নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বিলোয়

আমার সম্পর্কে কিছু লিখব

বিলোয় › বিস্তারিত পোস্টঃ

দেশ নেত্রী বেগম খালেদা জিয়ার জামিন ও দলীয় অফিস খুলে দেয়ায় উল্লসিত হবার কিছু নেই ।

০৫ ই এপ্রিল, ২০১৫ বিকাল ৩:৩৩

দেশ নেত্রির বিরুদ্ধে মামলা গুলো সামরিক সরকারের দায়েরকৃত মামলা , বর্তমান অবৈধ প্রধান মন্ত্রি শেখ হাসিনা এই মামলার মত ১১ টি মামলার আসামি , কিন্তু তিনি একটি মামলায় হাজিরা দেননি । ক্ষমতা বলে আদালতে না গিয়েই মামলা গুলো সরকারি আদেশ বলে প্রত্যাহার করে নেয় । যে মামলা গুলো স্বাভাবিক প্রক্রিয়ায় সাজা হতে পারত কিন্তু সরকার ১/১১ এর নিজ দলীয় মামলা গুলো হতে নিজে সহ দলীয় নেতাকর্মীর মামলা প্রত্যাহার করে বিরোধী মত দমনের জন্য দেশনেত্রী ছাড়াও বিএনপির নেতাকর্মীকে কারাগারে নিক্ষেপ করে ।এছাড়া সারা দেশের বিএনপির দলীয় ৬৪ টি অফিসে তারা তালা মেরে দেয় দীর্ঘ ৩ মাস । একথা সত্য যে চলমান আন্দোলনে বন্দুকের নলের সাহায্য ক্ষমতায় টিকে রয়েছে সরকার ,খুন ,গুম , হত্যা ,কারাগারে মিথ্যা মামলা দিয়ে দমন নিপীড়ন চালিয়ে টিকে রয়েছে বর্তমান ফাশিস্ত আওয়ামীলীগের অবৈধ সরকার । তার পরেও আমি দলের কাছে আরও কিছু আশা করি । সাংগঠনিক দুর্বলতা ছিল বলেই দীর্ঘ ৩ মাস সরকার গণতন্ত্র হত্যা করে দলীয় সহ বিরোধী মতামত তালা মেরে রেখে ছিল । সাংগঠনিক দুর্বলতা কোথায় কিভাবে আছে খুজে দেখে কিভাবে উত্তরণ করা যায় বিএনপিকেই খুজে দেখতে হবে

জানি অনেকেই হতাশ।আবার অনেকেই ক্ষুব্ধ।আওয়ামী-র সিন্ডিকেডের হাতে দেশের ক্ষমতা।দেশ জুড়ে চলছে হত্যা,গুম, পুলিশী নির্যাতন যা অতীতের সমস্ত রেকর্ড ছাড়িয়েছে অনেক আগেই।তাই আমাদের হতাশা ক্ষোভ থাকাই স্বাভাবিক। কিন্তু আমাদের বাস্তবতাকে সামনে রাখতে হবে--
আওয়ামী-র সিন্ডিকেট দেশের মধ্যে সবচেয়ে বড় অপশক্তি হিসাবে আবির্ভুত হয়েছে।অন্যদিকে ভদ্রলোকের দল হিসাবে পরিচিত উদারপন্থী বিএনপি নেতৃত্বকে দুর্বল করা, বিচ্ছিন্ন করা, বিভাজিত করার অনবরত চেষ্টা করা হচ্ছে সেই ২০০৬এমনকি তারও আগে থেকে।এর ফলে একদিকে মিডলেভেলে সাহসী এবং কৌশলী নেতৃত্বের ক্যারিশমা দেখা যাচ্ছে না এটি যেমন সত্যি তেমনি দলটি পেয়েছে আরো বেশী মানুষ ও দলের সমর্থন, সহানুভুতি এবং ভলবাসা।
সারা বাংলাদেশে যখন কুটকৌশলী আওয়ামী রেজিমের সমস্ত অপকর্মের পরেও দুর্বার আন্দোলন চলছে শুধু ঢাকাকে রক্ষা করেই ক্ষমতায় টিকে আছে আওয়ামী রেজিম।২০১৩,২০১৪,২০১৫ সালের চেয়ে বড় কোন আন্দোলন এদেশে অতীতে হয়নি।যদিও চুরান্ত সাফল্য এখনো আসেনি দেশজুড়ে এতটা তীব্র আন্দোলন এর আগে দেখা যায়নি।
দেশের বেশীরভাগ মানুষের ভালবাসা, সমর্থন যতদিন থাকবে আমার মতে দল ততদিন সফল।ততদিন আশার আলো থাকবে, ততদিন দলের দায়িত্ব এই মু্ক্তি আন্দোলনের নেতৃত্ব দেয়ার।
২০দলের নেতা কর্মী সমর্থকদের আন্দোলনের ফলে, অসামান্য ত্যাগের ফলে দেশ এবং দেশের বাইরে আওয়ামী লীগ আজ এক অপশক্তির নাম, একদল মিথ্যাবাদীর নাম।একদল খুনী, বাটপার হিসাবে ঘৃণিত একশক্তির নাম আওয়ামী লীগ।
ভোটের হিসাবে বিএনপি তথা জোটের অবস্থান যেমন শীর্ষে তেমনি আওয়ামী রেজিমের অবস্থান তলানীতে।
চুরান্ত সাফল্য হিসাবে ক্ষমতায় যাওয়ার জন্য ধৈর্য ধরে আন্দোলন চালিয়ে যেতে হবে। কৌশলে পরিবর্তন হতে পারে এমনকি সময়িক স্বল্প সময়ের বিরতিও থাকতে পারে কিন্তু আন্দোলন পুরোপুরি বন্ধ করা যাবে না কোনভাবেই।
নিশ্চয়ই আল্লাহ নির্যাতিত মানুষের সহায়।

