নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বিলোয়

আমার সম্পর্কে কিছু লিখব

বিলোয় › বিস্তারিত পোস্টঃ

একজন টিভি অ্যাংকর আনিসুল হক

০৪ ঠা এপ্রিল, ২০১৫ বিকাল ৪:২৯

নব্বইয়ের দশকে বাংলাদেশ টেলিভিশনের কয়েকটি ম্যাগাজিন অনুষ্ঠানের অ্যাংকর ছিলেন আনিসুল হক (Annisul Huq)। দেশের একমাত্র টিভি চ্যানেলে উপস্খাপনা করার সুযোগে বহু নারী আর্টিস্ট, উপস্খাপকদের সাথে লটর পটরের সুযোগ পায় আনিসুল। এমনি এক ঘটনার জেরে ব্যাংকার এন্ডরি কামালের স্ত্রী রুবানা রহিমকে এক কন্যা সহ ভাগিয়ে এনে বিয়ে করেন লেডি কিলার আনিসুল। রুবানা লেখালেখির সাথে জড়িত ছিল। এরপর থেকে রুবানা নামের শেষে যুক্ত করেন হক। রুবানার আগের স্বামী ঢাকা ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট Andre Kemal Rahim.
আনিসুল মূলত গার্মেন্ট ব্যবসায়ী। বিজিএমইর সভাপতি থেকে এফবিসিসিআইর সভাপতি হয়েছেন শেখ হাসিনার অনুকম্পায়। পোশাক শিল্প খাতের নানা সুবিধা নিয়ে তিনি ব্যবসা বাড়িয়েছেন। গার্মেন্ট ব্যবসা থেকে কনস্ট্রাকশন, রিয়েল এস্টেট, টিভি, বিদ্যুৎ উৎপাদন, নানাবিধ ব্যবসার মালিক হয়েছেন। আনিসুল এক এক করে ব্যবসায় যুক্ত করেন স্ত্রীকে। অবশেষে মোহাম্মদী গ্রুপের এমডির পদে বসান।
তবে আজানা কারনে ওয়াশিংটনের খাতায় আনিসুল নিজেকে পরিচয় দেন বিএনপি ঘরানার লোক বলে। আমেরিকান প্রেসিডেন্টের এক উপদেষ্টার কাছে তথ্য রয়েছে যে, আনিসুল গার্মেন্ট শ্রমিকদেরকে ঠিকমত বেতন দেন না বটে, কিন্তু নিজের আলিশান বাড়িতে মার্বেল পাথর লাগিয়ে বেইসমেন্টে বানিয়েছেন সুইমিং পুল।

অন্যদিকে চালাকি করে আনিসুল হক তার বাড়ি গাড়ি, ব্যবসা সবকিছু স্ত্রী ও সন্তানদের নামে লিখে দিয়ে রিক্ত হস্তে ঢাকা সিটি উত্তরের মেয়র প্রার্থী হয়েছেন। সহজ বাংলায় আনিসুলরা হলো বাংলার রক্তচোষা বাদুর, যারা মানুষ ও সমাজের রক্ত-মজ্জা হজম করে ফুলে ফেপে বড় হয়েছে। এখন তাদের দরকার রাষ্ট্রীয় ক্ষমতা, তাই এসেছেন ভোট করতে।

গার্মেন্টস মালিকদের সংগঠন বিজিএমইএ এবং সার্ক চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সাবেক সভাপতি ও ঢাকা উত্তর সিটি করপোরেশনে সরকারী দল আওয়ামী লীগ সমর্থীত মেয়র প্রার্থী আনিসুল হক ও তার পরিবারের কোন বাড়ি-গাড়ি নেই। নির্বাচন কমিশনে জমা দেয়া হলফনামায় এ তথ্য দিয়েছেন তিনি। তার হলফনামায় বাস, ট্রাক, মটরগাড়ি, লঞ্চ, স্টিমার, বিমান ও মটরসাইকেল ইত্যাদির বিবরণী লেখার যে ঘরটি আছে তাতে একটি রেখা টেনে দেয়া হয়েছে। অর্থাৎ আনিসুল হক, তার স্ত্রী, পুত্র ও ২ কন্যা কারোরই কোনো ধরনের গাড়িও নেই। হলফনামায় আনিসুল হক নিজের ব্যবসা প্রতিষ্ঠান হিসেবে মোহাম্মদী গ্রুপ লিমিটেড, মোহাম্মদী ফ্যাশন সুয়েটারস লিমিটেড, দি মোহাম্মদ লিমিটেড, টেকনোভিস্তা লিমিটেড, এম জি প্রোপার্টিজ লিমিটেড, মোহাম্মদী নিট স্টার লিমিটেড, এমজি সার্টেক্স লিমিটেড, দেশ এর্নাজি লিমিটেড এবং এমজি নিট ফ্লেয়ার লিমিটেডসহ মোট ২২টি প্রতিষ্ঠানের নাম উল্লেখ করেছেন তিনি। তিনি তার হলফনামায় বাৎসরিক যে আয় উল্লেখ করেছেন সে হিসেবে প্রতি মাসে তার গড় আয় দাঁড়ায় ৬ লাখ ৩১ হাজার ৯১৫ টাকা। ২৬টি প্রতিষ্ঠানের মালিকের মাসিক আয় ৬লাখ টাকা!! মিথ্যাচারের ও তো একটা সীমা থাকা চাই!!

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা এপ্রিল, ২০১৫ বিকাল ৪:৫৩

মুদ্‌দাকির বলেছেন:

আসলেই মিথ্যাচারের একটা সীমা থাকা উচিৎ !!

২| ০৫ ই এপ্রিল, ২০১৫ বিকাল ৪:২৪

শঙ্খ বলেছেন: আনিসুল হক তো তবু বিয়ে করেছেন, আরেক প্রার্থী জোনায়েদ সাকি তো বিয়ে না করেই এক মহিলার সঙ্গে বছরের পর বছর বাস করছেন।

আবার তার সম্পত্তিকে হলফনামাতেও দেখাইছেন। সেই সাড়ে তিন হাজার বর্গফুট ফ্লাটের দাম নাকি আবার মাত্র ২৫ লাখ টাকা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.