নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বিলোয়

আমার সম্পর্কে কিছু লিখব

বিলোয় › বিস্তারিত পোস্টঃ

বিএনপি সমাচার

১০ ই এপ্রিল, ২০১৫ রাত ১২:৫৩

কেউ কি একবারো ভাবছেন এই নির্বাচন আমাদের কি দিচ্ছে? বিএনপির সব চেয়ে বড় দূর্বলতা হল আমরা আমাদের ভুল থেকে শিক্ষা নেই না, আর গত দুই বছর দল কে নিবিড় ভাবে পর্যবেক্ষন করে যে জিনিস টা আমাকে কষ্ট দিছে দল তার সাধারন কর্মীদের অনুভুতিকে সামান্য তম সন্মান দেয় না।
যাক আসি এই নির্বাচন এর পক্ষে যারা আছে তারা বলে এই নির্বাচনের মাধ্যমে দল কে আবার সু সংগঠিত করবে, সাধারন পরিস্থিতি থাকলে আমি মেনে নিতাম। কিন্তু এটা এ্যাবনরমাল পরিস্থিতি, আই মীন দেশ এখন কিছু উন্মাদ দ্ধারা শাষিত হচ্ছে, হাসিনার কাছ থেকে স্বাভাবিক কিছু আশা করা বোকামি।
মানুষ এখন বিএনপির কোন কথায় আশা রাখতে পারছে না। নাম্বার টু, সমর্থকরা দুই গ্রুপে ভাগ হয়ে গেছে এক দল ভীষন হতাশ নেতাদের কারনে আর এক দল নির্বাচনকে সমর্থন করে