মন্তব্য ১০ টি রেটিং +১/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ০৫ ই এপ্রিল, ২০১৫ বিকাল ৩:৪১

নীল আকাশ ২০১৪ বলেছেন: তেলাপোকাও একটা পাখি

ইভা রহমানও একটা গায়িকা

অনন্ত জলিলও একটা নায়ক

আর খালেদা জিয়াও একটা নেত্রী








তাও আবার আপোষহীন (!)

০৫ ই এপ্রিল, ২০১৫ রাত ৮:৪৩

বিলোয় বলেছেন: আপনার মন্তব্য দেখে হাসলাম। নির্মম হাসকর সত্যি কথাই বলেছেন।


ভাইরে দুঃসময় সবারই আসে, আপনারও আসতে পারে। এক্ষেত্রে ধৈর্য ছাড়া সেকেন্ড কোন অপশন নেই।

২| ০৫ ই এপ্রিল, ২০১৫ বিকাল ৪:০০

বিদ্রোহী ভৃগু বলেছেন: চুরান্ত সাফল্য হিসাবে জনগণের মুক্তির জন্য, গণতন্ত্রের মুক্তির জন্য ধৈর্য ধরে আন্দোলন চালিয়ে যেতে হবে।

কৌশলে পরিবর্তন হতে পারে এমনকি সময়িক স্বল্প সময়ের বিরতিও থাকতে পারে কিন্তু আন্দোলন পুরোপুরি বন্ধ হয়না কোনভাবেই।

নিশ্চয়ই আল্লাহ নির্যাতিত মানুষের সহায়।

০৬ ই এপ্রিল, ২০১৫ দুপুর ২:০৩

বিলোয় বলেছেন: মন্তব্যের জন্য ধন্যবাদ

৩| ০৫ ই এপ্রিল, ২০১৫ বিকাল ৫:১৩

রানার ব্লগ বলেছেন: পূর্বের নিউজ : " এই অবৈধ সরকারের পতন না ঘটানো
পর্যন্ত ঘরে ফিরবোনা। " - খালেদা জিয়া।
আজকের নিউজ : অবশেষে অত্মসমর্পন করে ঘরে
ফিরলেন খালেদা।

এমন আপোষহীন নেত্রী ই কি আমরা চেয়েছিলাম? ??

০৬ ই এপ্রিল, ২০১৫ দুপুর ২:০৩

বিলোয় বলেছেন: না অন্তত আপনি যে চাননি টা হলফ করে বলতে পারি।

৪| ০৫ ই এপ্রিল, ২০১৫ রাত ১০:৪৯

পদ্মা_েমঘনা বলেছেন: ++++++

০৬ ই এপ্রিল, ২০১৫ দুপুর ২:০২

বিলোয় বলেছেন: প্লাস দেয়ার জন্য ধন্যবাদ

৫| ০৭ ই এপ্রিল, ২০১৫ সকাল ১০:৩৮

নীল আকাশ ২০১৪ বলেছেন: যারা এখোনো আন্দোলনের জন্য একটা অথর্ব অপদার্থ নেত্রীর ভরসায় তাকিয়ে আছেন, তাদের জন্য আমার সত্যিই দুঃখ হয়। মানুষের মুখে হরতাল শব্দটা যেন উচ্চারিত না হয়, সেজন্য সরকার নির্বাচন দিল - বিএনপি নাচতে নাচতে সেই নির্বাচনে যোগ দিল। সরকার একটা তুচ্ছ কারণে সে নির্বাচনেও বিএনপি প্রার্থীর মনোনয়ন বাতিল করে দিল।

এই হচ্ছে আপনাদের নেত্রীর কৌশলী (!?!) আন্দোলন!

০৭ ই এপ্রিল, ২০১৫ দুপুর ১:১১

বিলোয় বলেছেন: ম্যাডাম রাজনীতিতে পারদর্শী নন এ কথা বলা যাবে না। তবে হাম্বাদের মত কুত্তার স্বভাব উনার নেই। আসলে এই মুহূর্তে এখন দরকার যেমন কুকুর তেমন মুগুর টাইপের নেতৃত্ব।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.