫ রাত ৯:৪৪

বিলোয় বলেছেন: এবং আমাদের স্বদিচ্ছা

৪| ২৩ শে মার্চ, ২০১৫ বিকাল ৩:৪৩

যাযাবরমন বলেছেন: সমস্যা থেকে উত্তরণের জন্য প্রয়োজন মানবতা, জ্ঞান, সামজিক অবস্থার উন্নতী, নারীবাদী বা পুরূষবাদী হলে হবে না।

কিছুদিন আগে পেপারে পড়েছিলাম, ইউকে-তে ১৩ বছর থেকে এক্সপেরিয়েন্স নিতে রিকমেন্ড করেছে, তা নাকি তাদের শারিরিক-মানসিক বিকাশে সহায়ক!

লাইক দিলাম

২৩ শে মার্চ, ২০১৫ রাত ৯:৪৮

বিলোয় বলেছেন: লাইক দেয়ার জন্য ধন্যবাদ

৫| ২৩ শে মার্চ, ২০১৫ বিকাল ৪:২১

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: আল্লাহ আমাদের সঠিক বুঝ দান করুন এবং আল্লাহর মনোনীত দ্বীন অনুসারে চলার তৌফিক দান করুন, আমিন।

ছেলে-মেয়ে প্রাপ্তবয়স্ক হলে যত দ্রুত সম্ভব তাদের বিয়ের ব্যবস্থা করা বাবা মায়ের দায়িত্ব। নইলে, সন্তানের এইসব গোনাহের দ্বায়ভার বাবা-মায়ের উপরেও বর্তাবে। অনেকটা বিনা পরিশ্রমে গোনাহ কামাই করার মত !

২৩ শে মার্চ, ২০১৫ রাত ৯:৪০

বিলোয় বলেছেন: আমি আপনার কমেন্টে লাইক দিলাম।

৬| ২৩ শে মার্চ, ২০১৫ বিকাল ৪:৪৩

মিনহাজুল আবেদিন বলেছেন: আল্লাহ আমাদের সবাই কে সঠিক বুঝ দান করুন।

২৩ শে মার্চ, ২০১৫ রাত ৯:৪১

বিলোয় বলেছেন: আমীন

৭| ২৪ শে মার্চ, ২০১৫ বিকাল ৪:৫৯

হেলাল উদ্দীন বলেছেন: ইসলামের নিয়ম অনুযায়ী চললে বাংলাদেশের রূপ পরিবর্তন হবে এর আগে যত ভেবস্তাই নেওয়া হোক না কেন কোনো লাভ হবে না

৮| ২৪ শে মার্চ, ২০১৫ রাত ৮:০৩

আরণ্যক রাখাল বলেছেন: এটা আধুনিকতা নয়| তারা আধুনিক হলে কন্ডম ব্যবহার করত| বিবাহ বর্হিভূত মেলামেশায় কোন সমস্যা নেই যদি একটু সচেতন থাকে

৯| ২৭ শে মার্চ, ২০১৫ রাত ১১:০৬

মিতক্ষরা বলেছেন: @আরণ্যক রাখাল ,

তাহলে পশ্চিমে এই অবস্থা কেন?

২৮ শে মার্চ, ২০১৫ রাত ২:৫২

বিলোয় বলেছেন: এই প্রশ্ন আরণ্যক রাখালদের মত ব্লগারদের চোখে পড়বে না

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.