অতীতের সব কয়টা নির্বাচনে মানে ৫ ই জানুয়ারী, উপজিলা নির্বাচনে দেখা গেছে তারা যা খুশী তাই করছে মানে আওয়ামীলীগ তার মন মত নির্বাচনকে খেলা বানিয়ে নিচ্ছে, আপনারা যদি মনে করেন এই সিটি কর্পোরেশান নির্বাচন এ খুব ফেয়ার কিছু খেলা হবে আই এ্যাম সর্যী টু সে আপনি একটা রাম ভোদাই।
এই নির্বাচনের রেজাল্ট অল রেডি সেট আমি বিশ্বাস করি মানে আওয়ামীলীগ কি সব কয়টা সিট নেবে না বিএনপি কে একটা দুইটা দেবে, যাই হোক না কেন এতে ভোটের কোন প্রতিফলন হবে না। নির্বাচনের পর কি হবে? বিএনপি কি আবার আন্দোলনে নামবে? এর প্রতিবাদ করবে? যুক্তির খাতিরে ধরে নেই বিএনপি তিনটাই জিতল মানে ঢাকা ২টা আর চিটাগাং ১টা তারপর? বিএনপি কি করবে? আওয়ামীলীগ কি ১৯ পর্যন্ত ক্ষমতায় থাকার ম্যান্ডেট পেয়ে গেল না? কি ভাবে বিএনপি এই নির্বাচন কে ক্যাশ করবে? আওয়ামীলীগ যদি ১৯ পর্যন্ত ক্ষমতায় থেকেই যায় ধরে নেবেন বিএনপি রাজনীতি এক রকম কোমায় ই চলে যাবে।
আসুন ক্যান্ডিডেট দের নিয়ে আলাপ করি, ঢাকায় কারা ক্যান্ডিডেট? তাবিত আর মাহী এদের নিজস্ব পরিচয় নিয়ে রাজনীতিতে আসার কি যোগ্যতা আছে এরা দুই জনেই এদের বাবার পরিচয়ে পরিচিত আর দুই জনের কেউ ই বিএনপির কর্মীনা, এদের থেকে অনেক অনেকে বিএনপি নেতা আছে যারা যোগ্য তারা কোথায়? কেন তারা আসে নাই? এক বারো কি ভাবছেন কেন আসে নি? কারন তাদের আসতে দেয়া হবে না কারন সেক্ষেত্রে আওয়ামীলীগ নেতাদের জিতিয়ে আনতে গেলে কিছু জটিলতা দেখা দেবে। একবার ভাবুন খোকা ভাই যিনি প্রাক্তন ঢাকার মেয়র তার সাথে কি মাহী বা তাবিথ এর যোগ্যতা এক সাথে মাপা যায়?
বিএনপি কর্মী বেস দল যেখানে চিটাগাং এর মঞ্জুরের মত বিতর্কিত মানুষ দল থেকে আবার নমিনেশান পেল সেখানে চিটাগাং এর সাধারন সমর্থক যারা দল কে ভালোবাসে কারন দলের ক্লিন ইমেজের জন্য তারা কতটুকু ভোট কেন্দ্রে যেয়ে উনাকে ভোট দিতে উৎসাহী হবে বলতে পারেন?
ইদানিং এক শ্রেনীর অতি উৎসাহী দেখা যায়, যারা দলের কোন ভুল ত্রুটি নিয়ে আলাপ করলেই মনে করে এরা হতাশ হয়ে গেছে ম্যাডামের নির্দেশ অমান্য করে এই সব হাবিজাবি বলে নিজেকে বিশাল জাতীয়তাবাদী প্রমান করে, একটা কথা স্বরন করিয়ে দেই ১৩ ডিসেম্ভরের আন্দোলন বন্ধ না করার জন্য তৃনমুল অনেক বলেছিল কিন্তু ম্যাডাম নেতাদের কথায় সে আন্দোলন বন্ধ করে পরে নিজে মুখে বলেছিলেন সেই আন্দোলন বন্ধ করা ভুল হয়েছে। আমরা তৃনমুল স্বার্থ ছাড়া দল দেখি। জিয়া ফ্যামিলির ওপর আমাদের অন্ধ বিশ্বাস তারা যা করবে তাই ঠিক কিন্তু জিয়া ফ্যামিলিকে উপকারের ভেক ধরে যে সব স্বার্থান্বেষী নেতা দলটাকে শেষ করে দিচ্ছে তাদের বিরুদ্ধে আমাদের জেহাদ।
দলের কয়েক শত কর্মী গুম বা ক্রস ফায়ারে গেছে কয়েক হাজার জানবাজ কর্মী জেলে, লাখের ওপর কর্মী কেস খেয়ে ঘর ছাড়া। কি হবে এই সব হতাশ মানুষ গুলার?
বিএনপি একটা রাজনৈতিক দল, রাজনীতির মাঝে থাকতে হবে আর রাজনীতি সমর্থক ছাড়া হয় না, আর বিএনপি এখন যে প্রতিদ্দ্বন্দ্বীর সাথে প্রতিদ্ধন্দ্বীতা করছে তাদের কুট বুদ্ধির সাথে যোগ্যতা বিএনপি কতটুকু রাখ?
এই লেখা আরো বিস্তারিত লিখতে পারতাম ইচ্ছা নাই। আমার পোষ্টের বিপক্ষ যুক্তি থাকতেই পারে কিন্তু সেটা যেন যুক্তিসঙ্গত হয়, আর আমরা বিএনপি কি? আলোচনা শুধু তথাকথিত হেভী ওয়েট নেতাদের এক চেটিয়া টেবিল অধিকার না আমাদের ও অধিকার আছে, আর বিএনপি হারুক জিতুক বিএনপির সাথে আমরা আছি।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১০ ই এপ্রিল, ২০১৫ সকাল ৯:০৫

মুজিব আলম বলেছেন: খালেদা জিয়ার এসময়ের বড় ভুল। একটা বড় মাশুল এজন্য তাকে দিতে হবে।

২| ১০ ই এপ্রিল, ২০১৫ সকাল ১১:০৬

ঢাকাবাসী বলেছেন: খালেদা ভুলই করে গেল, অহঙ্কারের কারণে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.